The Our Don Don Special জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা

জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা




বাসস : ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকি এবং জাতীয় শোক দিবস যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় উদ্‌যাপনের লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে ট্রাফিক নির্দেশনা জারি করা হয়েছে।

সরকারের তথ্য বিবরণি এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম স্বাক্ষরিত অপর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন ধানমন্ডি ৩২, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরের চারদিকের রাস্তায় যানবাহন চলাচল বিষয়ক ওই নির্দেশনা জানানো হয়েছে।

জানা গেছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং মন্ত্রিপরিষদের সদস্যবর্গসহ বিভিন্ন স্তরের জনসাধারণের ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের কথা রয়েছে।

আরও পড়ুন :   আজিমপুরেই দাফন কাওসার আহমেদ চৌধুরীর।

এক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে ঢাকা মহানগরি ও আশেপাশের এলাকা থেকে বিভিন্ন পরিবহনযোগে ও পায়ে হেটে অসংখ্য নেতাকর্মিসহ সাধারণ জনগণ সেখানে আসবেন।

অনুষ্ঠানে আগত অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের লক্ষ্যে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর এলাকায় ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বিকল্প পথে যান চলাচলের জন্য গাড়ি চালক ও ব্যবহারকারিদের প্রতি ডিএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ডিএমপি’র সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিরপুর গাবতলী থেকে আসা রাসেল স্কোয়ার আজিমপুর অভিমুখি যাত্রিবাহি যানবাহন মানিক মিয়া অ্যাভিনিউ ধানমন্ডি ২৭ ডানে মোড় নিয়ে শংকর জিগাতলা সাইন্সল্যাব হয়ে গন্তব্যে পৌঁছাবে।

আরও পড়ুন :   ২১ মার্চ : টুইটার প্রতিষ্ঠিত হয়।

এ ছাড়া নিউমার্কেট ও সাইন্সল্যাব হতে আসা রাসেল স্কোয়ার অভিমুখি যাত্রিবাহি যানবাহন ধানমন্ডি ২ নম্বর রোড বামে মোড় নিয়ে জিগাতলা শংকর হয়ে গন্তব্যে পৌঁছাবে।

আর রেইনবো এফডিসি থেকে আগত রাসেল স্কোয়ার অভিমুখি যাত্রিবাহি বাস সোনারগাঁও ক্রসিং থেকে বামে মোড় নিয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ হয়ে গন্তব্যে পৌঁছাবে।

আমন্ত্রিত অতিথিদের যাতায়াতের পথ (যানবাহন চলাচল) মানিক মিয়া অ্যাভিনিউ ধানমন্ডি ২৭ মেট্রো শপিংমল ডানে মোড় আহসানিয়া মিশন ক্রসিং বামে মোড় ৩২ নম্বর পশ্চিম প্রান্তে পৌঁছাবে।

আরও পড়ুন :   উপজেলা চেয়ারম্যানের কক্ষে বসে চা খেলেন ‘পলাতক’ ইউপি চেয়ারম্যান!

ধানমন্ডি ৩২ নম্বর এলাকার ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্ত (পতাকাবাহি, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস এবং বাহিনির প্রধানসহ আইজিপি ও জ্যেষ্ঠ সচিব বা সচিব পদমর্যাদার সকল গাড়ি পার্কিং করবে।

সংসদ সদস্যসহ রাজনৈতিক নেতৃবৃন্দের সকল গাড়ি ধানমন্ডি ৩২ নম্বরের ব্রিজের দক্ষিণে পূর্ব ও পশ্চিম প্রান্তে পার্কিং করবে।

আহসানিয়া মিশনের উত্তর রাস্তায় আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনির সকল গাড়ি থাকবে বলেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এক্ষেত্রে জাতীয় শোক দিবসের কর্মসূচি চলাকালিন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

About Author

Leave a Reply

Related Post

নিউমার্কেট এলাকার সংঘর্ষে মারা গেলেন কুমিল্লার মুরসালিনও।নিউমার্কেট এলাকার সংঘর্ষে মারা গেলেন কুমিল্লার মুরসালিনও।

0 Comments ">4:01 PM


ডন প্রতিবেদন : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে আহত এক বিক্রয়কর্মী মারা গেছেন। আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোর পৌনে পাঁচটার দিকে তিনি মারা যান। এ নিয়ে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X