The Our Don Don Special পরীমনির জামিন শুনানি মঙ্গলবার

পরীমনির জামিন শুনানি মঙ্গলবার




ডন প্রতিবেদন : চিত্রনায়িকা পরীমনির জামিন শুনানি অনুষ্ঠিত হবে মঙ্গলবার (৩১ আগস্ট)। ঢাকার মহানগর দায়রা জজ আদালতে এই জামিন শুনানি অনুষ্ঠিত হবে। ওই আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল বলে এ কথা জানিয়েছেন।

মাদক মামলায় গ্রেপ্তার পরীমনির জামিন আবেদনের শুনানি ২১ দিন পর ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করেছিলেন মহানগর দায়রা জজ আদালত। ওই আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে গত বৃহস্পতিবার রুল দেন হাইকোর্ট। একইসঙ্গে জামিন আবেদনের শুনানি এগিয়ে (১৩ সেপ্টেম্বরের আগে) এনে দুই দিনের মধ্যে তা করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা-ও জানতে চাওয়া হয়েছিল রুলে।

আরও পড়ুন :   তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা নেই : নবম-দশমে বিভাজন থাকছে না

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই রুল দেন। ১ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলে সেদিন শুনানির দিন রেখেছেন হাইকোর্ট।

আদালত সেদিন বলেছিলেন , ‘২১ দিন পরে তারিখ দেওয়ার কী আছে? অভিযুক্তের (পরীমনি) জামিন আবেদন শুনানির অধিকার আছে। কিন্তু মহানগর দায়রা জজ জামিন আবেদন শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন রেখেছেন, যা আবেদনকারীর অধিকার ও স্বাধীনতাকে খর্ব করে।’

আরও পড়ুন :   দুঃখজনক : পলাশবাড়ীতে বাস চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত।

আদালতসংশ্লিষ্ট ও আইনজীবী সূত্রের তথ্যমতে, ২২ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ এই মামলায় পরীমনির জামিন আবেদন শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন রাখেন। পরদিন আবেদন ‘আর্লি হিয়ারিং’ বা নির্ধারিত সময়ের আগে শুনানি চেয়ে আবেদন করেন তাঁর আইনজীবী। এসবের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন পরীমনি। এতে বিলম্বে জামিন আবেদন শুনানির দিন রাখার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলে পরীমনির অন্তর্বর্তীকালীন জামিনও চাওয়া হয়।

আরও পড়ুন :   শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরে যেতে বললেন প্রধানমন্ত্রী।

গত ৪ আগস্ট পরীমনিকে বনানীর বাসা থেকে বিদেশি মদসহ গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তিন দফায় পরীমনিকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

গত ১৯ আগস্ট পরীমনির জামিন আবেদন নাকচ করেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত। এ আদেশের বিরুদ্ধে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন পরীমনি। ওই আবেদনের শুনানি হবে মঙ্গলবার (৩১ আগস্ট)।

About Author

Leave a Reply

Related Post

১৭ মার্চ : জাতীয় শিশু দিবস।১৭ মার্চ : জাতীয় শিশু দিবস।

0 Comments ">11:36 AM


ডন প্রতিবেদন : আজ ১৭ মার্চ। আজকের দিনটি গ্রেগরীয় বর্ষপঞ্জি অনুসারে বছরের ৭৬তম দিন। এ হিসাবে, বছর শেষ হতে আরও ২৮৯ দিন বাকি রয়েছে। ঘটনাবলি : ৬৩৬ : রোমানদের পরাজয়ের

চরমোনাই পীরের ব্যাংক হিসাব তলবচরমোনাই পীরের ব্যাংক হিসাব তলব



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : চরমোনাই পীর হিসেবে পরিচিত ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়জুল করিমের ব্যাংক হিসাব তলব করেছে দেশের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X