The Our Don Don Day,Don Politics,Don Special প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উদ্‌যাপিত

প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উদ্‌যাপিত




বাসস : বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার বাতিঘর, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে উদ্‌যাপিত হয়েছে।

১৯৪৭ সালের এইদিনে তিনি গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ কন্যা। বর্তমানে তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) শেখ হাসিনার জন্মদিনটি উৎসবমুখর পরিবেশে পালন করেছে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে ঢাকাসহ সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, বস্ত্র বিতরণ, খাদ্য বিতরণ, আনন্দ র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়। জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও একই কর্মসূচি পালিত হয়।

আরও পড়ুন :   মারা গেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক।

শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে গৃহিত কর্মসূচির অংশ হিসেবে সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মির্জা আজম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

আরও পড়ুন :   পদ্মা সেতুর অর্থায়ন বন্ধ নিয়ে ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ আদালতের।

সভা পরিচালনা করেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমীন।

ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে বেলা ১১টায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। একইভাবে সকাল ১০টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার ও সকাল ৯টায় খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) ওয়াই এম সি এ চ্যাপেল, ২৯ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০এ বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

আরও পড়ুন :   র‍্যাব মহাপরিচালক : ঈদে জঙ্গি হামলার বিষয়ে সুনির্দিষ্ট তথ্য নেই। আশঙ্কাও নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল করে ছাত্রলীগ। বেলা ১২টার দিকে মধুর ক্যান্টিন থেকে এই আনন্দ মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। মিছিলে নেতৃত্ব দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেত্রী ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং ১৯৯৬ সালে প্রথম, ২০০৮ সালে দ্বিতীয়, ২০১৪ সালে তৃতীয় এবং ২০১৮ সালে চতুর্থবারের মতো নির্বাচনে জয়লাভ করে প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

About Author

Leave a Reply

Related Post

বাংলা কাগজ ও ডন সম্পাদককে এক জঙ্গির ফোন? হুমকি?বাংলা কাগজ ও ডন সম্পাদককে এক জঙ্গির ফোন? হুমকি?

0 Comments ">9:53 PM


ডন প্রতিবেদন : বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রে যুগ্মভাবে ফ্যাটর‌্যাঙ্কে ১ নম্বর নিউজ এজেন্সি বাঙলা কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশককে ফোন দিয়ে হুমকি দিয়েছেন ‘নাম-পরিচয়হীন’ এক ব্যক্তি। ওই ব্যক্তি

রাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাজের জবাবদিহি নিশ্চিত করতে হবেরাষ্ট্রপতি : বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাজের জবাবদিহি নিশ্চিত করতে হবে



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : রাষ্ট্রপতি আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আবদুল হামিদ শনিবার (১৯ নভেম্বর) ঢাকা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X