The Our Don Don Politics,Don Special সেতুমন্ত্রী : বিএনপি নিজেদের দলের গণতন্ত্র গুম করে বাইরে গণতন্ত্র খুঁজে বেড়ায়

সেতুমন্ত্রী : বিএনপি নিজেদের দলের গণতন্ত্র গুম করে বাইরে গণতন্ত্র খুঁজে বেড়ায়




বাসস : বিএনপি নিজেদের দলের গণতন্ত্র গুম করে বাইরে গণতন্ত্র খুঁজে বেড়ায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (১০ অক্টোবর) সকালে তাঁর বাসভবনে ব্রিফিংকালে এ তিনি মন্তব্য করেন।

‘গণতন্ত্র নিরুদ্দেশ করা হয়েছে’ বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তাদের এ ধরনের অভিযোগ উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর মতো।

‘বিএনপিই গণতন্ত্রের এগিয়ে যাওয়ার পথে প্রতিবন্ধকতা তৈরি করছে, তারাই গণতন্ত্রের পথে না হেঁটে অগণতান্ত্রিক উপায়ে ক্ষমতায় যেতে পথ খুঁজছে।’

আরও পড়ুন :   চালের দাম কেজিপ্রতি কমলো ৫ থেকে ৭ টাকা।

‘বিএনপিই জনরায়কে অশ্রদ্ধা দেখিয়ে নির্বাচন থেকে দুরে থাকছে, আর বলছে গণতন্ত্র নিরুদ্দেশ’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের হঠকারিতা এবং নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গের যে অপরাজনীতি তাতে কোনও ফল অতীতে আসে নি,ভবিষ্যতেও আসবে বলে জনগণ মনে করে না।

আরও পড়ুন :   ৩ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর কোচিং সেন্টার বন্ধ

ওবায়দুল কাদের বলেন, গণতান্ত্রিক মূল্যবোধ ও রীতিনীতি ভুলন্ঠিত করেছে বিএনপি, ক্ষমতায় থাকাকালে এমনকি বিরোধী শিবিরে থেকেও তারা স্বৈরাচারি।

বিএনপি জানে নির্বাচন ছাড়া ক্ষমতার হাত-বদলের অন্য কোনও বিকল্প নেই, তাই তারা মুখে যতো কথাই বলুক, নির্বাচনে তারা আসবে বলেই মনে করেন আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, দলের ক্ষয়িষ্ণু অস্তিত্ব রক্ষা এবং সমর্থক-কর্মিদের রোষানল থেকে বাঁচতে হলে নির্বাচনে বিএনপিকে আসতেই হবে।

আরও পড়ুন :   সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ঈদ উদ্‌যাপিত।

‘ইউনিয়ন পরিষদ নির্বাচনেও বিএনপি পরিচয় লুকিয়ে অংশ নিচ্ছে’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের বর্ণচোরা রাজনীতি।

‘বিএনপি নেতারা প্রকাশ্যে যা বলে তা করে না, আর যা গোপনে করে তা প্রকাশ করে না। তাইতো জনগণ বিএনপির দ্বি-চারিতা বুঝতে পেরে মুখ ফিরিয়ে নিয়েছে।’

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভুল ও তথ্য গোপনের কারণে বিতর্কিত কারো মনোনয়ন পাওয়ার অভিযোগ পেলে তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

About Author

Leave a Reply

Related Post

সঙ্কটে ১০ ব্যাংক।সঙ্কটে ১০ ব্যাংক।



ডন প্রতিবেদন : করোনাভাইরাসের মহামারি চলাকালীন গত বছর ঋণের টাকা পরিশোধ না করেও খেলাপি হয় নি কোনও ব্যক্তি বা প্রতিষ্ঠান। চলতি বছরও ঋণ পরিশোধে রয়েছে বিশেষ ছাড়। এ বার ঋণের

ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকি আজইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকি আজ

0 Comments ">12:05 AM


বাসস : রক্তাক্ত বিভীষিকাময় একুশে আগস্ট আজ। বাংলাদেশের ইতিহাসে এ দিনটি একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। আজকের দিনটি নারকীয় সন্ত্রাসি হামলার ১৭তম বার্ষিকি। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এইদিনে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X