The Our Don Don Special,Don World মাছ তো নয় যেনো কোলবালিশ!

মাছ তো নয় যেনো কোলবালিশ!




ডন প্রতিবেদন : ভারতের সুন্দরবনের কপূরা নদীতে শুক্রবার (২২ অক্টোবর) মাছ ধরতে গিয়েছিলেন কয়েকজন জেলে। হঠাৎ এক জেলের জালে উঠে আসে বিশালাকৃতির একটি ভোল মাছ! পরে সেটি ঘাড়ে করে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং পাইকারী মাছ বাজারের আড়তে নিয়ে আসেন জেলেরা। সেটির ওজন নাকি প্রায় ৭৮ কেজি ২শ গ্রাম!

আরও পড়ুন :   ‘ট্রায়ালে আছে’ জঙ্গিরা! : সতর্ক থাকুন

ওই বাজারে দানব আকৃতির মাছটি আনার খবর ছড়িয়ে পড়ে। সেটি কেনার ও দেখার জন্য শুধুমাত্র জেলা নয়, বিভিন্ন এলাকা থেকে ভোজনরসিকরা ভিড় করতে থাকেন ওই বাজারে। মুহূর্তের মধ্যে সেই ভোল মাছের সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ে যায়।

শনিবার (২৪ অক্টোবর) এ তথ্য জানিয়েছে জি২৪ ঘণ্টাসহ ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যম। শনিবার দিনগত রাত ১১টায় মাছটির দর ওঠে কেজিপ্রতি ৪৯ হাজার ৩শ রুপি! শেষমেশ গোটা মাছটি বিক্রি হয় ৩৬ লাখ ৪৮ হাজার ২শ রুপিতে। ওই মাছটি কিনে নিয়েছেন কলকাতার কেএমপি নামে একটি প্রতিষ্ঠান।

আরও পড়ুন :   নলকা সেতুর দুটি লেন খুলে দেওয়া হলো : ঈদযাত্রায় স্বস্তির আশা।

মৎস্যজীবী বিকাশ বর্মণ দীর্ঘদিন ধরে ওই নদীতে মাছ ধরেন। প্রতিবছরই তিনি ওই নাদীতে ভোল মাছ ধরতে যান। তবে, এত বড় ভোল মাছ! এর আগে তার জালে কখনও ধরা পড়ে নি।

আরও পড়ুন :   ২ বছর পর ফের চালু হচ্ছে ভারত-বাংলাদেশ ট্রেন। কবে ছাড়বে মৈত্রী এক্সপ্রেস?

ওই মাছটি এত দাম হওয়ার কারণ, ভোল মাছটির পেটে থাকা পটকা দিয়ে নাকি বিভিন্ন ওষুধ ও অস্ত্রোপচারের পর সেলাইয়ের কাজে ব্যবহার করা হয়। সেজন্যই এ মাছটির এত দাম।

About Author

Leave a Reply

Related Post

১০ ওভারে ২০০ রান!১০ ওভারে ২০০ রান!



ডন প্রতিবেদন : হেডলাইন দেখে চোখ কপালে উঠতে পারে! ওঠারই কথা। ক্রিকেটের ইতিহাসে এমন স্কোর তো স্বাভাবিক কিছু না। এই অস্বাভাবিক বিষয়টিকে বাস্তবে পরিণত করলো নেদারল্যান্ডসের দ্বিতীয় সারির ক্রিকেট দল।

এলপিজির দাম ৯৩ টাকা কমিয়েছে সরকার।এলপিজির দাম ৯৩ টাকা কমিয়েছে সরকার।

0 Comments ">10:00 PM


ডন প্রতিবেদন : গ্রাহক পর্যায়ে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৯৩ টাকা কমিয়ে ১ হাজার ২৪২ টাকা নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২ জুন) এ তথ্য জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X