The Our Don Don Media,Don Special,Don World তথ্যমন্ত্রী : বাংলাদেশ এখন ৩১তম বড় অর্থনীতির দেশ

তথ্যমন্ত্রী : বাংলাদেশ এখন ৩১তম বড় অর্থনীতির দেশ




বাসস : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বলেছেন, বাংলাদেশ এখন ৩১তম বড় অর্থনীতির দেশ। তিনি বলেছেন, জ্ঞান-বিজ্ঞান ও শিল্প-সংস্কৃতিতে বাঙালিরা বিশ্বের অনেক জনগোষ্ঠীর চেয়ে অনেক দূর এগিয়ে। এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে সমাজে গুণীজনদের সম্মানিত করতে হবে, না হলে গুণীদের জন্ম হবে না।

আজ শুক্রবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর শাহবাগে ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) আয়োজিত ২৭তম ট্রাব অ্যাওয়ার্ড প্রদান ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

আরও পড়ুন :   এমডি : ওয়াসার পানি ড্রিংকেবল ওয়াটার, ড্রিংকিং ওয়াটার নয়।

তথ্যমন্ত্রী বলেন, জাতিগত উন্নয়নের জন্য বস্তুগত বা অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি প্রয়োজন আত্মিক উন্নয়ন। ইউরোপের বাইরে প্রথম সাহিত্যে নোবেল বিজয়ী বাঙালি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, গাছের প্রাণ আবিষ্কার করেছেন বাঙালি বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসু। বাঙালিরা জ্ঞান-বিজ্ঞান ও কৃষ্টি–সংস্কৃতিতে যেমন আগে থেকেই এগিয়ে, এখন অর্থনীতিতেও বাংলাদেশ বিশ্বের ৩১তম দেশের স্থান অর্জন করেছে, মাথাপিছু আয়ে ২০১৫–তে পাকিস্তানকে ছাড়িয়েছে এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অগ্রযাত্রা অব্যাহত রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে দেশ পরিচালনার দায়িত্ব পাওয়ার পর তাঁর হাতেই বেসরকারি টেলিভিশনের সূচনার কথা স্মরণ করিয়ে হাছান মাহ্‌মুদ বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে গণমাধ্যমের অভূতপূর্ব প্রসার ঘটেছে, যা গণতন্ত্র বিকাশের অন্যতম সহায়ক।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রী : মুক্তিযুদ্ধের আদর্শে বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে সরকার।

ট্রাব সভাপতি সালাম মাহ্‌মুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, পরিবেশবিদ ও চ্যানেল আইয়ের পরিচালক মুকিত মজুমদার, নিরাপদ সড়ক চাই সংগঠনের সভাপতি ইলিয়াস কাঞ্চন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হামিদা খানম, প্রয়াত অভিনেতা মাহমুদ সাজ্জাদকে (মরণোত্তর) ট্রাব লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মাননায় ভূষিত করেন অতিথিরা। অনুষ্ঠানে সাংবাদিকতা বিভাগে পুরস্কার লাভ করেন সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজ।

আরও পড়ুন :   ঝালকাঠিতে লঞ্চে আগুন। পুড়ে অঙ্গার ৩০ মরদেহ উদ্ধার। অভিযান চলছে।

এ সময় এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানকে বিশেষ সম্মাননা এবং জ্যেষ্ঠ সাংবাদিক চিন্ময় মুৎসুদ্দীকে আহমেদ জামান স্মৃতি পুরস্কার ও নাট্যব্যক্তিত্ব আতাউর রহমানকে সৈয়দ শামসুল হক স্মৃতি পুরস্কারে ভূষিত করা হয়।

এ ছাড়া ‘বিশ্বসুন্দরী’কে শ্রেষ্ঠ চলচ্চিত্র, ‘এখানে তো কোনো ভুল ছিল না’কে শ্রেষ্ঠ টেলিফিল্ম, ‘দ্রৌপদী পরম্পরা’কে শ্রেষ্ঠ মঞ্চনাটকসহ প্রায় ৭৫ জন নির্বাচিতের হাতে চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত, নৃত্য, উপস্থাপনা, মঞ্চনাটক, সাংবাদিকতা বিভাগ ও বিশেষ পুরস্কার তুলে দেন ট্রাব নেতারা।

About Author

Leave a Reply

Related Post

রাজাকারদের তালিকা করতে বিল সংসদে।রাজাকারদের তালিকা করতে বিল সংসদে।

0 Comments ">11:11 PM


ডন প্রতিবেদন : স্বাধীনতা বিরোধীদের তালিকা তৈরির বিধান রেখে সংসদে ‘জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল বিল-২০২২’ উত্থাপন করা হয়েছে। এর মধ্য দিয়ে রাজাকার, আল-বদর ও আল শামস্‌ বাহিনীসহ স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরির আইনি

মরক্কোর স্বপ্নযাত্রা থামিয়ে ফাইনালে ফ্রান্সমরক্কোর স্বপ্নযাত্রা থামিয়ে ফাইনালে ফ্রান্স



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : অবিশ্বাস্য সব গল্পের জন্ম দিয়ে উঠে আসা মরক্কোর বুকে শুরুতেই আঘাত হানে ফ্রান্স। তাতে অবশ্য ঘাবড়ে যায় নি আফ্রিকার দলটি। একের পর এক

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X