The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Special পরিকল্পনামন্ত্রী : ১০০ টাকা বরাদ্দ দিলে গ্রামে ১০ টাকা পৌঁছায়

পরিকল্পনামন্ত্রী : ১০০ টাকা বরাদ্দ দিলে গ্রামে ১০ টাকা পৌঁছায়




ডন প্রতিবেদন : কেন্দ্র থেকে ১০০ টাকা বরাদ্দ দিলে গ্রামে ১০ টাকা পৌঁছায় বলেই মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সোমবার (২২ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে এলডিসি উত্তরণ নিয়ে জাতীয় সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সেন্টার অব গভর্নেন্স স্টাডিজ (সিজিএস) এ সংলাপের আয়জন করে।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবিলায় জীবন ও জীবিকার মেলবন্ধন ঘটিয়েছেন। সিলেকটিভ লকডাউন দিয়েছেন। পোশাক শ্রমিক, ধানকাটা শ্রমিক এবং অন্যান্য শ্রমিকদের জন্য লকডাউন ছিলো না। সেইসঙ্গে অর্থনীতি সচল রাখতে সোয়া লাখ কোটি টাকার প্রণোদনা দিয়েছেন। এখানে কিছু ‘চুরি হলেও’ প্রণোদনা কাজে লেগেছে।

আরও পড়ুন :   ছবিতে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পরিবারসহ প্রধানমন্ত্রী।

দেশের সব শ্রেণির মানুষের কঠোর পরিশ্রমে জিডিপি প্রবৃদ্ধি ও মাথাপিছু আয় বাড়ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন :   রানীর মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক।

দুর্নীতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, চুরি কিছু হচ্ছে। কিন্তু সেটি চিল্লাচিল্লি করে থামানো যাবে না। এর জন্য আইন আছে আইনের মাধ্যমে ধরতে হবে।

তিনি আরও বলেন, কিছু জায়গায় মিস ইউজ যে হচ্ছে না তা কিন্তু নয়। কেন্দ্রে থেকে ১০০ টাকা বরাদ্দ হলে তা ঠিকাদারের মাধ্যমে সাব-ঠিকাদারের হাতে যায়। সাব-ঠিকাদার আবার তার সাব-ঠিকাদারের হাতে দেয়। এভাবে নানা হাত বদলের মাধ্যমে ১০০ টাকা বরাদ্দ দিলে গ্রামে ১০ টাকা পৌঁছায়। তবে সরকার এই বলয় ভেঙে ফেলতে নানাভাবে কাজ করছে।

আরও পড়ুন :   মুক্তিযুদ্ধে বাংলাদেশে গান গেয়েছিলেন লতা মঙ্গেশকর।

সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজের চেয়ারম্যান ড. মানজুর আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সংলাপে অংশ নেন বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন, সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম এবং বিএনপি নেতা ড. আব্দুল মঈন খান প্রমুখ।

About Author

Leave a Reply

Related Post

ইউক্রেনে নিহত নাবিক হাদিসুরের পরিবার পেলো ১০ লাখ টাকা।ইউক্রেনে নিহত নাবিক হাদিসুরের পরিবার পেলো ১০ লাখ টাকা।

0 Comments ">10:26 PM


ডন প্রতিবেদক, চট্টগ্রাম : ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলায় নিহত নাবিক হাদিসুর রহমানের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিএমএমওএ)। শুক্রবার (২০ মে) দুপুরে বিএমএমওএ কার্যালয়ে হাদিসুরের ছোট

বিজয়ের আগে সয়াবিন তেলের দাম কমলো লিটারে ৫ টাকাবিজয়ের আগে সয়াবিন তেলের দাম কমলো লিটারে ৫ টাকা



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : মহান বিজয় দিবসের আগে সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ৫ টাকা কমেছে। প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১৮৭ টাকা।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X