The Our Don Crime,Don Election,Don Intelligence Agencies and Other Forces,Don Special ধর্ষণ মামলায় কারাগারে থেকেও পেলেন আ.লীগের মনোনয়ন!

ধর্ষণ মামলায় কারাগারে থেকেও পেলেন আ.লীগের মনোনয়ন!




ডন প্রতিবেদক, মুন্সীগঞ্জ : চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মীর লিয়াকত আলী কারাবাসে থেকেই পেয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন।

২০১৭ সালে উপজেলার কোলা ইউনিয়ন পরিষদের কক্ষে এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়। পরে ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার ৯ মাস পর ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে মুন্সীগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। সেই মামলার প্রধান আসামি কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর লিয়াকত আলী বর্তমানে কারাগারে রয়েছেন। কারাগারে থাকা অবস্থায়ই তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

আরও পড়ুন :   উখিয়ার পাহাড়ে অস্ত্রের কারখানা : ৩ রোহিঙ্গা আটক

এ ব্যাপারে সিরাজদিখান থানা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বাংলা কাগজ এবং ডনকে বলেন, মীর লিয়াকত আলী কারাগারে রয়েছেন। তাঁর পক্ষে আমাদের কাছে সিভি পাঠানো হয়। উপজেলা থেকে যে কয়জন নৌকার মনোনয়ের জন্য আবেদন করেছেন, সবার আবেদন জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়। এখান থেকে কারও নাম বাদ দেওয়ার এখতিয়ার আমাদের নেই। জেলা আওয়ামী লীগ যাকে ইচ্ছা বাদ দিয়ে নাম কেন্দ্রে পাঠায়। মীর লিয়াকত আলীর নামটি তাঁরা কেন্দ্রে পাঠিয়েছে।

আরও পড়ুন :   শাহজালাল বিশ্ববিদ্যালয় দিবস উদ্‌যাপিত।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান বলেন, মীর লিয়াকত আলী সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য। তিনি বর্তমানে একটি মামলায় অভিযুক্ত হয়ে কারাগারে আছেন। তবে অভিযোগটি বিচারাধীন। তাঁর পক্ষে তাঁর ছেলে চতুর্থ ধাপের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদন জমা দেন। আমরা অন্যদেরসঙ্গে তাঁর নামের তালিকাটিও কেন্দ্রে পাঠাই এবং সেখানেও আমরা উল্লেখ করে দেই যে তিনি বর্তমানে কারাগারে আছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগ তাঁকে কোলা ইউনিয়নে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে নাম ঘোষণা করেছে।

আরও পড়ুন :   জননী সাহসিকার মৃত্যুবার্ষিকী পালিত

কোলা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ কপাসের বাংলা কাগজ এবং ডনকে বলেন, ধর্ষণের ৯ মাস পর ওই স্কুলছাত্রীর মা বাদী হয়ে মামলা করেন। চেয়ারম্যান সাহেব সেই মামলায় অনেকদিন পলাতক থাকার পর গত আড়াই মাস আগে কোর্টে হাজিরা দিতে গেলে বিজ্ঞ আদালত তাঁকে কারাগারে পাঠান। বর্তমানে তিনি কারাগারে আছেন।

সিরাজদিখান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দিন বাংলা কাগজ এবং ডনকে বলেন, ঘটনাটি অনেক আগের। তবে ধর্ষণের শিকার স্কুলছাত্রীর মা বাদী হয়ে মামলা করেছেন।

‘এর চেয়ে বেশি কিছু আমি জানি না।’

About Author

Leave a Reply

Related Post

চাকরিচ্যুত ৮৫ উপজেলা নির্বাচন কর্মকর্তাকে পুনর্বহালের আদেশ বাতিল।চাকরিচ্যুত ৮৫ উপজেলা নির্বাচন কর্মকর্তাকে পুনর্বহালের আদেশ বাতিল।



ডন প্রতিবেদন : বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে চাকরিচ্যুত ৮৫ জন উপজেলা নির্বাচন কর্মকর্তাকে চাকরিতে পুনর্বহাল করতে প্রায় এক যুগ আগে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের দেওয়া সিদ্ধান্ত বাতিল ঘোষণা করে রায় দিয়েছেন

৮১ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া।৮১ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া।



ডন প্রতিবেদন : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৮১ দিন চিকিৎসাধীন থাকার পর আজ মঙ্গলবার (পহেলা ফেব্রুয়ারি) বাসায় ফিরছেন। গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ১৩ নভেম্বর ঢাকার এই

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X