The Our Don Don Education,Don Special,Don Transportation এনায়েত উল্যাহ : ঢাকার ৮০ শতাংশ বাস মালিক গরিব।

এনায়েত উল্যাহ : ঢাকার ৮০ শতাংশ বাস মালিক গরিব।




ডন প্রতিবেদন : গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে শনিবার (২৭ নভেম্বর) মালিক-শ্রমিক সমিতিরসঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। দুপুর পৌনে ১২টা থেকে শুরু হওয়া আড়াই ঘণ্টাব্যাপী ওই বৈঠকে হাফ ভাড়ার বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেন নি সংশ্লিষ্টরা।

বৈঠক শেষে সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিকভাবে সমাধানের চেষ্টা চলছে। ঢাকার ৮০ শতাংশ বাস মালিক গরিব। হাফ ভাড়া নিলে মালিকদের যে ক্ষতি হবে, তা সরকার কীভাবে পূরণ করবে? সেই সিদ্ধান্ত নিতে হবে। আমরা কিছু প্রস্তাব দিয়েছি। সবার সমন্বয়ে টাস্কফোর্স গঠনের প্রস্তাব দিয়েছি।

আরও পড়ুন :   মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফলাফল আজ

এ সময় শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানিয়ে এনায়েত উল্লাহ বলেন, হাফ ভাড়ার দাবিতে বাস ভাঙচুর, শ্রমিকদের মারধর অব্যাহত রয়েছে। শিক্ষার্থীদের প্রতি অনুরোধ, তারা যেনো শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যায়।

আরও পড়ুন :   আজিমপুরেই দাফন কাওসার আহমেদ চৌধুরীর।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, বাসে হাফ ভাড়া বাস্তবায়নে পরিবহন নেতারা আন্তরিক। কিন্তু তাঁদের যে ক্ষতি হবে, তা কীভাবে পূরণ করা হবে, কতো ভর্তুকি দেবে, সেসব বিষয়ে সিদ্ধান্তের জন্য সরকার ও পরিবহনে সম্পৃক্তদের নিয়ে টাস্কফোর্স গঠনের প্রস্তাব এসেছে।

আরও পড়ুন :   ওবায়দুল কাদের : শেখ হাসিনাকে নিয়ে কিছু বললে আমরা বসে থাকবো না।

তিনি বলেন, টাস্কফোর্স গঠনের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে। টাস্কফোর্স গঠনের মাধ্যমে যে সিদ্ধান্ত আসবে, তা সেভাবে বাস্তবায়ন হবে। তবে পরিবহন নেতাদের পক্ষ থেকে কনসেশন দেওয়ার প্রস্তাব এসেছে। কত শিক্ষাপ্রতিষ্ঠান, কত ছাত্র, কতজন বাস ব্যবহার করে, তার একটা পরিসংখ্যান চেয়েছেন নেতারা। শিক্ষা মন্ত্রণালয় সেই তথ্য দেবে।

About Author

Leave a Reply

Related Post

প্রধানমন্ত্রীর মুখ থেকে সরাসরি কথা ছাড়া কাজে যোগ দিচ্ছেন না সিলেটের বেশিরভাগ চা শ্রমিক।প্রধানমন্ত্রীর মুখ থেকে সরাসরি কথা ছাড়া কাজে যোগ দিচ্ছেন না সিলেটের বেশিরভাগ চা শ্রমিক।



ডন প্রতিবেদক, সিলেট : প্রধানমন্ত্রীর মুখ থেকে সরাসরি কথা শোনা ছাড়া কাজে যোগ দিচ্ছেন না সিলেটের বেশিরভাগ চা শ্রমিক। এর আগে সকালে মৌলভীবাজারের সঙ্গে সিলেটেরও কিছু চা শ্রমিককে যোগ দিতে

আদালত : তদন্তকর্তার গাফিলতিতে বিচারের বাইরে হোসেনি দালানে বোমা হামলার হোতা।আদালত : তদন্তকর্তার গাফিলতিতে বিচারের বাইরে হোসেনি দালানে বোমা হামলার হোতা।

0 Comments ">10:45 PM


ডন প্রতিবেদন : পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় পুরান ঢাকার হোসনি দালানে বোমা হামলা মামলার তদন্তে ব্যাপক গাফিলতি হয়েছে বলে রায়ের পর্যবেক্ষণে বলেছেন বিচারক মজিবুর রহমান। মামলাটির তদন্ত

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X