The Our Don Don Health,Don Special,Don World ভারতের উচ্চ ঝুঁকির তালিকা থেকে বাংলাদেশ বাদ।

ভারতের উচ্চ ঝুঁকির তালিকা থেকে বাংলাদেশ বাদ।




ডন প্রতিবেদন : করোনার উদ্বেগজনক ধরন ওমিক্রন-সংক্রান্ত উচ্চ ঝুঁকির দেশের তালিকা থেকে বাংলাদেশকে বাদ দিয়েছে ভারত।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের হালনাগাদ তালিকায় এ তথ্য জানানো হয়েছে। হালনাগাদ তালিকাটি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ভারত উচ্চ ঝুঁকির ১২টি দেশের তালিকা করেছিলো। সেই তালিকায় বাংলাদেশকে অন্তর্ভুক্ত করা হয়েছিলো। কিন্তু ৩০ নভেম্বর প্রকাশিত হালনাগাদ তালিকায় বাংলাদেশের নাম বাদ দেয় ভারত।

আরও পড়ুন :   মালদ্বীপে অগ্নিকাণ্ডে বাংলাদেশি ও ভারতীয় ১০ জনের মৃত্যু!

হালনাগাদ তালিকায় ১১টি দেশকে উচ্চ ঝুঁকির তালিকায় রেখেছে ভারত। এ দেশগুলো হলো : যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল, বতসোয়ানা, চীন, মরিশাস, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, সিঙ্গাপুর, হংকং ও ইসরায়েল।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, উচ্চ ঝুঁকির তালিকায় থাকা দেশগুলো থেকে ভারতে যাওয়া নাগরিকদের নয়াদিল্লির আইজিআই বিমানবন্দরে করোনার আরটি-পিসিআর পরীক্ষা করা হচ্ছে।

আরও পড়ুন :   বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান শেয়ার : পদ গেলো বিএনপি নেতার

উচ্চ ঝুঁকির তালিকায় থাকা দেশের মধ্যে ওমিক্রন সংক্রমণের ‘হটস্পট’ (কেন্দ্র) দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও হংকং থেকে ভারতে আসা উড়োজাহাজের যাত্রীদের নয়াদিল্লির বিমানবন্দরে করোনা পরীক্ষার ফলাফল পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। পরীক্ষায় নেগেটিভ ফলাফল আসা ব্যক্তিরাই কেবল বিমানবন্দর থেকে গন্তব্যে যাওয়ার অনুমতি পাবেন।

বাকি দেশগুলো থেকে আসা ব্যক্তিরা করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে বিমানবন্দর ত্যাগ করার অনুমতি পাবেন। পরে তাঁদের ফলাফল জানিয়ে দেওয়া হবে। ফলাফল পজিটিভ বা নেগেটিভ হলে তাঁদের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন :   আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা গুনবী রিমান্ডে

২৬ নভেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থা ওমিক্রনকে ‘ভেরিয়েন্ট অব কনসার্ন’ বা উদ্বেগজনক ধরন বলে ঘোষণা করে। গতকাল সোমবার (২৯ নভেম্বর) একে বিশ্বের জন্য অতি উচ্চ ঝুঁকির বলে উল্লেখ করে সংস্থাটি। এ ধরনের কারণে বিশ্বের বিভিন্ন দেশ আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে নানা বিধিনিষেধ আরোপ করছে।

About Author

Leave a Reply

Related Post

দেশবিরোধি চক্রান্ত সম্পর্কে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীরদেশবিরোধি চক্রান্ত সম্পর্কে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর



ডন প্রতিবেদন : যুদ্ধাপরাধি, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি, ১৫ আগস্টের খুনিদের দোসরদের দেশের বিরুদ্ধে চক্রান্ত এবং তাদের মদদ দেওয়া আন্তর্জাতিক শক্তি সম্পর্কে জাতিকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী

২২ মার্চ : বিশ্ব পানি দিবস।২২ মার্চ : বিশ্ব পানি দিবস।

0 Comments ">12:35 PM


ডন প্রতিবেদন : আজ ২২ মার্চ। আজকের দিনটি গ্রেগরীয় বর্ষপঞ্জি অনুসারে বছরের ৮১তম দিন। এ হিসাবে, বছর শেষ হতে আরও ২৮৪ দিন বাকি রয়েছে। বিশ্ব পানি দিবস আজ। দিবসটির এ

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X