The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Politics,Don Special তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ।

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ।




ডন প্রতিবেদন : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবারের (৭ ডিসেম্বর) মধ্যে তাঁকে পদত্যাগ করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সোমবার (৬ ডিসেম্বর) রাতে জানিয়েছেন।

খালেদা জিয়ার পরিবারের সদস্যদের নিয়ে মুরাদ হাসানের বক্তব্যসংবলিত একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।
ভিডিওতে খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান সম্পর্কে ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ মন্তব্য করতে শোনা যায়। তাঁর ওই বক্তব্যের সমালোচনায় সোচ্চার হয়েছিলেন নারী অধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। প্রতিমন্ত্রীর পদ থেকে মুরাদ হাসানকে অব্যাহতি দেওয়ার দাবিও উঠেছিলো। এরমধ্যে এক চিত্রনায়িকারসঙ্গে প্রতিমন্ত্রী মুরাদের টেলিফোন কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে ওই চিত্রনায়িকার উদ্দেশে তাঁকে ‘কুরুচিপূর্ণ’ কথা বলতে শোনা গেছে। এই কথোপকথন নিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা চলছিলো।

আরও পড়ুন :   ইউক্রেনের খেরসন থেকে সেনা প্রত্যাহার করছে রাশিয়া

এই পরিস্থিতিতে সোমবার (৬ ডিসেম্বর) রাতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক সংবাদ ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগ করতে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানান। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আজ (সোমবার : ৬ ডিসেম্বর) সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনারসঙ্গে এ বিষয়ে কথা হয়েছে এবং আমি আজ রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিই।’

আরও পড়ুন :   গোমস্তাপুরে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

চিকিৎসাশাস্ত্রের ডিগ্রিধারী মুরাদ হাসান ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী, মেস্টা ও তিতপল্যা) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জয়ী হয়ে প্রথমবার সংসদে আসেন। এরপর ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে দ্বিতীয়বার জয়ী হন তিনি। এই দফায় সরকার মুরাদ হাসানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন :   শফিকের সময়ে এসআইবিএলের ৭ শাখায় ২ হাজার কোটি টাকার জালিয়াতি

পরে সরকার গঠনের ৫ মাসের মাথায় ২০১৯ সালের মে মাসে মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়।

জানা গেছে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজে পড়ার সময় ২০০০ সালে ছাত্রলীগের কলেজ শাখার সভাপতি হন মুরাদ হাসান। তিন বছর পর যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য হন নির্বাচিত হন।

মুরাদ হাসান ২০১৫ সালে জামালপুর জেলা আওয়ামী লীগের ‘স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক’ নির্বাচিত হন। তাঁর বাবা মতিয়র রহমান তালুকদার জামালপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা-সভাপতি ছিলেন।

About Author

Leave a Reply

Related Post

মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে চাঁদপুরে সভায় নৌ পুলিশপ্রধানমা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে চাঁদপুরে সভায় নৌ পুলিশপ্রধান



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : বাংলাদেশের অন্যতম মৎস্য সম্পদ জাতীয় মাছ ইলিশের নিরাপদ প্রজনন নিশ্চিত করতে নৌ পুলিশ কাজ করছে। মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধির

ইসি গঠনে সার্চ কমিটির কাছে ৩২৯ জনের নামের প্রস্তাব।ইসি গঠনে সার্চ কমিটির কাছে ৩২৯ জনের নামের প্রস্তাব।



ডন প্রতিবেদন : যোগ্য ব্যক্তি বাছাইয়ে রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনসহ ব্যক্তি পর্যায়ে মোট ৩২৯ জনের নাম প্রস্তাব পেয়েছে সার্চ কমিটি। প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগে এ বিষয়টি জানিয়েছেন

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X