The Our Don Don Digital Bangladesh,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World ডিজিটাল বাংলাদেশ দিবস আজ।

ডিজিটাল বাংলাদেশ দিবস আজ।




ডন প্রতিবেদন : আজ পঞ্চম ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১। আজকের দিনে ‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ,’ এ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসগুলোতে উদ্‌যাপিত হবে ডিজিটাল বাংলাদেশ দিবস।

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আজ বেলা ১১.০০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন :   কুমিল্লা দক্ষিণ : সভাপতি মুস্তফা কামাল, সম্পাদক মুজিব

দিবসটি যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখরভাবে উদ্‌যাপনের লক্ষ্যে আজ সকাল ৭টায় ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ দিবস এর শুভ সূচনা করা হবে।

আর সকাল ৮টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে খামারবাড়ি মোড় পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। বেলা ৩টায় হল অব ফেমে প্রতিপাদ্যভিত্তিক জাতীয় সেমিনার এবং একই সময়ে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনাইটেড সিটি, মাদানী, বাড্ডার মাঠে ৫ ঘণ্টাব্যাপী ডিজিটাল বাংলাদেশ কনসার্ট অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন :   গয়েশ্বর : বেগম জিয়ার চিকিৎসার চেয়ে সরকার পতনের আন্দোলনই মুখ্য হওয়া উচিত।

দিবসটি উপলক্ষ্যে সকল মন্ত্রণালয়, বিভাগ এবং দপ্তর স্ব স্ব সাফল্য ও অর্জন নির্ভর সেমিনার ও আলোচনা সভা আয়োজন করবে।

এ ছাড়া বিদেশে অবস্থিত সকল বাংলাদেশ মিশন দিবসটি একযোগে পালন করবে।

দিবসটি উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরে জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে ক্রোড়পত্র প্রকাশ, কেন্দ্রীয়ভাবে অনলাইন কুইজ প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা ও উপজেলায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণ বা ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রচনা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সভা ও সেমিনারের আয়োজন করবে। পাশাপাশি সচেতনতামূলক নাটিকা পরিবেশন, শ্রেষ্ঠ ব্যক্তি, দল ও প্রতিষ্ঠানকে সরকারি ও বেসরকারি পর্যায়ে সাধারণ ও কারিগরি ক্ষেত্রে তথ্যপ্রযুক্তিতে অনন্য অবদানের জন্য ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ বিতরণ করা হবে।

About Author

Leave a Reply

Related Post

শিক্ষক উৎপল হত্যাকারী জিতুর বাবা ৫ দিনের রিমান্ডে।শিক্ষক উৎপল হত্যাকারী জিতুর বাবা ৫ দিনের রিমান্ডে।

0 Comments ">4:51 PM


ডন সংবাদদাতা, সাভার : সাভারের আশুলিয়ার শিক্ষক উৎপল কুমার সরকার হত্যাকারী জিতুর বাবা উজ্জ্বলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার (২৯ জুন) তার এ রিমান্ড মঞ্জুর করা হয়।

কালাম আঝাদ’র কলাম : ধর্মঘটের ভয় না পেয়ে শিক্ষার্থীদের দাবি মেনে সিদ্ধান্ত দিন।কালাম আঝাদ’র কলাম : ধর্মঘটের ভয় না পেয়ে শিক্ষার্থীদের দাবি মেনে সিদ্ধান্ত দিন।



সম্পাদকীয় মত, বাংলা কাগজ : আজ রবিবার (২৮ নভেম্বর) মহান জাতীয় সংসদে মশিউর রহমান রাঙ্গাঁকে পাশে রেখে জাতীয় পার্টির মহাসচিব জি এম কাদের যেভাবে বক্তব্য দিয়েছেন, তাতে সরকারকে স্পষ্টতই হেয়

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X