The Our Don Don City Corporation,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Transportation,Don World সড়ক দুর্ঘটনা : দক্ষিণ সিটির ময়লার ৯ জন ট্রাকচালক বরখাস্ত।

সড়ক দুর্ঘটনা : দক্ষিণ সিটির ময়লার ৯ জন ট্রাকচালক বরখাস্ত।




ডন প্রতিবেদন : ময়লার ট্রাক চাপায় নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনার জের ধরে চাকরি হারিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ জন ট্রাকচালক।

নিজেদের নামে বরাদ্দ করা গাড়ি বহিরাগতদের দিয়ে চালানোর দায়ে তাঁদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি জানান, করপোরেশনের গাড়িচালক নন এমন ব্যক্তিকে দিয়ে অবৈধভাবে গাড়ি চালানোর জন্য করপোরেশনের ভারি গাড়ির সাতজন এবং হালকা গাড়ির দুইজন চালককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ২৪ নভেম্বর রাজধানীর গুলিস্তানে নটরডেম কলেজের শিক্ষার্থী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ময়লার ট্রাকের ধাক্কায় প্রাণ হারান।

আরও পড়ুন :   গোপালগঞ্জে শেখ হাসিনার জনসভা

তাঁর মৃত্যুতে বিক্ষোভের মধ্যে এক দিনের ব্যবধানে রাজধানীতে ময়লার ট্রাকের ধাক্কায় নিহত হন আরেকজন।

এ দুর্ঘটনার জন্য দায়ী ময়লার গাড়িটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের বলে পুলিশ জানিয়েছে।

এর আগে নাঈমের মৃত্যুর ঘটনার পরদিন ডিএসসিসির এক দাপ্তরিক আদেশে করপোরেশেনের পরিচ্ছন্নতাকর্মী হারুন মিয়ার পাশাপাশি গাড়িচালক ইরান মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়। কর্মচ্যুত করা হয় আরেক পরিচ্ছন্নতাকর্মী আব্দুর রাজ্জাককে।

এ ছাড়া গুলিস্তানে নাঈমকে চাপা দেওয়ার পর ময়লার গাড়িটি চালানোর দায়িত্বে থাকা রাসেল মিয়াকে আটক করা হয়েছিলো। এই দুর্ঘটনার মামলায় তাকে আদালতের মাধ্যমে রিমান্ডেও নেয় পুলিশ।

আরও পড়ুন :   ১২ মার্চ : World Wide Web (www) চালু হয়।

দুর্ঘটনার পর পুলিশ বলেছিল, হারুন এই গাড়ির চালক, আর রাসেল পরিচ্ছন্নতাকর্মী। হারুন বদলি দায়িত্ব দিয়েছিলেন রাসেলকে।

সোমবার (১৩ ডিসেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, বরখাস্তের পাশাপাশি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ জন গাড়িচালককে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতার অভিযোগে অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

তিনি জানান, করপোরেশনের পরিবহন বিভাগের ভারি গাড়ির চালকদের মধ্যে মো. কাওছার আলী, মো. বেলায়েত হোসেন, ফরিদ আহমেদ, মো. আব্দুল্লাহ, মো. জামাল উদ্দিন, মো. কবির হোসেন, মো. রবিউল আলম এবং হালকা গাড়ির চালকদের মধ্যে মো. আজিম উদ্দিন ও মো. নুর জালাল শিকদারের বিরুদ্ধে শাস্তিমূলক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন :   ১৪৫ টাকা মজুরির সিদ্ধান্ত প্রত্যাখ্যান : ঢাকা-সিলেট মহাসড়কে চা-শ্রমিকেরা।

সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নয়টি আলাদা আলাদা দপ্তর আদেশে সংশ্লিষ্ট গাড়ি চালকদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসব আদেশে বলা হয়, বরাদ্দ করা গাড়ি নিজে না চালিয়ে অন্যকে দিয়ে চালানোয় প্রায়শই দুর্ঘটনা এবং প্রাণহানিসহ জানমালের ক্ষতি হচ্ছে। এ ধরনের কর্মকাণ্ড ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের শৃঙ্খলা পরিপন্থি এবং এ কারণে করপোরেশনের সুনাম চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে।

About Author

Leave a Reply

Related Post

দুঃখজনক : তামিলনাড়ুর মন্দিরে বিদ্যুতায়িত হয়ে নিহত ১১।দুঃখজনক : তামিলনাড়ুর মন্দিরে বিদ্যুতায়িত হয়ে নিহত ১১।

0 Comments ">6:54 PM


ডন প্রতিবেদন : তামিলনাড়ুর একটি মন্দিরে রথযাত্রায় বিদ্যুতায়িত হয়ে দুই শিশুসহ ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আজ বুধবার (২৭ এপ্রিল) ভোর

সুনামগঞ্জে হাওরের কৃষকের কান্না।সুনামগঞ্জে হাওরের কৃষকের কান্না।

0 Comments ">2:04 AM


ডন প্রতিবেদক, সুনামগঞ্জ : সীমান্তের ওপার ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলের সুনামগঞ্জের সুরমা, যাদুকাটা, কুশিয়ারাসহ সকল নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ঝুঁকিতে পড়েছে অনেক হাওরের বাঁধ। অতিরিক্ত পানির চাপে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X