The Our Don Don Freedom Fight,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা।

বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা।




ডন প্রতিবেদন : বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর চৌকস দল তাঁদেরকে রাষ্ট্রীয় স্যালুট জানায়।

এরপর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভানেত্রী শেখ হাসিনা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

তারপর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিক, মিত্রবাহিনীর সদস্য, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান।

আরও পড়ুন :   বিশ্বে শব্দদূষণে শীর্ষে ঢাকা!

বিজয়ের সুবর্ণ জয়ন্তীর পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষেরও উদ্‌যাপন চলছে এবার। ফলে, বছরটি জাতির জন্য বিশেষভাবে তাৎপর্যময়। এর পাশাপাশি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসহ উদ্‌যাপনের জন্য সারা বছরই সরকারি-বেসরকারি পর্যায়ে বৈচিত্র্যময় কর্মসূচির আয়োজন করা হয়েছিলো। করোনাভাইরাসের মহামারির কারণে উৎসব উদ্‌যাপনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টিতে প্রাধান্য দেওয়া হয়েছে।

আরও পড়ুন :   এখন থেকে ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন

এখন করোনা সংক্রমণের তীব্রতা অনেকটাই কমেছে। তাই সকাল থেকেই আজ সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাচ্ছেন সর্বস্তরের মানুষ। পরাধীনতা ঘোচাতে জাতির যে বীর সন্তানেরা তাঁদের জীবন উৎসর্গ করেছেন, কৃতজ্ঞ জাতি আজ তাঁদের গভীর শ্রদ্ধায় স্মরণ করছে।

আজ সরকারি ছুটি। রাজধানীর পাড়া-মহল্লা, সড়কের মোড়ে মোড়ে বাজছে বঙ্গবন্ধুর ভাষণ আর মুক্তির অবিস্মরণীয় গান। বাড়ির ছাদের কার্নিশে, অফিস-আদালত, দোকানপাটে এবং অধিকাংশ যানবাহনে উড়ছে লাল-সবুজের পতাকা। পাশাপাশি গতকাল রাত থেকেই সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ ভবন ও সড়কদ্বীপগুলোয় আলোকসজ্জা করা হয়েছে।

আরও পড়ুন :   তথ্যমন্ত্রী : মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ন্ত্রণে র‌্যাবের ভূমিকা প্রশংসনীয়।

আজ সকাল সাড়ে ১০টায় তেজগাঁও পুরাতন বিমানবন্দরের জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রমভিত্তিক যান্ত্রিক বহর প্রদর্শনী অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি আবদুল হামিদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করবেন। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাও।

About Author

Leave a Reply

Related Post

‘আইএফআইসি গণমানুষের ব্যাংকিং’ সেবাগুচ্ছের উদ্বোধন।‘আইএফআইসি গণমানুষের ব্যাংকিং’ সেবাগুচ্ছের উদ্বোধন।

0 Comments ">8:31 PM


বিজ্ঞপ্তি : দেশজুড়ে অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে আইএফআইসি ব্যাংক চালু করলো গণমানুষবান্ধব একগুচ্ছ ব্যাংকিং সেবা। রাজধানীর দিলকুশায় হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে আজ মঙ্গলবার (২৮ জুন) ‘আইএফআইসি গণমানুষের ব্যাংকিং সেবাগুচ্ছ’-এর

বিএনপির আন্দোলনের স্বপ্ন কর্পূরের মত উবে যাবে : ওবায়দুল কাদেরবিএনপির আন্দোলনের স্বপ্ন কর্পূরের মত উবে যাবে : ওবায়দুল কাদের



বাসস : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যাঁরা গত ১৩ বছরে ১৩ মিনিট আন্দোলন করতে পারে নি, তাঁরা এখন কি আন্দোলন করবে?

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X