The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World সচিব পর্যায়ে বড় পরিবর্তন।

সচিব পর্যায়ে বড় পরিবর্তন।




ডন প্রতিবেদন : দুর্নীতি দমন কমিশন (দুদক), মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগসহ সরকারের সচিব পর্যায়ে বড় ধরনের পরিবর্তন করা হয়েছে। বদলি ও পদোন্নতির মাধ্যমে মন্ত্রণালয় ও বিভাগ মিলিয়ে ১০টি দপ্তরে সচিব পদে এ পরিবর্তন করা হয়েছে।

আজ সোমবার (২০ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক আদেশে এ পরিবর্তন আনা হয়। এর মধ্যে পাঁচজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করে বিভিন্ন দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে। সচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের পরিচালক মো. মাহবুব হোসেনকে দুদকের সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মু. আবদুল হামিদ জমাদ্দারকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সচিব, রাজশাহীর বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীরকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব এবং বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদলকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব পদে পদায়ন করা হয়েছে। এ ছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীকে সচিব হিসেবে পদোন্নতি দিলেও তাঁকে আগের পদেই রাখা হয়েছে।

আরও পড়ুন :   ভারতে নারীদের অন্তর্বাস খুলে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে বাধ্য করার অভিযোগ।

অন্যদিকে ছয়জন সচিবকে বদলি করে অন্যান্য মন্ত্রণালয়, বিভাগ ও প্রতিষ্ঠানে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলামকে কৃষি মন্ত্রণালয়ের সচিব, দুদকের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সেতু বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীককে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) রেক্টর (সচিব) মো. মঞ্জুর হোসেনকে সেতু বিভাগের সচিব এবং পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) রমেন্দ্রনাথ বিশ্বাসকে বিপিএটিসির রেক্টর হিসেবে বদলি করা হয়েছে।

About Author

Leave a Reply

Related Post

বাইডেন প্রশাসনের ১ বছর।বাইডেন প্রশাসনের ১ বছর।



ডন প্রতিবেদন : মার্কিন যুক্তরাষ্ট্রে গত বছরের ২০ জানুয়ারি ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছিলেন জো বাইডেন। তিনি বিভক্তির দেশে সবাইকে ঐক্যবদ্ধ করার অঙ্গীকার করেছিলেন। তিনি কর্মসংস্থান, শিশুদের নিরাপদ স্কুলে শিক্ষাদান

চট্টগ্রামে বধ্যভূমিতে বিনম্র শ্রদ্ধাচট্টগ্রামে বধ্যভূমিতে বিনম্র শ্রদ্ধা



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; চট্টগ্রাম : শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে চট্টগ্রামের পাহাড়তলীর বধ্যভূমিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মহানগর আওয়ামী

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X