The Our Don Don Health,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World করোনার আরও একটি নতুন ওষুধ আনছে এসকেএফ।

করোনার আরও একটি নতুন ওষুধ আনছে এসকেএফ।




ডন প্রতিবেদন : করোনাভাইরাস চিকিৎসায় আরও একটি নতুন ওষুধ বাজারে আনছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ওষুধ কোম্পানি এসকেএফ। ‘প্যাক্সোভির’ নামের এই কম্বিনেশন ওষুধ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে সরকারের ওষুধ প্রশাসন অধিদপ্তর।

এ নিয়ে অল্প সময়ের ব্যবধানে এসকেএফ করোনা চিকিৎসায় তিনটি ওষুধ বাজারে আনছে। আগে রেমডেসিভির ও মনুভির নামে দুটি ওষুধ তারা বাজারে এনেছিলো।

আরও পড়ুন :   Tu hi haqeeqat.

আট দিন আগে যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) সে দেশের ফাইজার কোম্পানির নির্মাট্রেলভির ও রিটোনাভির ট্যাবলেটের কম্বিনেশন ওষুধের জরুরি ব্যবহারের অনুমোদন দেয়। প্রাপ্তবয়স্ক ও ১২ বছরের বেশি বয়সী শিশুদের মৃদু থেকে মাঝারি উপসর্গের করোনার চিকিৎসায় এ ট্যাবলেটের অনুমোদন দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নতুন ওষুধটি নিয়ে এসকেএফ কার্যালয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এ বি এম আবদুল্লাহ বলেন, ওষুধটি নতুন বছরের জন্য ভালো খবর। ওষুধটি বাজারে আনার জন্য তিনি এসকেএফকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

আরও পড়ুন :   সাড়ে ৩ কোটি টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে ডেনিশ ফুডস

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক রোবেদ আমিন বলেন, করোনার নতুন ধরন অমিক্রনের ক্ষেত্রে ওষুধটি কার্যকর হবে বলে আশা করা যায়।

আরও পড়ুন :   রংপুরে আগাম বন্যায় ক্ষতি কৃষকের।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে এসকেএফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সিমিন রহমানের একটি ভিডিও বার্তা দেখানো হয়। তাতে সিমিন রহমান বলেন, করোনা মোকাবিলায় কার্যকর যেকোনো ওষুধ অল্প সময়ে মানুষের হাতে তুলে দেওয়ার জন্য এসকেএফ মহামারির শুরু থেকে চেষ্টা করে আসছে। নতুন এই ওষুধ সেই ধারাবাহিক প্রচেষ্টার অংশ।

About Author

Leave a Reply

Related Post

রাজাকারদের তালিকা করতে বিল সংসদে।রাজাকারদের তালিকা করতে বিল সংসদে।

0 Comments ">11:11 PM


ডন প্রতিবেদন : স্বাধীনতা বিরোধীদের তালিকা তৈরির বিধান রেখে সংসদে ‘জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল বিল-২০২২’ উত্থাপন করা হয়েছে। এর মধ্য দিয়ে রাজাকার, আল-বদর ও আল শামস্‌ বাহিনীসহ স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরির আইনি

দৃষ্টি প্রতিবন্ধী মানুষের আশার আলো শ্রবণবান্ধব পাঠ্যবই।দৃষ্টি প্রতিবন্ধী মানুষের আশার আলো শ্রবণবান্ধব পাঠ্যবই।



ডন প্রতিবেদন : দেশে হাজার হাজার দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছেন। লেখাপড়া চালিয়ে যেতে যাদের পাহাড়সম প্রতিবন্ধকতা। তাদের জন্য দৃষ্টিপ্রতিবন্ধী বান্ধব ডিজিটাল উপকরণ সামগ্রীর সমন্বয়ে তৈরি করা পাঠ্যবই যেন আশীর্বাদের ডালি।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X