The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Social Media,Don Special,Don World ফেসবুক অ্যাকাউন্ট সাময়িক বন্ধের ‘প্রবণতা বেড়েছে বাংলাদেশে’।

ফেসবুক অ্যাকাউন্ট সাময়িক বন্ধের ‘প্রবণতা বেড়েছে বাংলাদেশে’।




ডন প্রতিবেদন : সম্প্রতি বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীদের অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করে দেওয়ার ঘটনা বেড়েছে। অ্যাকাউন্টের মালিকের দেওয়া অপর্যাপ্ত ব্যক্তিগত তথ্যের কারণে ফেসবুক কোনও পূর্ব সতর্কতা ছাড়াই অ্যাকাউন্টগুলো বন্ধ করে দিচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

বেশ কয়েকজন ব্যবহারকারী জানিয়েছেন, তাঁরা যখন আইডিতে লগইন করতে চাচ্ছেন, তখন সতর্ক করা হচ্ছে, ফেসবুক তাঁদের আইডি ভেরিফাই করতে চায়। ভেরিফিকেশনের জন্য জাতীয় পরিচয়পত্রের নম্বর বা সরকারের ইস্যু করা কোনও নথি দিতে বলা হচ্ছে। প্রয়োজনীয় ডকুমেন্ট জমা দেওয়ার পরে যদি এনআইডি, জন্ম তারিখ বা বয়সেরসঙ্গে অমিল পাওয়া যায়, তবে অ্যাকাউন্টটি সাময়িক বন্ধ করে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন :   বুক চিন চিন করছে | লুইপা

প্রথম ধাপে ফেসবুক পরিচয় নিশ্চিত করতে বলছে। এরপর বলা হচ্ছে, অ্যাকাউন্ট লগ আউট হয়ে গেছে এবং পরবর্তী ধাপে অগ্রসর না হওয়া পর্যন্ত অ্যাকাউন্ট সচল হবে না।

আরও পড়ুন :   ছবিতে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়

এরপর ভেরিফিকেশন পূরণ না হলে বা ডকুমেন্ট অপর্যাপ্ত হলে বা তথ্যের অমিল হলে বন্ধ থাকছে অ্যাকাউন্ট।

অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়ার পর তৃতীয় ধাপে সমস্যা সমাধানে ফেসবুক সহায়তা কেন্দ্রে যোগাযোগ করার কথা বলা হচ্ছে। অবশ্য এসব অ্যাকাউন্টে আপলোড করা তথ্য ডাউনলোড করার অনুমতি দিচ্ছে ফেসবুক।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রী বিকেলে চা-শ্রমিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলবেন।

এদিকে কিছু প্রযুক্তি ফার্ম এবং ডিজিটাল সংস্থা যাঁদের অ্যাকাউন্টে সমস্যা হচ্ছে, তাঁদেরকে আইডি যাচাই করা অথবা বন্ধ হয়ে যাওয়া অ্যাকাউন্টগুলো পুনরুদ্ধারে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে তাঁদের কাছ থেকে এই পরিস্থিতির সুবিধা নিচ্ছে।

তবে এই ধরনের বন্ধ অ্যাকাউন্ট সচল করতে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ কাজ করছে না।

জাতীয় পরিচয়পত্রেরসঙ্গে সাময়িক বন্ধ হয়ে যাওয়া অ্যাকাউন্টগুলোর তথ্যের মিল থাকলে, সেগুলো সচল হয়ে যাচ্ছে।

About Author

Leave a Reply

Related Post

রাজশাহীতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও জয়ের জন্মদিন উদ্‌যাপন।রাজশাহীতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও জয়ের জন্মদিন উদ্‌যাপন।

0 Comments ">9:20 PM


ডন প্রতিবেদক, লিয়াকত হোসেন, রাজশাহী : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা

স্বরাষ্ট্রমন্ত্রী : মুরাদ হাসানের বিরুদ্ধে রাষ্ট্র সংক্ষুব্ধ নয়।স্বরাষ্ট্রমন্ত্রী : মুরাদ হাসানের বিরুদ্ধে রাষ্ট্র সংক্ষুব্ধ নয়।



ডন প্রতিবেদন : সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘যদি কেউ সংক্ষুব্ধ হয়, তার তো অধিকার রয়েছে মামলা করার। এটা তো ব্যাপার নয়। আমার কাছে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X