The Our Don Don Health,Don Intelligence Agencies and Other Forces,Don Special সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে পরিচালনার নির্দেশ।

সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবলে পরিচালনার নির্দেশ।




ডন প্রতিবেদন : করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতিতে সরকারি, বেসরকারি সব অফিস অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় শাখা রবিবার (২৩ জানুয়ারি) এই নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়েছে, সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিসে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। অন্যান্য কর্মকর্তা, কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন।

দাপ্তরিক কার্যক্রম পরিচালনায় ভার্চুয়াল মাধ্যমে পরিচালনার নির্দেশ দিয়ে বলা হয়েছে, দাপ্তরিক কার্যক্রম ই-নথি, ই-টেন্ডারিং, ইমেইল, এসএমএস ও হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যমে সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন :   ৪১ জনের লাশ উদ্ধার , ১৬ জনের শনাক্ত। আহাজারিতে ভারী হয়ে উঠেছে চট্টগ্রাম মেডিক্যালের পরিবেশ।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে। ব্যাংক-বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১০ হাজার ৯০৬ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ২৯ শতাংশ। শনিবার শনাক্তের হার ছিল ২৮ দশমিক ২ শতাংশ।

আরও পড়ুন :   কালাম আঝাদ’র কলাম : শিক্ষার্থীদের দাবি মেনে নিন

গত শুক্রবার (২১ জানুয়ারি) করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রুখতে সরকার সারাদেশে ৫টি জরুরি নির্দেশনা জারি করেছে।

মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নির্দেশনায় সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আপাতত দুই সপ্তাহের জন্য বন্ধ করার পাশাপাশি সব ধরণের জনসমাগমে মাস্ক ব্যবহারের কঠোরতা আরোপের কথা জানিয়েছে সরকার।

আরও পড়ুন :   শ্রিংলা : বাংলাদেশ–ভারত সম্পর্ক অন্য সম্পর্কেরসঙ্গে তুলনীয় নয়।

জরুরি নির্দেশনায় বলা হয়েছে, রাষ্ট্রীয়-সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় সমাবেশ, অনুষ্ঠানগুলোতে ১০০ জনের বেশি সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগ দেবেন, তাদের অবশ্যই ভ্যাকসিন সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।এছাড়াও সরকারি, বেসরকারি অফিস,শিল্প কারখানাগুলোতে কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই ভ্যাকসিন সনদ গ্রহণ করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

About Author

Leave a Reply

Related Post

অর্থমন্ত্রী : ভালো কাজের জন্য মুহিত বেঁচে থাকবেন অনন্তকাল।অর্থমন্ত্রী : ভালো কাজের জন্য মুহিত বেঁচে থাকবেন অনন্তকাল।

0 Comments ">3:38 PM


ডন প্রতিবেদন : মোট ১২ বারের মধ্যে আওয়ামী লীগ সরকারের আমলেই ১০ বার বাজেট উপস্থাপন করা সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পৃথিবীতে শারীরিকভাবে না থাকলেও, তাঁর ভালো কাজগুলোর জন্য

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X