The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special বঙ্গবন্ধু সাফারি পার্কে আরও ১ জেব্রার মৃত্যু।

বঙ্গবন্ধু সাফারি পার্কে আরও ১ জেব্রার মৃত্যু।




ডন প্রতিবেদন : বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অসুস্থ দুটি জেব্রার মধ্যে একটির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসে ১০টি জেব্রার মৃত্যু হলো। সাফারি পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে দুটি জেব্রার অসুস্থ হওয়ার খবর জানিয়েছিলো পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। ওই দুটির একটি মারা গেছে।

আরও পড়ুন :   বিয়ে করেছেন মালালা

শ্রীপুরের এই সাফারি পার্কে এখন ২১টি জেব্রা রয়েছে, তাঁরমধ্যে একটি অসুস্থ। অসুস্থ জেব্রার চিকিৎসায় আবারও মেডিক্যাল বোর্ড সভা বসছে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জেব্রাগুলোর মৃত্যু প্রতিরোধে জরুরি চিকিৎসা এবং এ ধরনের অসুস্থতার কারণ উদ্‌ঘাটনে এর আগেও মেডিক্যাল বোর্ডের সদস্যরা সাফারি পার্কে জরুরি সভায় মিলিত হয়েছিলেন। এই বোর্ডের পরামর্শ মতো প্রয়োজনীয় সব পদক্ষেপ নিচ্ছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন :   এক হত্যার প্রতিশোধ নিতে ২৫০ কুকুর মেরেছে ২ বানর!

মেডিক্যাল বোর্ডে রয়েছেন জাতীয় চিড়িয়াখানার অবসরপ্রাপ্ত কিউরেটর এ বি এম শহীদুল্লাহ, ময়মনসিংহ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফিকুল আলম, অধ্যাপক আবু হাদি মো. নুর আলী খান এবং সাফারি পার্কের ভেটারেনারি চিকিৎসক হাতেম সাজ্জাদ মো. জুলকারনাইন।

বিশেষজ্ঞ হিসেবে সভায় ছিলেন কেন্দ্রীয় ভেটারেনারি হাসপাতালের পরিচালক ড. শফিউল আহাদ সরদার (স্বপন) এবং কেন্দ্রীয় রোগ অনুসন্ধান গবেষণাগারের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. গোলাম আজম চৌধুরী (টুলু)।

আরও পড়ুন :   ২ বছর পর ফের চালু হচ্ছে ভারত-বাংলাদেশ ট্রেন। কবে ছাড়বে মৈত্রী এক্সপ্রেস?

বঙ্গবন্ধু সাফারি পার্কে জেব্রাগুলোর মৃত্যুর জন্য প্রাণঘাতী ব্যাক্টেরিয়ার আক্রমণ ও নিজেদের মধ্যে মারামারিকে কারণ হিসেবে চিহ্নিত করেছে পার্ক কর্তৃপক্ষ। তবে প্রকৃত কারণ উদ্‌ঘাটন এবং করণীয় ঠিক করতে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।

About Author

Leave a Reply

Related Post

দুই সন্তান থাকবে বাবার কাছে : জাপানি মা পাবেন বছরে ৩০ দিনদুই সন্তান থাকবে বাবার কাছে : জাপানি মা পাবেন বছরে ৩০ দিন



ডন প্রতিবেদন : দুই সন্তানকে নিয়ে যাওয়ার অনুমতি পেলেন না জাপানি মা। হাইকোর্ট সিদ্ধান্ত নিয়েছে, সন্তানরা থাকবে বাবার কাছে। তবে তাঁদের মা বছরে তিন মাস বাংলাদেশে এসে ১০ দিন করে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X