The Our Don Don Health,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World দিল্লিতে স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত।

দিল্লিতে স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত।




ডন প্রতিবেদন : ভারতের দিল্লিতে করোনার প্রকোপকে কেন্দ্র করে বন্ধ থাকা স্কুল, কলেজ ও কোচিং ইনস্টিটিউটগুলো সোমবার (৭ ফেব্রুয়ারি) থেকে পর্যায়ক্রমে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) এক বৈঠকে দিল্লির রাজ্য সরকার এমন সিদ্ধান্ত নেয়। সংশ্লিষ্ট সূত্রের বরাতে এনডিটিভি এসব তথ্য জানিয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ধাপে ধাপে স্কুলগুলো খুলে দেওয়া হবে। ৭ ফেব্রুয়ারি সোমবার থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের সশরীর পাঠদান শুরু হবে। তবে যেসব শিক্ষক টিকা নেননি তাঁরা ক্লাস নিতে পারবেন না। দিল্লিতে রাত্রিকালীন কারফিউয়ের সময়ও এক ঘণ্টা কমানো হয়েছে। এখন থেকে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত এ কারফিউ চলবে। আগের নিয়ম অনুযায়ী রাত ১০টা থেকে রাত্রিকালীন কারফিউ শুরু হতো।

আরও পড়ুন :   ফরিদপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নারীকে মারধর-ভাঙচুর!

বৈঠকে দিল্লি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) সিদ্ধান্ত নিয়েছে, জিমগুলোও খুলে দেওয়া হবে।

আরও পড়ুন :   পুলিশ কর্মকর্তা সোহেল রানা সাময়িক বরখাস্ত

সূত্রের বরাতে এনডিটিভি জানায়, নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মী উপস্থিতি শতভাগ রাখা যাবে। যেসব মানুষ একা গাড়ি চালাবেন অর্থাৎ গাড়িতে আর কারও উপস্থিতি থাকবে না, তাঁদের ক্ষেত্রে মাস্ক পরার প্রয়োজন নেই।

ভারতে করোনা শনাক্তের সংখ্যা কমছে বলে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়ার এক দিনের মাথায় রাজধানী দিল্লিতে বিধিনিষেধ শিথিল ও স্কুল-কলেজ খুলে দেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হলো।

আরও পড়ুন :   শাবিপ্রবি পরিস্থিতির দ্রুত সমাধান চায় রাবি শিক্ষক সমিতি।

ভারতে গত ২১ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত দুই সপ্তাহে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৫০ শতাংশ কমেছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ২৫৪ থেকে কমে ১ লাখ ৭২ হাজার ৪৩৩–এ দাঁড়িয়েছে। একই সময়ের মধ্যে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৯ শতাংশ কমেছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, দৈনিক আক্রান্তের হার কমার এ ধারাবাহিকতার মধ্য দিয়ে করোনার প্রকোপ কমারই ইঙ্গিত বহন করছে।

About Author

Leave a Reply

Related Post

আর কখনও রবীন্দ্র সঙ্গীত গাইবেন না হিরো আলম।আর কখনও রবীন্দ্র সঙ্গীত গাইবেন না হিরো আলম।

0 Comments ">8:28 PM


ডন প্রতিবেদন : অনুমতি ছাড়া আর কখনও পুলিশের পোশাক ব্যবহার করবেন না আশরাফুল আলম সাঈদ ওরফে হিরো আলম। সেইসঙ্গে বিকৃত করে নজরুল ও রবীন্দ্র সঙ্গীতও গাইবেন না তিনি। বুধবার (২৭

৯ মে রাশিয়ার বিজয় দিবস : পশ্চিমাদের প্রলয় সঙ্কেত পাঠাবেন পুতিন।৯ মে রাশিয়ার বিজয় দিবস : পশ্চিমাদের প্রলয় সঙ্কেত পাঠাবেন পুতিন।

0 Comments ">12:34 PM


ডন প্রতিবেদন : আসছে ৯ মে সোমবার রাশিয়া পালন করবে দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসি জার্মানির বিরুদ্ধে সোভিয়েত ইউনিয়নের বিজয়ের ৭৭তম বার্ষিকী। আর বিজয়ের সেই দিবসের কুচকাওয়াজে নেতৃত্ব দেওয়ার সময়ই রুশ প্রেসিডেন্ট

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X