The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Weather শীতের ভোরে বৃষ্টিপাত : উৎপাত না আশির্বাদ? উত্তরের জনজীবন দুর্ভোগে।

শীতের ভোরে বৃষ্টিপাত : উৎপাত না আশির্বাদ? উত্তরের জনজীবন দুর্ভোগে।




ডন প্রতিবেদক, রাজশাহী : বৃষ্টিপাতের কারণে শীতের তাপমাত্রা কিছুটা বেশি থাকছে। ফলে শীতের সকালে বৃষ্টিপাত তেমন ঠাণ্ডা ছড়ায় নি। তবে এ বৃষ্টিপাত কেটে গেলে আবারও শীত বাড়ার শঙ্কার কথা বলছে আবহাওয়া অফিস। তবে শীতের সকালের বৃষ্টি বাগড়া দিয়েছে সাধারণ খেটে-খাওয়া মানুষের জনজীবনে। এর ফলে এখন প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে, শীতের ভোরে বৃষ্টি কি উৎপাত না আশির্বাদ।

জানা গেছে, মধ্য মাঘের বৃষ্টিতে বিপাকে পড়েছেন দেশের উত্তরাঞ্চলের মানুষ।

যদিও শৈত্যপ্রবাহ কেটে যেতে শুরু করেছে, তবুও এ বিভাগীয় শহরে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) ভোর থেকেই চলছে বৃষ্টি। ফলে ছুটির দিনেও কাজের সন্ধানে বের হওয়া খেটে খাওয়া মানুষ পড়েছেন দুর্ভোগে।

আরও পড়ুন :   শহিদ নূর হোসেন দিবস ১০ নভেম্বর

জানা গেছে, শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা পর্যন্ত ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে রাজশাহী আবহাওয়া অফিস।

এ ব্যাপারে রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র বাঙলা কাগজ ও ডনকে বলেন, ‘ভোর সাড়ে চারটায় বৃষ্টি শুরু হয়। তখন ১ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। সকাল ৭টা ২০ মিনিট থেকে আবারও বৃষ্টিপাত শুরু হয়। এতে সকাল ৯টা পর্যন্ত মোট ১০ দশমিক ৮ মিলিমিটার এবং ১১টা পর্যন্ত ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।’

আরও পড়ুন :   শোক স্মরণসভায় প্রধানমন্ত্রী : ওই রক্ত বৃথা যায় নি, বৃথা যেতে দেবো না

তিনি বলেন, ‘সারাদিন বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। আকাশের মেঘ কেটে গেলে তাপমাত্রা আবারও কমবে। তখন শীত বাড়বে।’

উত্তরের জেলা পঞ্চগড়েও বৃষ্টি হচ্ছে। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র। তখন সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন :   টাকা তোলায় ভিড়। ব্যাংকের তারল্যে টান। কলমানিতে বাড়লো লেনদেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বাঙলা কাগজ ও ডনকে বলেন, ‘শৈত্যপ্রবাহ কেটে গেলেও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। জেলা শহরসহ বিভিন্ন এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি আর হিম শীতল বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে।’

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃষ্টির কারণে জনজীবনে স্থবিরতা দেখা দিয়েছে। কাজে যোগ দিতে পারেন নি সাধারণ খেটে খাওয়া মানুষ। বিশেষ করে কৃষি শ্রমিক আর রিকশা- ভ্যানচালকদের দুর্ভোগ যেনো চরমে।

রাজশাহী শহরের সড়ক এবং মহাসড়কেও মানুষের চলাচল কমে গেছে।

About Author

Leave a Reply

Related Post

রাস্তায় কুড়িয়ে পেয়ে ২ লাখ টাকা ভ্যানচালক জমা দিলেন থানায়রাস্তায় কুড়িয়ে পেয়ে ২ লাখ টাকা ভ্যানচালক জমা দিলেন থানায়



ডন সংবাদদাতা, দিনাজপুর : ব্যাগের মধ্যে ১৪ লাখ টাকা। রিকশায় চেপে ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন ব্যবসায়ী আবুল বাশার। কখন যে ব্যাগের চেইন অর্ধেক খুলে ছিলো, তা খেয়াল করেন নি তিনি।

ইয়েইর লাপিদের স্ট্যাটাসইয়েইর লাপিদের স্ট্যাটাস



লিঙ্ক : https://twitter.com/yairlapid/status/1582687709789057026 আরও পড়ুন :   পাইকগাছায় বর্ষবরণ উপলক্ষে উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য শোভাযাত্রা। About Author admin See author's posts

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X