The Our Don Don Entertainment,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World ২৭ দিনের লড়াই শেষ। স্তব্ধ হলো কোকিলকণ্ঠ। অন্য সুরলোকে চলে গেলেন লতা মঙ্গেশকর।

২৭ দিনের লড়াই শেষ। স্তব্ধ হলো কোকিলকণ্ঠ। অন্য সুরলোকে চলে গেলেন লতা মঙ্গেশকর।




আনন্দবাজার পত্রিকা অনলাইন : লতা মঙ্গেশকর প্রয়াত। বয়স হয়েছিলো ৯২ বছর। প্রায় চার সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পী। সম্প্রতি অবস্থার উন্নতিও হচ্ছিলো। কিন্তু শনিবার (৫ ফেব্রুয়ারি) আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। দিতে হয় ভেন্টিলেশনে। সেখান থেকে আর ফেরানো যায় নি লতাকে। রবিবার (৬ ফেব্রুয়ারি) সকালে তিনি প্রয়াত হন।

কোভিডে আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি তাঁকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিলো। নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন নবতিপর শিল্পী। প্রথম থেকেই তাঁকে আইসিইউতে রাখা হয়েছিলো। ৩০ জানুয়ারি শিল্পীর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি।

আরও পড়ুন :   বিএনপির অনুষ্ঠানে জামায়াত নেতার উপস্থিতি! সমালোচনার ঝড়।

এর আগেও সঙ্কটজনক অবস্থায় একাধিক বার হাসপাতালে ভর্তি করাতে হয়েছিলো লতাকে। কিন্তু অনুরাগীদের আশ্বস্ত করে প্রত্যেকবারই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছিলেন।

আরও পড়ুন :   ২০০৫-১৪ সাল পর্যন্ত লুটপাট করেন বিকল্পধারার মহাসচিব

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর লতার জন্ম এক মারাঠি পরিবারে। মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারান। এর আগে অবশ্য বাবার হাত ধরেই অভিনয় এবং গান শিখতে শুরু করে দিয়েছিলেন। ১৩-১৪ বছর বয়সেই প্রথম বার সিনেমায় গান গাওয়া। মারাঠি ছবিতে। মুম্বাই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবিতে গান। ‘মজবুর’ ছবিতে।

About Author

Leave a Reply

Related Post

২৭ মুক্তিযোদ্ধার আত্মত্যাগের বিনিময়ে কুমিল্লা মুক্ত হয় আজ।২৭ মুক্তিযোদ্ধার আত্মত্যাগের বিনিময়ে কুমিল্লা মুক্ত হয় আজ।



ডন প্রতিবেদন : কুমিল্লামুক্ত দিবস আজ (৮ ডিসেম্বর : বুধবার)। ১৯৭১ সালের এইদিনে মুক্তি বাহিনী ও ভারতীয় মিত্রবাহিনীর যৌথ অভিযানে মুক্ত হয় কুমিল্লা। ৭ ডিসেম্বর রাতব্যাপী সম্মুখ সমরে পরাজিত হয়ে

হাইকোর্ট : বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির তদন্ত ভুল পথে।হাইকোর্ট : বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির তদন্ত ভুল পথে।



ডন প্রতিবেদন : দুর্নীতি দমন কমিশন (দুদক) ভ্রান্ত ধারণার বশবর্তী হয়ে মামলার তদন্ত পরিচালনা করছে বলে এক রায়ে উল্লেখ করেছেন হাইকোর্ট। রাষ্ট্রীয় মালিকানাধীন বেসিক ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগে করা একটি

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X