The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Politics,Don Special প্রধানমন্ত্রী : বিএনপি নির্বাচনের অর্থ বোঝে না।

প্রধানমন্ত্রী : বিএনপি নির্বাচনের অর্থ বোঝে না।




ডন প্রতিবেদন : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে নারায়ণগঞ্জের জনগণ তাঁদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারায় এটিই প্রতীয়মান হয়েছে, জনগণ কখনো ভুল করে না।

তিনি বলেন, ‘জনগণ কখনো ভুল করে না, এটাই হলো বাস্তবতা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সেটাই প্রতিভাত হয়েছে।’

প্রধানমন্ত্রী বুধবার (৯ ফেব্রুয়ারি) সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী ও নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে শপথ বাক্য পাঠ করান।

আরও পড়ুন :   সোমবার মধুমতি ও তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, ‘আমরা বিশ্বাস করি গণতন্ত্রে এবং জনগণের ভোটের অধিকারে। জনগণই ভোট দিয়ে তাদের পছন্দমতো প্রার্থী নির্বাচন করবে, যাঁরা তাঁদের জন্য কাজ করবে। কারণ, জনগণ কখনো ভুল করে না, এটাই হলো বাস্তবতা। কাজেই জনগণের ওপর আস্থা রেখেই আমরা সব রকম কাজ করি।’

নারায়ণগঞ্জে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘এই নির্বাচনের মধ্য দিয়ে মানুষ তাঁর ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীদের নির্বাচিত করেছে।’

প্রধানমন্ত্রী বাংলাদেশের, বিশেষ করে নারায়ণগঞ্জের সব মানুষকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে একটা বিরাট দৃষ্টান্ত স্থাপিত হলো।’

নারায়ণগঞ্জবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে দলের প্রার্থীকে জয়যুক্ত করায় তিনি সবাইকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন :   ভাইরাল ছবি হাছান মাহ্‌মুদের নয়।

নির্বাচিত জনপ্রতিনিধিদের নিজের ভোগ-বিলাসের কথা না ভেবে জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। আর বিএনপি আয়নায় নিজেদের চেহারা দেখে না বলেই সবসময় অপপ্রচার চালায় বলেও তিনি উল্লেখ করেন।

জাতির পিতার আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করার পাশাপাশি তাঁর সরকার জনকল্যাণে যেসব পরিকল্পনা ও প্রকল্প গ্রহণ করেছে- তা যথাযথভাবে বাস্তবায়নেও তিনি জনপ্রতিনিধিদের লক্ষ্য রাখার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী এ প্রসঙ্গে বলেন, ‘মানুষ কিন্তু খুব সচেতন। কাজেই সেটা মাথায় রেখেই আপনারা আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।’

তিনি বলেন, ‘জনগণের ভোটে নির্বাচিত হয়ে একটানা ১৩ বছর রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত থাকার সুযোগ পাওয়াতেই দেশকে আজ উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে যেতে সমর্থ হয়েছি। করোনার মধ্যেও জিডিপি ৬ দশমিক ৯৪ শতাংশে উন্নীত হয়েছে এবং মাথাপিছু আয় বেড়েছে।’

আরও পড়ুন :   কলেজ অধ্যক্ষকে ১৫ মিনিট ধরে পেটালেন এমপি!

ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার পাশাপাশি পরিকল্পিতভাবে স্বাস্থ্য, শিক্ষা, প্রযুক্তি ও অবকাঠামোসহ বিভিন্ন খাতে দেশের উন্নয়নের খণ্ডচিত্রও বক্তব্যে তুলে আনেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারির নির্বাচনে টানা তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াৎ আইভী।

২০১১ এবং ২০১৬ সালের নির্বাচনেও মেয়র নির্বাচিত হয়েছিলেন আইভী।

এ বারের নির্বাচনে ২৭টি ওয়ার্ডে ২৭ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন নির্বাচিত হন।

২৭ জানুয়ারি বিজয়ীদের গেজেট প্রকাশিত হয়।

About Author

Leave a Reply

Related Post

ঝিনাইদহে জমি নিয়ে বিরোধ। ভাইয়ের হাতে খুন!ঝিনাইদহে জমি নিয়ে বিরোধ। ভাইয়ের হাতে খুন!

0 Comments ">7:39 PM


ডন প্রতিবেদক, অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জের ধরে ভাই ও ভাতিজার লাঠির আঘাতে মকবুল হোসেন মোল্লা (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের

সিলেটের সুরমায় ইঞ্জিন বিকল হয়ে লঞ্চে ভাসছেন শতাধিক শিক্ষার্থী!সিলেটের সুরমায় ইঞ্জিন বিকল হয়ে লঞ্চে ভাসছেন শতাধিক শিক্ষার্থী!

0 Comments ">1:52 AM


ডন প্রতিবেদক, সিলেট : সুনামগঞ্জ থেকে সিলেট শহরের উদ্দেশে রওনা দিয়ে সুরমা নদীর চরে আটকা পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছেন লঞ্চে আটকে পড়া ঢাবির

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X