The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Media,Don Social Media,Don Special ৭১ টিভি উপস্থাপকের অশ্লীল ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে ২ জন গ্রেপ্তার।

৭১ টিভি উপস্থাপকের অশ্লীল ভিডিও ছড়িয়ে দেওয়ার অভিযোগে ২ জন গ্রেপ্তার।




ডন প্রতিবেদক, চট্টগ্রাম : টেলিভিশন চ্যানেল ‘একাত্তর টিভি’র উপস্থাপক নাজনীন আক্তার বা নাজনীন মুন্নীর অশালীন ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার হয়েছেন এক তরুণ।

পুলিশ বলছে, নুর হোসাইন নুরু নামের ওই তরুণ চট্টগ্রামে যুবদলের সক্রিয় কর্মী। অন্যদিকে একই অভিযোগে নরসিংদী থেকে গ্রেপ্তার হয়েছেন ঢাকায় ছাত্র অধিকার পরিষদের কর্মী সজীব মিয়া।

একাত্তর টিভির উপস্থাপক নাজনীন মুন্নীর অভিযোগের ভিত্তিতে প্রযুক্তির সহায়তায় শুক্রবার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের হালিশহর থেকে নুর হোসাইন নুরু এবং নরসিংদী থেকে সজীব মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নাজনীন মুন্নীর দায়ের করা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেপ্তার হওয়া ওই দুই আসামিরমধ্যে নুর হোসাইন নুরু চট্টগ্রামের হালিশহর যুবদলের সক্রিয় কর্মী। অন্যদিকে সজীব মিয়া রাজধানীর সবুজবাগ থানা ছাত্র অধিকার পরিষদের সক্রিয় কর্মী।

পুলিশ দাবি করেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া দুজন জানিয়েছেন, ছাত্র অধিকার পরিষদের সবুজবাগ থানা কমিটির সহ-সভাপতি তারিকুল ইসলাম তন্ময় ও যুবদলের জ্যেষ্ঠ নেতার নির্দেশে নুর ও সজীব ফটোশপে এডিট করা নাজনীনের ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে দেন।

আরও পড়ুন :   নদী ভাঙ্গন কবলিত মানুষের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আসাদুজ্জামান।

তিনি বলেন, বিষয়টি নাজনীন মুন্নীর নজরে আসলে এ বিষয়ে গত ৩ ফেব্রুয়ারি গুলশান থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে অভিযোগ করেন।

ওই অভিযোগে বলা হয়, একটি মৌলবাদী সম্প্রদায় ও কিছু রাজনৈতিক দলের কর্মী তাঁর কাজে ঈর্ষান্বিত হয়ে চেহারার কিছু অংশ ফটোশপের মাধ্যমে এডিট করে নগ্ন ও অশ্লীল ভিডিও বানিয়ে ফেসবুকে ছড়িয়ে দিয়েছে। অভিযোগে তিনি আরও বলেন, ‘নুর হোসাইন নুরু’ নামে একটি ফেসবুক আইডিসহ আরও একাধিক ফেসবুক আইডি ও ব্লগ থেকে তাঁর এই ভিডিও ছড়িয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন :   চৌদ্দগ্রামে জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ২০

পুলিশ কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, গুলশান থানা পুলিশ তদন্ত করে একটি ফেসবুক আইডি ও একটি ব্লগ থেকে এই অশ্লীল ভিডিও ছড়িয়ে দেওয়ার প্রমাণ পায়। এরপর আইডি ও ব্লগের মালিককে শনাক্ত করে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, আমরা ‘জনগণের মুখোমুখি’ নামে একটি ব্লগকে শনাক্ত করেছি। এই ব্লগটি থেকেও মুন্নীর ছবি এডিট করে বানানো অশ্লীল ভিডিও ছড়িয়ে দেওয়া হয়েছিলো। এই ব্লগটির মালিক হচ্ছেন সজীব মিয়া।

‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে চট্টগ্রামের হালিশহরের নুর স্বীকার করেছে, তাঁর ফেসবুক থেকে ভিডিওটি ছড়ানো হয়েছে। সে বলেছে, তাঁর জ্যেষ্ঠ এক যুবদলের নেতা তাঁকে এই ভিডিওটি পোস্ট করতে বলেছিলেন। সেই নেতার আদেশে ভিডিওটি সে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়। এই জ্যেষ্ঠ নেতার আদেশে সে ফেসবুকে সরকারবিরোধী বিভিন্ন মিথ্যা পোস্টও দিয়েছে।’

আরও পড়ুন :   মৌমিতা রানী সান্যাল’র কলাম : আমার মুক্তিযোদ্ধা শ্বশুরের কথা।

উপ-কমিশনার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সজীব মিয়া জানায়, সে ছাত্র অধিকার পরিষদের সবুজবাগ থানা কমিটির একজন কর্মী। সংগঠনের সবুজবাগ থানার সহ-সভাপতি তারিকুল ইসলাম তন্ময়ের কাছ থেকে এই ভিডিওটি সে পেয়েছে।

‘তাঁর নির্দেশেই সে ভিডিওটি তাঁর ব্লগে পোস্ট করেছে।’

আসাদুজ্জামান আরও জানান, নুরের জ্যেষ্ঠ যুবদল নেতা ও ছাত্র অধিকার পরিষদের সবুজবাগ থানা কমিটির সহ-সভাপতি তারিকুল ইসলাম তন্ময়কে গ্রেপ্তারের চেষ্টা চলছে। যেহেতু এই দুজনের নির্দেশে তন্ময় ও সজীব ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছে, সেহেতু তাঁদের গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ করলে ভিডিওটি কী উদ্দেশে তাঁরা ভাইরাল করার নির্দেশ দিয়েছিলেন তা জানা যাবে।

তিনি বলেন, আমাদের কাছে প্রাথমিকভাবে মনে হয়েছে, মুন্নীর প্রতি ঈর্ষান্বিত হয়ে অশ্লীল ও নগ্ন ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে।

‘এ ছাড়া গ্রেপ্তারকৃতরা সরকারবিরোধী চক্র।’

‘তাঁরা সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন আইডিতে নিয়মিত সরকারবিরোধী পোস্ট দিয়ে আসছিলেন।’

About Author

Leave a Reply

Related Post

রাজবাড়ীতে ৫০০ গ্রাম গাঁজাসহ একজন গ্রেপ্তাররাজবাড়ীতে ৫০০ গ্রাম গাঁজাসহ একজন গ্রেপ্তার



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; স্বপন বিশ্বাস, রাজবাড়ী : রাজবাড়ীতে আনুমানিক ২০ হাজার টাকার গাঁজাসহ আব্দুল রহমান প্রামানিক নামের একজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। আরও

জেব্রা মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত।জেব্রা মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত।



ডন প্রতিবেদন : সাফারি পার্কে ১১টি জেব্রার মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ও বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বন, পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রণালয়। বন, পরিবেশ ও জলবায়ু বিষয়কমন্ত্রী শাহাব

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X