The Our Don Don Bangabandhu and Bangabandhu's family,Don Intelligence Agencies and Other Forces,Don Mujib100,Don Special অধ্যাপক ড. জাফর ইকবাল : বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা ছিলো ইতিহাসের নিকৃষ্টতম কাজ।

অধ্যাপক ড. জাফর ইকবাল : বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা ছিলো ইতিহাসের নিকৃষ্টতম কাজ।




ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, এ দেশে প্রজন্মের পর প্রজন্ম বড় হয়েছে, যারা জানত না বঙ্গবন্ধু কে, তিনি বাংলাদেশের জন্য কী করেছেন। এর থেকে বড় অপরাধ কিছু হতে পারে না। পৃথিবীর কোথাও এর থেকে বড় অপরাধ হয় নি।

আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) অমর একুশে বইমেলার পঞ্চম দিনে বাংলা একাডেমি চত্বরে ‘মুজিব গ্রাফিক নভেল’-এর ৯ম ও ১০ম খণ্ডের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন অধ্যাপক জাফর ইকবাল। অনুষ্ঠানে নতুন প্রজন্মকে বই পড়ায় উৎসাহ জোগান তিনি। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) মুজিব গ্রাফিক নভেল প্রকাশ করেছে। সিআরআইয়ের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে আজকের অনুষ্ঠানের বিষয়ে জানানো হয়।

আরও পড়ুন :   দুদক কর্মকর্তার চাকরিচ্যুতি নিয়ে গণমাধ্যমে ভিন্ন ভিন্ন খবর : হাইকোর্টে ১০ আইনজীবীর রিট।

অনুষ্ঠানে মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা ইতিহাসের নিকৃষ্টতম কাজ ছিল। নতুন প্রজন্মের কাছে ইতিহাসের মহানায়ককে তুলে ধরা প্রয়োজন।’

আরও পড়ুন :   জঙ্গিগোষ্ঠী আইএসকে ৫০ লাখ ডলার দিয়েছিলো লাফার্জ সিমেন্ট!

এ সময় কথা বলেন কথাসাহিত্যিক আনিসুল হকও। তিনি বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে মানসম্পন্ন প্রবন্ধের ওপর জোর দেন। কীভাবে বঙ্গবন্ধু পরিশ্রম করলেন, কীভাবে পাকিস্তান থেকে ভাষা আন্দোলন হলো, কীভাবে সেখান থেকে জাতীয়তাবাদী আন্দোলন শুরু হলো—এসব তরুণ প্রজন্মকে জানার পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন :   স্বাধীনতার বহ্নিশিখা বিপ্লবী প্রীতিলতার আত্মাহুতি দিবস আজ

বইমেলার পঞ্চম দিনে আজ বেলা ১১টায় খুলে দেওয়া হয় ফটক। ছুটির দিনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাঠক-দর্শনার্থীদের উপস্থিতি বাড়তে থাকে।

About Author

Leave a Reply

Related Post

পণ্যমূল্য নিয়ন্ত্রণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের শুল্ক প্রত্যাহার করা হচ্ছে।পণ্যমূল্য নিয়ন্ত্রণে নিত্যপ্রয়োজনীয় পণ্যের শুল্ক প্রত্যাহার করা হচ্ছে।

0 Comments ">5:12 PM


ডন প্রতিবেদন : পণ্যমূল্য নিয়ন্ত্রণে ভোজ্যতেল, চিনি ও ছোলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের ওপর আরোপিত শুল্ক প্রত্যাহার করা হচ্ছে বলেই জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ বৃহস্পতিবার (১০ মার্চ) সরকারি

নিউমার্কেট এলাকার সংঘর্ষে মারা গেলেন কুমিল্লার মুরসালিনও।নিউমার্কেট এলাকার সংঘর্ষে মারা গেলেন কুমিল্লার মুরসালিনও।

0 Comments ">4:01 PM


ডন প্রতিবেদন : রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে আহত এক বিক্রয়কর্মী মারা গেছেন। আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোর পৌনে পাঁচটার দিকে তিনি মারা যান। এ নিয়ে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X