The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Weather কালবৈশাখী ঝড়ে কুমিল্লাসহ সারাদেশে ৫ জনের মৃত্যু।

কালবৈশাখী ঝড়ে কুমিল্লাসহ সারাদেশে ৫ জনের মৃত্যু।




ডন প্রতিবেদন : কালবৈশাখী ঝড়ে কুমিল্লা, চট্টগ্রাম, লক্ষ্মীপুর ও বগুড়ায় ৫ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে চট্টগ্রামেই ২ জনের মৃত্যু হয়েছে। বাদবাকি জেলাগুলোতে মৃত্যু হয়েছে ১ জন করে।

আজ বুধবার (২০ এপ্রিল) কালবৈশাখী ঝাড়ে ওই ৫ জন মারা যান।

কুমিল্লা : কুমিল্লায় বৈশাখী ঝড়ে অটোরিকশার ওপরে গাছ পড়ে এক শিশু নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন।

বুধবার (১৯ এপ্রিল) সকালে জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার শলফা গ্রামে ওই ঘটনা ঘটে। নিহত শিশু মিয়া বাঙ্গরা থানা এলাকার খোশঘর গ্রামের মৃত নায়েব আলীর ছেলে। আহতরা হলেন চালক সবুজ এবং যাত্রী নার্গিস আক্তার, ফাতেমা বেগম ও হাসান।

জানা গেছে, সিএনজি চালিত অটোরিকশা করে রামচন্দ্রপুর থেকে শ্রীকাইল যাচ্ছিলেন চালকসহ পাঁচজন। এ সময় শলফা এলাকায় আসলে ঝড়ের কারণে একটি গাছ তাঁদের সিএনজিচালিত অটোরিকশার ওপর পড়ে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু মিয়াকে মৃত ঘোষণা করে।

আরও পড়ুন :   Deewangi Deewangi hd Video.

চট্টগ্রাম : কালবৈশাখীর কারণে চট্টগ্রামের সীতাকুন্ডের কুমিরা থেকে ২০ জন যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া একটি স্পিডবোট সন্দ্বীপের কাছে পৌঁছলে ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। এ ঘটনায় এক কিশোরী গুরুতর আহত হন। পরে তাঁকে স্থানীয় স্বর্ণদীপ হাসপাতালে নেওয়া হলেও বাঁচানো যায় নি।

বুধবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের কুমিরা ঘাট থেকে সন্দ্বীপ গুপ্তছড়া ঘাটের দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

আর ফটিকছড়ির কাঞ্চননগরে গাছচাপায় মারা গেছেন রিনা আক্তার নামে এক নারী।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুরে ঝড়ো হাওয়ায় নারিকেল গাছের নিচে চাপা পড়ে রুহুল আমিন (৬২) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বুধবার (২০ এপ্রিল) সকালে উপজেলার কেরোয়া ইউনিয়নের মধ্য কেরোয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন :   জাতিসংঘ যুক্ত হওয়ায় ভাসানচরে রোহিঙ্গাদের আনন্দ মিছিল

নিহত রুহুল আমিন মধ্য কেরোয়া গ্রামের মাঝি বাড়ির মৃত শফি উল্লাহর ছেলে।

নিহত বৃদ্ধের ছেলে বিল্লাল হোসেন বাঙলা কাগজ ও ডনকে বলেন, আনুমানিক সকাল আটটার দিকে রুহুল আমিন বাড়ি থেকে বের হয়ে বাড়ি সংলগ্ন দোকানে যান। হঠাৎ ঝড়ো হাওয়া শুরু হলে বাড়ি আসার পথে পাঞ্জেগানা মসজিদের সামনে পাকা সড়কে আসলে হঠাৎ নারিকেল গাছের নিচে চাপা পড়েন। এ সময় গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. ইসমত জেরিন বাঙলা কাগজ ও ডনকে জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই বৃদ্ধের মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বুকে অতিরিক্ত চাপে তিনি মারা গেছেন।

আরও পড়ুন :   তথ্য ও সম্প্রচারমন্ত্রী : দেশের নির্বাচন কমিশন শক্তিশালী ও স্বাধীন

বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে বৈশাখী ঝড়ে সজনে গাছের ডাল ভেঙে মাথায় পড়ে রেজাউল হোসেন (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

এ ছাড়াও ঝড়ে বোরো ধান ও আমসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে নন্দীগ্রাম উপজেলার ওপর দিয়ে মৌসুমের প্রথম কালবৈশাখী ঝড় বয়ে যায়। ঝড়ের কবলে পড়ে মারা যাওয়া রেজাউল হোসেন নন্দীগ্রাম উপজেলার ভাটগ্রামের মৃত এছার উদ্দিনের ছেলে।

উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের ইউনিয়ন পরিষদ সদস্য কামরুজ্জামান বাঙলা কাগজ ও ডনকে জানান, ভোররাতে ঝড়-বৃষ্টি শুরু হলে রেজাউল ও তাঁর স্ত্রী বাড়ির উঠানে গোবর দিয়ে তৈরি লাকড়ি ঘরে ওঠানোর কাজ করছিলেন। এ সময় সজনে গাছের একটি মোটা ডাল ঝড়ে উড়ে এসে রেজাউলের মাথায় পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। তাঁকে নন্দীগ্রাম উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

About Author

Leave a Reply

Related Post

বাঙলার কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশককে ফোন দিয়ে হুমকি!বাঙলার কাগজ ও আওয়ার ডন সম্পাদক ও প্রকাশককে ফোন দিয়ে হুমকি!



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : বাঙলার কাগজ এবং আওয়ার ডন সম্পাদক এবং প্রকাশক জনাব কালাম আঝাদকে ফোন দিয়ে হুমকি দিয়েছেন দুই ব্যক্তি। আরও পড়ুন :   দৃষ্টিনন্দন প্রকৌশল

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X