The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Telecommunication মোহাম্মদপুরে অবৈধ নেটওয়ার্কজ্যামার বিক্রি। আটক ২।

মোহাম্মদপুরে অবৈধ নেটওয়ার্কজ্যামার বিক্রি। আটক ২।




ডন প্রতিবেদন : চুরি-ডাকাতি বা বড় কোনও অপরাধ করে পালিয়ে যাবার পথ সুগম করতে দুর্বৃত্তরা মাঝেমধ্যে নেটওয়ার্কজ্যামার ব্যবহার করে। এই জ্যামারের কারণে ভুক্তভোগীরা তাৎক্ষণিকভাবে ফোন করে কারো কাছ থেকে সহায়তা চাইতে পারেন না।

রাজধানীতে অনুমতি ছাড়া এমন অবৈধ জ্যামার বিক্রি করছে একটি চক্র। উচ্চ মূল্যের বিনিময়ে তারা অপরাধীদের কাছে বিক্রি করতো অনুমোদনহীন এসব নেটওয়ার্কজ্যামারসহ টেলিকমিউনিকেশন সরঞ্জাম।

অবৈধভাবে মোবাইল জ্যামারসহ এন্টেনা, ক্যাবল ও নেটওয়ার্ক বুস্টার বিক্রির অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শনিবার (১৪ মে) মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে মোহাম্মদ আবু নোমান ও সোহেল রানা নামে দুই যুবককে গ্রেপ্তার করে র‍্যাব-৩।

আরও পড়ুন :   চাটখিলে চোরাই মোটরসাইকেলসহ আটক ২।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় মোবাইল নেটওয়ার্কের চারটি জ্যামার, জ্যামার এন্টেনা ২৪টি, পাওয়ার ক্যাবল তিনটি, মোবাইল নেটওয়ার্ক বুস্টার তিনটি, বুস্টারের আউটডোর এন্টেনা ৯টি, বুস্টারের ইনডোর এন্টেনা ২৬টি, বুস্টারের কেবল ৩৭টি ও একটি ল্যাপটপ।

আজ রোববার (১৫) দুপুরে রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন, গ্র্রেপ্তার ব্যক্তিরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রি করে আসছিলো। গ্রেপ্তার নোমানের আইটি স্টল ডটকম ডটবিডি নামে ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজ রয়েছে। যার মাধ্যমে তারা আইপি ক্যামেরা, ডিজিটাল ক্যামেরা ও ইলেকট্রনিক যন্ত্রাংশের পাশাপাশি উচ্চমূল্যে বিভিন্ন ব্যক্তির কাছে নেটওয়ার্ক বুস্টারসহ এর যন্ত্রাংশ লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বিক্রি করে আসছিলো। তাদের ক্রেতা ছিলো বিভিন্ন বহুতল ভবনের বাসিন্দা ও মসজিদ কর্তৃপক্ষ।

আরও পড়ুন :   নিরাপদ খাদ্যের জন্য ফরিদপুরে রেস্তোরাঁ মালিক সমিতির মতবিনিময়।

অপরাধীরাও অপরাধ সংঘটনের উদ্দেশে উচ্চমূল্যে এসব অবৈধ ডিভাইস কিনতো বলেও জানান তিনি। র‌্যাবের এই কর্মকর্তা জানান, বৈধ আমদানিকারকের মাধ্যমে অধিক পরিবহন মূল্য পরিশোধ করে বৈধ মালামালের আড়ালে তারা এসব অবৈধ যন্ত্রাংশ এনে অনলাইন প্লাটফর্মে উচ্চমূল্যে বিক্রি করতো।

আরও পড়ুন :   ঐতিহাসিক ৭ মার্চ সোমবার।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, অপরাধীরা নেটওয়ার্কজ্যামার ব্যবহার করে অপরাধ করলে ভিকটিম আইন-শৃঙ্খলা বাহিনীর সাহায্য নিতে চাইলে কোনও মোবাইল নেটওয়ার্ক পান না। আর এভাবেই অপরাধীরা নিজেদের আড়াল করে নির্বিঘ্নভাবে অপরাধ করে পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ছাড়াও কোনও স্থানে জ্যামার থাকলে আশপাশে নেটওয়ার্ক সংযোগ পাওয়া যায় না। অবৈধ বুস্টার ও রিপিটার একই ধরনের সমস্যা করে। এ ধরনের অবৈধ মোবাইল নেটওয়ার্কজ্যামার, জ্যামার এন্টেনা, মোবাইল নেটওয়ার্ক বুস্টার, বুস্টারের আউটডোর এন্টেনা, বুস্টার কেবলসহ যন্ত্রাংশ সরবরাহ ক্রয়-বিক্রয় বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ আইন, ২০২১ এর চরম লঙ্ঘন বলেই জানান র‍্যাব-৩ এর অধিনায়ক।

About Author

Leave a Reply

Related Post

দুমকিতে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভাদুমকিতে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা



নিজস্ব সংবাদদাতা, ডন ও বাঙলার কাগজ; জাহিদুল ইসলাম, দুমকি (পটুয়াখালী) : পটুয়াখালীর দুমকিতে উপজেলা প্রশাসনের আয়োজনে শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আরও পড়ুন :   ওয়াশিংটন ঢাকাকে

৩১,৬১,০০০ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে নৌ পুলিশ। গ্রেপ্তার ৭।৩১,৬১,০০০ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে নৌ পুলিশ। গ্রেপ্তার ৭।

0 Comments ">2:42 AM


ডন প্রতিবেদন : নদীমাতৃক এই দেশের মৎস্য সম্পদকে রক্ষা করার প্রয়াসে নৌ পুলিশ বাংলাদেশ পহেলা মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা ইলিশ নিধন প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে অভিযান পরিচালনা করে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X