The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Technology,Don Telecommunication বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : ৩ বছরেই আয় ছাড়ালো ৩ শ কোটি টাকা।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : ৩ বছরেই আয় ছাড়ালো ৩ শ কোটি টাকা।

0 Comments 12:56 AM



নিজস্ব প্রতিবেদন, বাঙলা কাগজ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ গত ৩ বছর ধরে আয়ের ধারা অব্যাহত রেখেছে। এরই মধ্যে কোম্পানির মোট আয় ৩ শ কোটি টাকা অতিক্রম করেছে বলেই জানিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)।

সোমবার (১৬ মে) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিএসসিএল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ তিন বছর ধরেই আয়ের ধারায় রয়েছে। এরই মধ্যে কোম্পানির মোট আয় ৩ শ কোটি টাকা অতিক্রম করেছে। বর্তমানে কোম্পানির মাসিক আয় প্রায় ১০ কোটি টাকা। ক্রমান্বয়ে এ আয় আরও বাড়বে। আর এ আয়ের প্রায় পুরোটাই দেশীয় বাজার থেকে অর্জিত হচ্ছে। বর্তমানে রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ মোট ৩৮টি টিভি চ্যানেল এবং দেশের একমাত্র ডিটিএইচ অপারেটর ‘আকাশ’ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচার করছে। দেশের দুটি ব্যাংক এরই মধ্যে এটিএম সেবা দিচ্ছে এর মাধ্যমে। আরও অনেকগুলো সরকারি-বেসরকারি ব্যাংকের সঙ্গে আলোচনা চলমান রয়েছে।

আরও পড়ুন :   বিশ্ব মুক্ত গণমাধ্যম সূচকে ১০ ধাপ পিছিয়ে বাংলাদেশের অবস্থান ১৬২তম।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সম্প্রতি সশস্ত্র বাহিনী বিভাগ বিএসসিএলের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এর আওতায় বাংলাদেশে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনী এবং ডিজিএফআই বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সেবার আওতায় আসবে।

আরও পড়ুন :   সাবিনা : আজ আমার জীবনের সেরা দিন।

বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে বিএসসিএল ৩১টি দুর্গম ও প্রত্যন্ত দ্বীপাঞ্চলের ১১২টি স্থানে টেলিযোগাযোগ সেবা দিচ্ছে। অদূর ভবিষ্যতে আরও বেশি দুর্গম ও প্রত্যন্ত এলাকার সুবিধাবঞ্চিত জনগণকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সেবার আওতায় আনার কার্যক্রম চলছে।

আরও পড়ুন :   চট্টগ্রামে পুলিশকে পিষে মারলো হানিফ পরিবহন!

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, সম্প্রতি বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করে যুক্তরাজ্যভিত্তিক একটি স্যাটেলাইট টিভি চ্যানেলের সম্প্রচার শুরুর মাধ্যমে বিএসসিএল বিদেশের বাজারেও ব্যবসায়িক যাত্রা শুরু করেছে।

সামনের দিনগুলোতে এ যাত্রা ব্যাপকহারে বাড়বে বলেই আশা করা হচ্ছে।

About Author

Leave a Reply

Related Post

ঢাকার রাস্তায় শিক্ষার্থীদের প্রতীকী লাশের মিছিল।ঢাকার রাস্তায় শিক্ষার্থীদের প্রতীকী লাশের মিছিল।



ডন প্রতিবেদন : সড়কে নিরাপত্তা নিশ্চিত করা ও সারাদেশে গণপরিবহনে অর্ধেক ভাড়ার (হাফ পাস) শর্তহীন প্রজ্ঞাপন জারি করাসহ ৯ দফা দাবিতে আজ রবিবার (৫ ডিসেম্বর) রাজধানীর শাহবাগে ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের

এবার কারাগারে নিরাপত্তা চেয়ে আদালতে আবেদন বাবুলের।এবার কারাগারে নিরাপত্তা চেয়ে আদালতে আবেদন বাবুলের।



ডন সংবাদদাতা, চট্টগ্রাম : স্ত্রী খুনের মামলায় কারাগারে থাকা সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার এবার নিজের নিরাপত্তা চেয়ে আদালতে আবেদন করেছেন। আজ সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X