The Our Don Don Election,Don Election Commission,Don Intelligence Agencies and Other Forces,Don Special কুমিল্লায় সিইসির সামনেই প্রার্থীদের হট্টগোল!

কুমিল্লায় সিইসির সামনেই প্রার্থীদের হট্টগোল!




ডন প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের চলছে প্রচারণা। আর সব বিষয় নিয়ে প্রার্থীদের সঙ্গে মত বিনিময় করতে রোববার (২৯ মে) কুমিল্লা নগরীর শিল্পকলা একাডেমিতে প্রার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আর তাঁর সামনেই হট্টগোলে জড়িয়ে পড়েন প্রার্থীরা।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার পেশীশক্তি না দেখাতে প্রার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, কোনও কেন্দ্রে মাত্রাতিরিক্ত পেশীশক্তি প্রদর্শন করা হলে, সেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। আর যে কোনও ধরনের পেশীশক্তির ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আরও পড়ুন :   অনেক কন্টেইনার ডিপো মানে না নিয়ম।

‘তাঁদেরকে এ ব্যাপারে নির্দেশনা দেওয়া আছে।’

এ সময় প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে কোনও ধরনের অনিয়মের অভিযোগ পাওয়া গেলে, সংশ্লিষ্ট কেন্দ্র এবং এলাকার নির্বাচন বাতিল করে দেওয়া হবে। কোনও প্রকার অনিয়ম অন্যায় জোরজবরদস্তি এবং কারচুপি বরদাশত করা হবে না। সুষ্ঠু, সুন্দর, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

প্রার্থীদের উদ্দেশে সিইসি বলেন, নির্বাচন কোনও যুদ্ধক্ষেত্র নয়, সবাই মিলে সুস্থ প্রতিযোগিতা করবেন। কোনও ধরনের বিশৃঙ্খলা করবেন না। যদি কেউ আইন ভঙ্গ করার চেষ্টা করেন, তাহলে আইনশৃঙ্খলা বাহিনী আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

বিশেষ অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর বলেন, ভোট চলাকালে কেউ জোরজবরদস্তি করার চেষ্টা করলে অথবা অনিয়মের চেষ্টা করলে আমরা তাঁদের প্রার্থিতা বাতিল করতে দ্বিধাবোধ করব না। নির্বাচন সংশ্লিষ্টদের বিরুদ্ধে কোনও প্রকার গাফিলতি প্রমাণ পেলে, কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনি মাঠে আমাদের লোকজন কাজ করছে, যদি কোনও অনিয়মের তথ্য পাওয়া যায়, তৎক্ষণাৎ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন :   বিদ্যুৎ সাশ্রয়ে অফিসের বিষয়ে সিদ্ধান্ত শিগগির : প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা জেলার বাইরে থেকে নির্বাচন কর্মকর্তাসহ আইন শৃঙ্খলা বাহিনী নিয়োগ করেছি। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ পরিস্থিতি বজায় রাখার লক্ষ্যে একমাস আগে থেকেই আমরা বিজিবি নিয়োগ করেছি। কুমিল্লাবাসীকে আমরা একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চাই।

আরও পড়ুন :   নারায়ণগঞ্জে নৌকার আইভীর হ্যাটট্রিক জয়।

কুমিল্লার জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, পুলিশ সুপার ফারুক আহমেদ এবং জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত উপস্থিত না থাকলেও তাঁর পক্ষে তাঁর নেতাকর্মীরা বক্তব্য তুলে ধরেন। তবে এ সময় কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার বক্তব্য দিতে গেলে বিএনপির নেতাকর্মীরা হট্টগোল শুরু করেন। অনুষ্ঠানে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হক সাক্কুও বক্তব্য দেন।

About Author

Leave a Reply

Related Post

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X