The Our Don Don Banking, Business, Economy, Commerce and E-Commerce,Don Budget 2022-23,Don Intelligence Agencies and Other Forces,Don Special ‘কালো টাকা সাদা করার সুযোগ সমর্থন করে না এফবিসিসিআই’।

‘কালো টাকা সাদা করার সুযোগ সমর্থন করে না এফবিসিসিআই’।




ডন প্রতিবেদন : ‘কালো টাকা সাদা করার সুযোগকে সমর্থন করে না’ দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

সংগঠনটির সভাপতি জসিম উদ্দিন এ কথা উল্লেখ করে বলেছেন, কারণ এটি সৎ ব্যবসায়ীদের নিরুৎসাহিত করবে। তদুপরি এ ধরনের সুযোগ মানুষকে বিদেশে টাকা পাচার করতে উৎসাহিত করতে পারে।

আরও পড়ুন :   ব্যয় সঙ্কোচন নীতিতে বিশ্ববিদ্যালয়ের বাজেট বাস্তবায়নের নির্দেশ ইউজিসির।

শনিবার (১১ জুন) এফবিসিসিআই মিলনায়তনে বাজেট নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জসিম উদ্দিন বলেন, একজন সৎ করদাতা যখন তাঁর নিয়মিত ২৫ শতাংশের পরিবর্তে মাত্র ৭ শতাংশ করের বিনিময়ে টাকা সাদা করতে দেখবেন, তখন তিনি অর্থ পাচারকেই সবচেয়ে বেশি সুবিধাজনক বলে বিবেচনা করবেন।

আরও পড়ুন :   পিরোজপুরে বাড়ছে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা।

তিনি বলেন, হয়তো সরকার আপাতত কিছু পাচারকৃত ডলার যেনো ফিরে আসে, সেজন্য এ উদ্যোগ নিয়েছে। তবে এর দীর্ঘমেয়াদি দিকও ভাবা প্রয়োজন।

আরও পড়ুন :   উত্তেজনা প্রশমনে জোর বাইডেন-শি ভার্চুয়াল বৈঠক

তবে বাজেটে সরকারকে বেশকিছু ব্যবসাবান্ধব পদক্ষেপ গ্রহণের জন্য স্বাগত জানিয়েছে দেশের শীর্ষ এ ব্যবসায়ী সংগঠন। পাশাপাশি সরকারের নেওয়া বেশকিছু পদক্ষেপেরও বিরোধিতা করেছে এফবিসিসিআই।

About Author

Leave a Reply

Related Post

উদ্ধার হলে বেসিক ব্যাংকের ৩১০০ কোটি টাকা কোথায়?উদ্ধার হলে বেসিক ব্যাংকের ৩১০০ কোটি টাকা কোথায়?



ডন প্রতিবেদন : বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে রাষ্ট্রীয় মালিকানাধীন বেসিক ব্যাংক থেকে হাতিয়ে নেওয়া প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা কোথায়, কার কাছে, কীভাবে আছে তার গতিপথ শনাক্ত করা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X