The Our Don Don Cumilla City Corporation Election 2022,Don Election,Don Election Commission,Don Intelligence Agencies and Other Forces,Don Special সিইসি : এক ফোনেই ভোটের ফল পাল্টে দেওয়ার কথা গুজব।

সিইসি : এক ফোনেই ভোটের ফল পাল্টে দেওয়ার কথা গুজব।




ডন প্রতিবেদন : কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ভোটের ফল এক ফোনেই পাল্টানোর বক্তব্যকে গুজব বলেই মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সোমবার (২০ জুন) বেলা ১১টায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

সিইসি বলেন, একটা ফোনে ফল পাল্টে গেলো, এটা- একজন বলার পর হাজার মানুষ তাই বললো। আসলে আমাদের দেশের কালচার এটা, এটা একটা গুজব। মেশিনের ফল অথবা হাতের রেজাল্ট আমরা ওয়েবসাইটে তুলে দিয়েছি। এমন ঘটনা ঘটে নি।

আরও পড়ুন :   ভারতে নারীদের অন্তর্বাস খুলে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে বাধ্য করার অভিযোগ।

কুসিক নির্বাচনে ভোটগ্রহণের পর ফল ঘোষণার সময় সৃষ্ট হট্টগোল, শেষ মুহূর্তে ফল দিতে দেরি হওয়ার বিতর্ক এবং ফল পাল্টে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমরা রাত ৮টা পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণ করেছি। কোনও বিপর্যয় দেখিনি। সিসিটিভির মাধ্যমে কিন্তু সার্বিক পরিস্থিতি দেখছিলাম। একটা ফোনে ফল পাল্টে গেলো এমন একটি কথা শুনা যাচ্ছে। শেষ মুহূর্তে একটা ফোনে বক্তব্য পাল্টে যায়, এটা একেবারে অসম্ভব। একটা বা দুইটা টেলিফোন আমি নিজেও করেছিলাম। রিটার্নিং অফিসার আমাকে খুব বিপর্যস্ত অবস্থায় ফোন করে বললেন, ‘আমি বিপদে পড়েছি’। আমি সেখানে প্রচণ্ড শব্দ শুনতে পাচ্ছিলাম। ভাবলাম তাঁকে মারধর করা হচ্ছে।

আরও পড়ুন :   কলাম : আশা করছি ‘ব্যাকগ্রাউন্ড ওয়ার্ক’ করেই জেআরসি বৈঠক হচ্ছে।

‘এরপর আমি ডিসি-এসপিকে ফোন করেছিলাম। তাঁরা তখন জানালেন তাৎক্ষণিক বিষয়টি দেখছেন। এরপর রিটার্নিং অফিসারকে বললাম, সমস্যা হবে না। পরে তিনি জানালেন, পুলিশ এসেছে মানুষ সরিয়ে দেওয়া হয়েছে। উচ্ছৃঙ্খল ঘটনা মাত্র ১৫ মিনিট ছিলো। কোনোভাবেই ২০ মিনিটের বেশি দীর্ঘ হয় নি। এরপর রিটার্নিং অফিসার স্বাচ্ছন্দ্যে ফল ঘোষণা করলেন, সেটা আমরা দেখেছি।’

আরও পড়ুন :   জায়েদ খানকে নিয়ে হাইকোর্টের আদেশ সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে স্থগিত।

এর আগে, কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচন নিয়ে পরাজিত প্রার্থী মনিরুল হক সাক্কু ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের’ অভিযোগ তোলেন। এ ব্যাপারে ‘নির্বাচন কমিশন সম্পর্কে জনমনে বিভ্রান্তি’ এড়াতে ইসি ব্যাখ্যা দিয়েছে রোববার (১৯ জুন)।

About Author

Leave a Reply

Related Post

ইউক্রেনে যুদ্ধ বন্ধের দাবিতে ঢাকায় মানববন্ধন।ইউক্রেনে যুদ্ধ বন্ধের দাবিতে ঢাকায় মানববন্ধন।

0 Comments ">11:44 PM


ডন সংবাদদাতা : ‘এই একবিংশ শতাব্দীতে যুদ্ধ ছাড়া সবকিছুই সমাধান করা সম্ভব। তাই আমাদের দেশের নাগরিকদের নিরাপত্তা চাই। তাই যুদ্ধ নয়, শান্তি চাই।’ কথাগুলো বললেন ইউক্রেনের নাগরিক আকসানা লাপিকোভা। তিনি

পুতিন : রাশিয়ায় যুক্ত করা নতুন চারটি অঞ্চল যে কোনও মূল্যে রক্ষা করবোপুতিন : রাশিয়ায় যুক্ত করা নতুন চারটি অঞ্চল যে কোনও মূল্যে রক্ষা করবো



ডন প্রতিবেদন : গণভোটের পর ইউক্রেনের চার অঞ্চলকে রাশিয়া ফেডারেশনের সঙ্গে যুক্ত করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, এই অঞ্চলগুলো সব রকম উপায়ে রক্ষা করবে মস্কো।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X