The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Politics,Don Special স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহকে শেষ বিদায়।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহকে শেষ বিদায়।




ডন প্রতিবেদন : শ্রদ্ধা ভালোবাসায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহকে শেষ বিদায় জানিয়েছেন তাঁর রাজনৈতিক সহকর্মীরা।

আজ শুক্রবার (পহেলা জুলাই) সকালে নির্মল রঞ্জন গুহের কফিন জাতীয় শহিদ মিনারে নেওয়া হলে স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি সরকারের মন্ত্রী এবং অন্যান্য রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাঁকে ফুলেল শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মরদেহে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে দলের পক্ষ থেকেও ওবায়দুল কাদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে ফুল দেন।

নির্মল রঞ্জন গুহকে দলের জন্য ‘সম্পদ’ হিসেবে বর্ণনা করে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের পার্টির জন্য একটা অ্যাসেট। তাঁর মৃত্যুতে আমরা একটা অ্যাসেট হারালাম। তাঁর কমিটমেন্ট, তাঁর মতো ডেডিকেটেড নেতা এই পার্টিতে দুষ্কর। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মহামারি আর বন্যার সময় নির্মল গুহ সারাদেশে মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাঁকে হারানো, এই কম বয়সে আমাদের জন্য সত্যি কষ্টকর। সে বেঁচে থাকলে আমাদের দলের জন্য, মানুষের জন্য আরও অনেক কিছু করে যেতে পারতো।’

আরও পড়ুন :   ১ কোটি ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য আব্দুল আওয়াল শামীম, শাহাবউদ্দিন ফরাজী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :   বাংলাদেশের পতাকা নিয়ে মেসিদের বরণ করেছে আর্জেন্টাইনরা

আওয়ামী লীগের পরে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজাল বাবুর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এসেছিলেন নির্মল গুহের প্রতি শ্রদ্ধা জানাতে।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের নেতৃত্বে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান স্বেচ্ছাসেবক লীগের প্রয়াত এই নেতার প্রতি। শ্রদ্ধা জানাতে শহিদ মিনারে আসেন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগের নেতারাও।

আরও পড়ুন :   স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মারা গেছেন : প্রধানমন্ত্রীর শোক।

এর আগে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শহিদ মিনার পর্যন্ত শোক শোভাযাত্রা করেন।

শহিদ মিনার থেকে নির্মল রঞ্জনের মরদেহ শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয় ঢাকার দোহারে।

বুধবার (২৯ জুন) সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫৮ বছর বয়সী নির্মল রঞ্জন গুহ। তিনি হৃদরোগ আর উচ্চ রক্তচাপে ভুগছিলেন।

About Author

Leave a Reply

Related Post

শেখ রাসেলের হত্যাকারীদের ইতিহাস ক্ষমা করবে না : ওবায়দুল কাদেরশেখ রাসেলের হত্যাকারীদের ইতিহাস ক্ষমা করবে না : ওবায়দুল কাদের



বাসস : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ রাসেলকে যারা হত্যা করেছে এবং ১৫ আগস্টের হত্যাকাণ্ডে যারা জড়িত, ইতিহাস তাদের ক্ষমা করবে

স্বরাষ্ট্রমন্ত্রী : ই-কমার্স কোম্পানিগুলো বিখ্যাতদেরও বিপদে ফেলে দিচ্ছেস্বরাষ্ট্রমন্ত্রী : ই-কমার্স কোম্পানিগুলো বিখ্যাতদেরও বিপদে ফেলে দিচ্ছে



ডন প্রতিবেদন : দেশের ই-কমার্স কোম্পানিগুলো তাদের ব্যবসার প্রচার কৌশলে বিখ্যাত ব্যক্তিদের জড়িয়ে ফেলে তাদেরও বিপদে ফেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ ধরনের কোম্পানিতে লগ্নি করার

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X