The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Water পায়রা নদীতে পৌনে ৩ কেজি ওজনের রূপালী ইলিশ : বিক্রি হলো ৮ হাজার টাকায়।

পায়রা নদীতে পৌনে ৩ কেজি ওজনের রূপালী ইলিশ : বিক্রি হলো ৮ হাজার টাকায়।




ডন সংবাদদাতা, আমতলী (বরগুনা) : আমতলীর পায়রা নদীতে জেলের জালে ধরা পড়েছে পৌনে ৩ কেজি ওজনের একটি বড় ইলিশ। মাছটি বিক্রি হয়েছে ৮ হাজার টাকায়।

আমতলী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের লোছা গ্রামের জেলে রাজু গাজী রোববার (৩ জুলাই) বিকেলে পায়রা নদীতে ইলিশের জাল ফেলে মাছের জন্য অপেক্ষা করেন। রাত ৮টার দিকে জাল তুলে দেখেন বিশাল আকারের একটি ইলিশ জালে ধরা পড়েছে। মাছটি বাজারে এনে ওজন মেপে দেখেন পৌনে ৩ কেজি। মাছটি রাজু গাজীর কাছ থেকে পাইকারি ব্যবসায়ী আলামিন বয়াতি ৭ হাজার ৫ শ টাকায় কেনেন। সেটি তিনি কামাল হোসেন নামে এক ক্রেতার কাছে ৮ হাজার টাকায় বিক্রি করেছেন।

আরও পড়ুন :   যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় জঙ্গি প্রধান নিহত।

জেলে রাজু গাজী বাঙলা কাগজ ও ডনকে বলেন, এ বছর পায়রা নদীতে এতো বড় সাইজের ইলিশ ধরা পড়েছে বলে আমার জানা নেই।

আরও পড়ুন :   বাংলাদেশের পতাকা নিয়ে মেসিদের বরণ করেছে আর্জেন্টাইনরা

পাইকারি ক্রেতা আলামিন বয়াতি বাঙলা কাগজ ও ডনকে জানান, মাছটি কেনার পরপরই অনেক লোক এক নজরে দেখার জন্য ভিড় জমান। কামাল হোসেন নামে এক ক্রেতা ৮ হাজার টাকায় মাছটি কিনে নেন।

আমতলী বাজারের মৎস্য আড়তের মালিক মেনাজ উদ্দিন চৌকিদার বাঙলা কাগজ ও ডনকে বলেন, এ বছর আমতলী বাজারে এ পর্যন্ত এতো বড় সাইজের ইলিশ আর আসে নাই।

আরও পড়ুন :   সরকারি কর্মকর্তাদের দেশপ্রেমে কাজ করে যাওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর।

আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) শহীদুল ইসলাম বাঙলা কাগজ ও ডনকে বলেন, সাগরে ইলিশ ধরা বন্ধ থাকায় অবাধ বিচরণের ফলে সুষম খাবার খেয়ে মাছ দ্রুত বড় হচ্ছে। যে কারণে নদীত বড় সাইজের মাছ ধরা পড়ছে।

About Author

Leave a Reply

Related Post

শুভ বড়দিন আজ।শুভ বড়দিন আজ।



ডন প্রতিবেদন : শুভ বড়দিন আজ। আজ বিশ্ববাসীর ঘরে ঘরে উৎসবের আনন্দধারা। বর্ণিল আলোকের রোশনাইয়ে ভেসে যাচ্ছে গির্জা, গৃহ-দুয়ার আর অভিজাত হোটেলগুলো। সাজানো হয়েছে গো-শালা এবং ক্রিসমাস ট্রি। ‘পাপীকে নয়,

অগ্রণীর সাবেক এমডি মোহাম্মদ শামস্‌-উলের ‘অভিনব’ জালিয়াতি!অগ্রণীর সাবেক এমডি মোহাম্মদ শামস্‌-উলের ‘অভিনব’ জালিয়াতি!



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক খাতের অগ্রণী ব্যাংক থেকে যেখানে সরকার তথা রাষ্ট্রের যথেষ্ট পরিমাণে মুনাফা পাওয়ার কথা, সেখানে প্রভিশন (নিরাপত্তা সঞ্চিতি) সংরক্ষণ না করে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X