The Our Don Don Day,Don Intelligence Agencies and Other Forces,Don Literature,Don Special নন্দিত কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত।

নন্দিত কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালিত।




ডন প্রতিবেদন ও ডন সংবাদদাতা, নেত্রকোনা : হিমু ও মিসির আলীর স্রষ্টা নন্দিত কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (১৯ জুলাই) বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। তাঁর মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে নুহাশ পল্লী এবং তাঁর জন্মস্থান নেত্রকোনার কেন্দুয়ায়ও।

নুহাশ পল্লী : হ‌ুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীর দিনে নুহাশ পল্লীতে কর্মসূচির মধ্যে ছিলো হ‌ুমায়ূন আহমেদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খতম, দোয়া মাহফিল ও এতিমদের মধ্যে খাবার বিতরণ।

সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে হ‌ুমায়ূন আহমেদের ভক্তরা এসে ভিড় জমান নুহাশ পল্লীতে। তাঁরা হ‌ুমায়ূন আহমেদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আরও পড়ুন :   স্বপ্নের পদ্মা সেতুতে উঠতে মানুষের ঢল।

জানা গেছে, হ‌ুমায়ূন আহমেদের স্মৃতি জাদুঘর হচ্ছে নুহাশ পল্লীতে। হ‌ুমায়ূনের নিজের আঁকা ছবি ও সিনেমা-নাটকের জন্য হাতে লেখা স্ক্রিপ্ট দিয়ে সাজানো হবে জাদুঘরটি। সকালে গাজীপুরের নুহাশ পল্লীতে হ‌ুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে তাঁর স্ত্রী মেহের আফরোজ শাওন এ কথা জানিয়েছেন। এ সময় হুমায়ুন ও শাওনের দুই ছেলেসহ অসংখ্য ভক্ত উপস্থিত ছিলেন।

কেন্দুয়া : নন্দিত কথাসাহিত্যিক হ‌ুমায়ূন আহমেদের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়ায় নানা কর্মসূচি পালিত হয়েছে।

আজ সকাল থেকে দুপুর পর্যন্ত হ‌ুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল শহিদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে কুরআন খতম, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শোকর‌্যালী ও হ‌ুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আরও পড়ুন :   বিজিবি দিবসে প্রধানমন্ত্রী

এসব কর্মসূচিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান, সহকারী প্রধান শিক্ষক শরীফ আনিস আহমেদ ও হ‌ুমায়ূন আহমেদের চাচাতো ভাই বখতিয়ার আহমেদ আজমসহ শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

এদিকে দুপুরে কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে হ‌ুমায়ূন আহমেদ স্মরণে (অবাক জোসনা) এক সভা অনুষ্ঠিত হয়।

এতে রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লাইমুন হোসেন ভূঁইয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।

আরও পড়ুন :   পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে লিগ্যাল নোটিশ।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূইয়া এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডা. লিজা।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেন্দুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমরেন্দ্র বিশ্ব শর্মা, রিপোর্টার্স ক্লাবের সদস্য কবি নেহাল হাফিজ, সাংবাদিক মামুনুর রশিদ মামুন, কবি আয়েশ উদ্দিন ভূইয়া, কবি ভূঁইয়া বুলবুল, ছড়াকার ও সাংবাদিক রহমান জীবন, কেন্দুয়া সরকারি কলেজের শিক্ষার্থী তাহসিন আহমেদ এবং পারভীন সিরাজ মহিলা কলেজের শিক্ষার্থী অর্পিতা প্রমুখ।

About Author

Leave a Reply

Related Post

পাইকগাছায় পাখি শিকার রোধে বিলবোর্ড।পাইকগাছায় পাখি শিকার রোধে বিলবোর্ড।

0 Comments ">1:31 PM


ডন প্রতিবেদক, ইমদাদুল হক, পাইকগাছা (খুলনা) : খুলনার পাইকগাছায় পাখি শিকার রোধে ‘পাখির অভয়ারণ্য পাইকগাছা’ শীর্ষক সচেতনতামূলক বিলবোর্ড স্থাপন করা হয়েছে। স্থানীয় পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন বনবিবি’র উদ্যোগে ও পাইকগাছা উপজেলা

সত্যজিৎ রায়ের চলচ্চিত্র কানে।সত্যজিৎ রায়ের চলচ্চিত্র কানে।

0 Comments ">2:20 AM


ডন প্রতিবেদন : প্রখ্যাত চলচ্চিত্রকার সত্যজিৎ রায় বেঁচে থাকলে এবার ১০২তম জন্মদিনে পা দিতেন ২ মে। কিন্তু তাঁর স্মৃতি স্মরণে রাখার জন্য এবার আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কান চলচ্চিত্র উৎসবে দেখানো হবে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X