The Our Don Don Bangabandhu and Bangabandhu's family,Don Day,Don Intelligence Agencies and Other Forces,Don Special বিএনপির হারিকেন আন্দোলনের সমালোচনায় প্রধানমন্ত্রী।

বিএনপির হারিকেন আন্দোলনের সমালোচনায় প্রধানমন্ত্রী।




বাসস : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বিদ্যুৎ ও জ্বালানি সংরক্ষণে সরকারের পদক্ষেপের বিরুদ্ধে হারিকেন নিয়ে আন্দোলন করায় বিএনপি নেতাদের কঠোর সমালোচনা করেছেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্য বিশ্বব্যাপী জ্বালানির আকাশচুম্বী মূল্যবৃদ্ধিতে বাংলাদেশকে ভবিষ্যতের যে কোনও বিপদ থেকে রক্ষায় সরকারের সাশ্রয়ী নীতির বিরুদ্ধে যারা এ ধরনের কাজ করছে, তাদের বিদ্রুপাচ্ছলে প্রচলিত প্রবাদ ‘হাতে হারিকেন’ ধরিয়ে দেওয়ার প্রতিও ইঙ্গিত করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জনগণের নিরাপত্তার ব্যবস্থা তাঁর সরকার করবে।

প্রধানমন্ত্রী আজ সোমবার (পহেলা আগস্ট) সকালে শোকবহ আগস্টের প্রথমদিনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কৃষক লীগ আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে রাজধানীর ধানমন্ডি ৩২ এর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর সংলগ্ন এলাকার অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, ‘আমি দেখেছি, আমাদের বিএনপি নেতারা হারিকেন নিয়ে আন্দোলন করছে। তো তাদের হাতে হারিকেনই ধরিয়ে দিতে হবে, তাদের সবার হাতে হারিকেন ধরিয়ে দেন। আর দেশের মানুষকে আমরা নিরাপত্তা দেবো এবং দেশের মানুষ যাতে ভালো থাকে, সেই ব্যবস্থা নেবো।’

আরও পড়ুন :   US intelligence agencies delivered report to Biden on virus’s origins

প্রধানমন্ত্রী বলেন, আমাদের কথা ছিলো, প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার, আমরা দিয়েছি। আজকে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে বিশ্বের প্রত্যেকটা দেশই- আমেরিকা হোক, ইংল্যান্ড হোক বা আমাদের প্রতিবেশি ভারত হোক সকলেই নিজের দিকে নজর দিয়েছে। এ বিষয়টা সবার মাথায় রাখতে হবে। যখন উন্নত দেশগুলো হিমশিম খায়, তখন আমরা আগাম ব্যবস্থা নিয়েছি, যেনো ভবিষ্যতে কোনও বিপদে না পড়ি, সাশ্রয়ী হয়েছি।

তিনি বলেন, আর সাশ্রয়ী হবার অর্থ এই নয় যে, এখান থেকে লুটপাট করে খেয়েছি। লুটপাটতো বিএনপিই করে গেছে। আমরা সেই লুটপাট বন্ধ করে উন্নতি করেছি, নইলে কীভাবে মাত্র ৩ বা সাড়ে ৩ হাজার মেগাওয়াট থেকে আজকে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষমতা অর্জন করেছি।

তিনি ’৯৬ সালে ২১ বছর পর রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা মাত্র ১৬ শ মেগাওয়াট থেকে ৪ হাজার ৩ শ মেগাওয়াটে উন্নীত করার এবং পরবর্তী বিএনপি-জামায়াত জোটের শাসনে সেটা কমে ৩ হাজার ২ শ মেগাওয়াটে আসার প্রসঙ্গ টেনে বলেন, যারা এটা করেছে, আসলে তারাই লুটপাট করেছে। আর যারা বাড়াতে পারে, তারা লুটপাট করে না বরং প্রতিটি পয়সাকে কাজে লাগানোতেই এই উৎপাদনটা বৃদ্ধি হয়।

আরও পড়ুন :   পাইকগাছায় সড়কে কাঠের গুড়ি ফেলে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩

তিনি করোনাভাইরাস এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে বিশ্ব মন্দার খণ্ডচিত্র তুলে ধরে বলেন, কেবল বাংলাদেশ নয়, সমগ্র বিশ্বেই এমনকি অনেক উন্নত দেশে অর্থনৈতিক মন্দা চলছে। আমেরিকার মতো জায়গায়, যেখানে ১ শতাংশ মূল্যস্ফীতি ছিলো, সেটা ৯ দশমিক ১ শতাংশে উন্নীত হয়েছে। ইংল্যান্ড ও নেদারল্যান্ডে ৯ দশমিক ৪ শতাংশ, জার্মানিসহ ইউরোপের বহুদেশে ৮ দশমিক ৯ শতাংশ এবং উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে।

‘সেখানে বাংলাদেশে আমরা ৭ দশমিক ৫ শতাংশে আমাদের মূল্যস্ফীতি ধরে রাখতে সক্ষম হয়েছি।’

আরও পড়ুন :   শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে রাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি।

তিনি এ সময় দেশের প্রতি ইঞ্চি জমি এবং প্রত্যেকের নিজস্ব জলাশয় কাজে লাগানোর আহ্বান পুনর্ব্যক্ত করে প্রশাসন, সশস্র বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ এবং পুলিশসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে ব্যবস্থা নিয়েছে, কৃষক লীগকেও এ কাজে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এবং দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া অন্যান্যের মধ্যে বক্তব্য দেন।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং সংগঠনের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি সঞ্চালনা করেন।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা, বঙ্গমাতা এবং পঁচাত্তরের ১৫ আগস্টের শহিদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

About Author

Leave a Reply

Related Post

টানা বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কা : আশ্রয়কেন্দ্রে যেতে মাইকিংটানা বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কা : আশ্রয়কেন্দ্রে যেতে মাইকিং

0 Comments ">12:36 AM


নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; রাঙামাটি : গত দুই দিনে একটানা বৃষ্টির কারণে রাঙামাটিতে পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যে রাঙামাটি শহরে ২৯টি স্থানকে ঝুঁকিপূর্ণ স্থান হিসেবে চিহ্নিত করে

খাদ্য প্রক্রিয়াজাতকরণে সম্পৃক্ত হতে তরুণদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বানখাদ্য প্রক্রিয়াজাতকরণে সম্পৃক্ত হতে তরুণদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান



বাসস : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা করোনা এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার ভবিষ্যদ্বাণী অনুযায়ী আসন্ন বৈশ্বিক দুর্ভিক্ষ ও খাদ্য সঙ্কট মোকাবিলায় খাদ্য উৎপাদন ও

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X