The Our Don Don Developement,Don Intelligence Agencies and Other Forces,Don Special পররাষ্ট্রমন্ত্রী : সোনার বাংলা অর্জনের জন্য সময়ের সর্বোত্তম ব্যবহার ও পরিশ্রম করে যেতে হবে।

পররাষ্ট্রমন্ত্রী : সোনার বাংলা অর্জনের জন্য সময়ের সর্বোত্তম ব্যবহার ও পরিশ্রম করে যেতে হবে।




বাসস : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোনার বাংলা অর্জনের জন্য সময়ের সর্বোত্তম ব্যবহার ও পরিশ্রমের মাধ্যমে আত্মনিয়োগ করতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন। রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে শনিবার (২০ আগস্ট) ঘাসফুল শিশু-কিশোর সংগঠনের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সোনার বাংলা অর্জনের দায়িত্ব বঙ্গবন্ধু আমাদের এবং আমাদের নতুন প্রজন্মকে দিয়ে গেছেন উল্লেখ করেন তিনি।

ড. মোমেন বলেন, যতোদিন পর্যন্ত আমাদের সোনার বাংলা অর্জিত হবে না, ততোদিন কঠোর পরিশ্রম করে যেতে হবে। এই পথ সহজ নয়, কিন্তু আমরা চাইলে অবশ্যই বিজয় লাভ করবো; কারণ আমরা বিজয়ী জাতি।

আরও পড়ুন :   বিশ্বে শব্দদূষণে শীর্ষে ঢাকা!

ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা অর্জনের লক্ষ্যে আমাদের একটি রোডম্যাপ দিয়েছেন। ২০৪১ সালের মধ্যে আমরা সোনার বাংলা অর্থাৎ একটি উন্নত, সমৃদ্ধশালী, স্থিতিশীল ও অসাম্প্রদায়িক অর্থনীতি গড়ে তুলবো, যেখানে ধনী-দরিদ্রের আকাশসম ব্যবধান থাকবে না।

‘যেখানে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্যসেবা সবার জন্য নিশ্চিত করা হবে।’

ড. মোমেন  নতুন প্রজন্মের উদ্দেশে বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন অর্জনের জন্য যা যা করার, তিনি তা করে যাচ্ছেন এবং গত ১২ বছরে সর্বক্ষেত্রে আমাদের অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে।

আরও পড়ুন :   পহেলা বৈশাখে বেড়াতে গেলে হাতের কাছেই রাখুন জরুরি ফোন নম্বর।

তিনি আরও বলেন, শেখ হাসিনা আমাদের হৃদয়ে, নতুন প্রজন্মের হৃদয়ে এই আত্মপ্রত্যয় সৃষ্টি করেছেন যে- আমরা পারি এবং তিনি তাঁর নমুনা আমাদের দেখিয়েছেন। পদ্মা সেতু নিজেদের টাকায় তৈরি করে তিনি দেখিয়েছেন, যা কেউ কল্পনা করে নাই।

ড. মোমেন নতুন প্রজন্মকে বড় বড় স্বপ্ন দেখার অনুপ্রেরণা দিয়ে বলেন, ‘তোমাদের স্বপ্ন যদি বড় হয়, তোমাদের অর্জনও বড় হবে। আর তা অর্জনের লক্ষ্যে সময়ের সর্বোত্তম ব্যবহার ও পরিশ্রম করে যেতে হবে।’

আরও পড়ুন :   চীনা হুমকির মুখে তাইওয়ান সফর শুরু করেছেন ন্যান্সি পেলোসি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধে নিজেদের এবং সহযোদ্ধাদের বীরত্বপূর্ণ অবদানের কথা নতুন প্রজন্মের উদ্দেশে তুলে ধরেন বাংলাদেশ সেনাবাহিনীর ১ম ওয়ার কোর্সের সদস্য বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অবসর) এম আব্দুর রউফ, বীরবিক্রম এবং বীর মুক্তিযোদ্ধা মেজর (অবসর) ওয়াকার হাসান, বীরবিক্রম।

ঘাসফুল শিশু-কিশোর সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান আব্দুল্লাহ বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনটির শিশু-কিশোরদের পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অতিথিরা। পরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন সংগঠনটির শিশু-কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

About Author

Leave a Reply

Related Post

কাল নয় জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রীকাল নয় জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী



নিজস্ব প্রতিবেদন, ডন : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদের চতুর্থ বছর পূর্তি উপলক্ষে আজ শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারিরাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি



নিজস্ব প্রতিবেদন, ডন : ফেব্রুয়ারির ১৯ তারিখ ভোটের দিন রেখে বাংলাদেশের দ্বাবিংশতম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X