The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Special হাজতে যুবকের মৃত্যু : পুলিশের বিরুদ্ধে মরদেহ না দেওয়ার অভিযোগ।

হাজতে যুবকের মৃত্যু : পুলিশের বিরুদ্ধে মরদেহ না দেওয়ার অভিযোগ।




ডন প্রতিবেদন : রাজধানীর হাতিরঝিল থানা পুলিশের হেফাজতে থাকা অবস্থায় মৃত্যু হওয়া যুবক সুমন শেখের (২৬) মরদেহ পুলিশ দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে। স্বজনেরা রোববার (২১ আগস্ট) সকালে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে মরদেহটি নিতে গেলে পুলিশ মরদেহ দিতে রাজি হয় নি।

সুমন শেখের স্ত্রী জান্নাত অভিযোগ করেন, মরদেহ আনতে গিয়েছিলেন মর্গে। কিন্তু পুলিশ মরদেহ দেয় নি। তারা বলছে, মরদেহ যদি ঢাকার নবাবগঞ্জের বক্তনগর গ্রামের বাড়ি নেওয়া হয়, তাহলে দেওয়া হবে। কিন্তু পশ্চিম রামপুরার বাসায় নেওয়া হলে দেওয়া হবে না।

রামপুরার বাসায় মরদেহটি নেওয়া হলে স্থানীয় ও স্বজনদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই আশঙ্কা থেকেই পুলিশ মরদেহ দিতে চাইছে না বলেই অভিযোগ স্বজনদের। এবার মরদেহ না পেয়ে আদালতে মামলা করতে গেছেন সুমনের স্বজনেরা।

আরও পড়ুন :   মিরাজ ঝলকে বাংলাদেশের জয়

জানা গেছে, সুমনকে চুরির মামলায় গ্রেপ্তার করে থানার হাজতখানায় রেখেছিলো পুলিশ। শনিবার সেখান থেকে তাঁর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিন তাঁর স্বজন ও এলাকাবাসী হাতিরঝিল থানার সামনে বিক্ষোভ করেন।

পুলিশ বলছে, সুমন হাজতখানার লোহার গ্রিলের সঙ্গে গলায় পরনের প্যান্ট পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। সিসি ক্যামেরার ফুটেজে আত্মহননের দৃশ্য স্পষ্ট। স্বজনদের অভিযোগ, পুলিশের দায়িত্ব অবহেলার কারণে সুমনের মৃত্যু হয়েছে। যথাযথ দায়িত্ব পালন করলে তিনি গলায় ফাঁস দেওয়ার সুযোগ পেতেন না কোনোভাবেই।

আরও পড়ুন :   রাজধানীতে বাসের ধাক্কায় রিকশা আরোহীর মৃত্যু।

এ ঘটনায় হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) হেমায়েত হোসেন ও কনস্টেবল শেখ জাকারিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পুলিশের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, থানায় যেসব পুলিশ সদস্য ডিউটি করেন, তাঁদের হাজতখানায় আসামি দেখভাল করার কথা। আসামি ভেতরে কোনও অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটাচ্ছে কি-না, সেটিও দেখার দায়িত্ব তাঁদের।

সুমনের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, সুমনের নাম আসলে সুমন না, রুমন। তাঁর বড় ভাইয়ের নাম সুমন শেখ। রুমনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না হওয়ায় ভাইয়ের এনআইডি দিয়ে চাকরি নিয়েছিলেন। ওই থেকে রুমন হয়ে যান সুমন। অফিস এমনকি এখন থানায়ও সুমন শেখই লেখা হচ্ছে।

আরও পড়ুন :   বিএনপি কর্মসূচি দেওয়ার পরই কেনো দ্রব্যমূল্য বাড়ছে লাফিয়ে লাফিয়ে?

সুমনের স্বজনেরা জানান, তাঁর বাসা পশ্চিম রামপুরার ওয়াপদা রোডে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। স্ত্রী জান্নাত ও সাত বছরের ছেলেকে নিয়ে ভাড়া বাসায় বসবাস করতেন। গত বছর তাঁর মা মারা গেছেন। শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওয়াপদা রোডের বাসায় মিলাদ মাহফিলের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন সুমন। বিকেল ৪টার দিকে হাতিরঝিল থানা পুলিশ চুরি মামলায় তাঁকে বাসা থেকে গ্রেপ্তার করে। থানা হাজতখানায় রেখে দেওয়া হয় তাঁকে।

About Author

Leave a Reply

Related Post

পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরাপাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা



ডন প্রতিবেদন : মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বে পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানের ২০১ রানের জবাবে ৪৯.৪ ওভারেই ম্যাচ জিতে যায় বাংলাদেশ। আরও পড়ুন :   Yeni

১৭ বছর পালিয়ে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির আত্মসর্মপণ১৭ বছর পালিয়ে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির আত্মসর্মপণ



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; নীলফামারী : নীলফামারীর কিশোরগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রীকে অপহরণ মামলায় ১৭ বছর পালিয়ে থাকার পর আদালতে আত্মসমর্পণ করেছেন যাবজ্জীবন ও ১৪ বছরের সাজাপ্রাপ্ত দুই আসামি।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X