The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World,Militancy হোটেল অবরোধকারীদের আইনের আওতায় আনবেন সোমালিয়ার প্রধানমন্ত্রী।

হোটেল অবরোধকারীদের আইনের আওতায় আনবেন সোমালিয়ার প্রধানমন্ত্রী।




বাসস : সোমালিয়ার প্রধানমন্ত্রী হামজা আবদি বারে আল-শাবাব জিহাদিদের ‘নরকের সন্তান’ হিসেবে অভিহিত করে ভয়াবহ হোটেল হামলা চালানোর জন্য তাদেরকে আইনের কাঠগড়ায় দাঁড় করানোর কথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী আল-শাবাব, আল-কায়েদা-সংশ্লিষ্ট এই গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে একত্রিত হওয়ার জন্য সোমালিদের প্রতি আহ্বান জানিয়েছেন। গোষ্ঠিটি ১৫ বছরেরও বেশি সময় ধরে হর্ণ অব আফ্রিকা খ্যাত এই দেশটিতে রক্তাক্ত বিদ্রোহ চালিয়ে আসছে।

আরও পড়ুন :   নড়াইলে স্কুলছাত্রীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণচেষ্টা। পুলিশের অভিযানে একজন গ্রেপ্তার।

প্রধানমন্ত্রী বারে রোববার রাতে সাংবাদিকদের বলেন, ‘সরকারের কাছে জবাবদিহি থাকবে, সরকারের মধ্যে কেউ জবাবদিহি থেকে রেহাই পাবে না। যাঁকে যে দায়িত্ব অর্পণ করা হয়, তা অবহেলা করলে তাঁকে সেজন্য জবাবদিহি করতে হবে।’

হায়াত হোটেলে বোমা ও বন্দুক হামলায় আহতদের চিকিৎসা চলছে একটি হাসপাতালে। ওই হাসপাতাল পরিদর্শন শেষে  তিনি এ বক্তব্য দেন। স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, জঙ্গিদের ওই হামলায় ২১ জনের প্রাণহানি ঘটেছে।

আরও পড়ুন :   প্রধানমন্ত্রী : পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের।

দীর্ঘ রাজনৈতিক সঙ্কটের পর গত মে মাসে হাসান শেখ মোহাম্মদ দেশটির নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর ৩০ ঘণ্টার হোটেল অবরোধ ছিলো সোমালিয়ায় সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

জুন মাসে নিযুক্ত হওয়া প্রধানমন্ত্রী বারে বলেন, এখানে দুটি বিকল্পের একটি থাকবে। হয় আমরা নিজেরা বেঁচে থাকবো, না হয় আমরা আল-শাবাব নরকের সন্তানদের বাঁচতে দেবো। আমরা একসঙ্গে থাকতে পারি না।

আরও পড়ুন :   গাজীপুর মেয়রের বরখাস্ত কেনো অবৈধ নয় : হাইকোর্ট।

তিনি সোমালিয়ার জনগণকে শত্রুর বিরুদ্ধে লড়াই করে নিজেদের মুক্ত করার জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ‘ইতোমধ্যে বেশ কয়েকটি জায়গায় তাদের বিরুদ্ধে লড়াই শুরু হয়েছে। যা তাদের নির্মূল করা পর্যন্ত চলবে।’

About Author

Leave a Reply

Related Post

পদ্মা সেতু উদ্বোধন : সাংবাদিকদের আনন্দ মিছিল।পদ্মা সেতু উদ্বোধন : সাংবাদিকদের আনন্দ মিছিল।

0 Comments ">8:10 PM


ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ করেছে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম। আরও পড়ুন :   চেতনানাশক ইনজেকশনে শিশুর মৃত্যু : ক্লিনিক ভাঙচুর। আজ

মালদ্বীপের জলে মায়ার বাঁধনমালদ্বীপের জলে মায়ার বাঁধন



নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; আবদুল্লাহ কাদের, মালদ্বীপ : মালদ্বীপের নীল রঙের পানি দেখাটাই পর্যটকদের মূল আকর্ষণ। আর পৃথিবীর অন্যতম সৌন্দর্যমণ্ডিত দেশ ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্র এটি। শান্ত-মনোরম পরিবেশই পর্যটকদের

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X