The Our Don Don Environment,Don Intelligence Agencies and Other Forces,Don River,Don Special,Don World আলোচনা হয়েছে তিস্তা নিয়ে : জেআরসির মন্ত্রী পর্যায়ের বৈঠক আজ।

আলোচনা হয়েছে তিস্তা নিয়ে : জেআরসির মন্ত্রী পর্যায়ের বৈঠক আজ।




ডন প্রতিবেদন : বাংলাদেশ ও ভারতের মধ্যে পানিসম্পদ মন্ত্রী পর্যায়ের যৌথ নদী কমিশনের (জেআরসি) বৈঠক আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) নয়াদিল্লিতে অনুষ্ঠিত হচ্ছে।

এ বৈঠকের আগে মঙ্গলবার ও বুধবার দুই দেশের পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ও যৌথ নদী কমিশনের অন্যান্য কর্মকর্তা পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে তিস্তার পানিবণ্টন চুক্তিসহ অভিন্ন নদীর পানিবণ্টন এবং এ খাতের সহযোগিতার বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

আরও পড়ুন :   সিরিয়ায় মার্কিন হামলায় আইএসের দুই শীর্ষ নেতা নিহত

পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক এ টি এম রুকিবুল হক টুইটে বলেন, সচিব পর্যায়ের বৈঠকে তিস্তা নদীসহ অভিন্ন নদীর পানিবণ্টন এবং এ খাতের সহযোগিতার বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে অভিন্ন ৫৪টি নদী থাকলেও শুধু গঙ্গার পানিবণ্টন চুক্তি হয়েছে। আজ মন্ত্রী পর্যায়ের বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে তিস্তা নদীর পানিবণ্টনের বিষয়ে জোর দেওয়া হবে। সেসঙ্গে ২০২৬ সালে গঙ্গার পানিবণ্টন চুক্তির মেয়াদ শেষ হওয়ার প্রেক্ষাপটে নতুন করে এ নদীর পানিবণ্টনের ইস্যুটিকে প্রাধান্য দেবে বাংলাদেশ।

আরও পড়ুন :   রাজনৈতিক দল ও ইসির সংলাপ শুরু ১৭ জুলাই।

এ ছাড়া কুশিয়ারা, ফেনী, মনু, মুহুরী, খোয়াই, গোমতী, ধরলা, দুধকুমার নদী নিয়ে আলোচনা করা হবে। সেই সঙ্গে নদীর তীর ব্যবস্থাপনা, বন্যার আগাম তথ্যসহ নদী সংক্রান্ত সব বিষয় বৈঠকে উত্থাপিত হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়।

আরও পড়ুন :   নওগাঁয় ধানক্ষেত থেকে যুবকের মরদেহ উদ্ধার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে সামনে রেখে জেআরসির মন্ত্রীর পর্যায়ের এ বৈঠকটি প্রায় ১২ বছর পর হচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী ৬-৭ সেপ্টেম্বর শেখ হাসিনার ভারত সফরের কথা রয়েছে।

About Author

Leave a Reply

Related Post

জামিন পেলেন পরীমনিজামিন পেলেন পরীমনি



ডন প্রতিবেদন : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় চিত্রনায়িকা পরীমনির জামিন মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ মঙ্গলবার (৩১ আগস্ট) এ আদেশ দেন। এ তথ্য

ভিডিও : সংবাদ সম্মেলনে যা জানালো ডিবিভিডিও : সংবাদ সম্মেলনে যা জানালো ডিবি



লিঙ্ক : https://web.facebook.com/watch/live/?ref=notif&v=1713825089034517&notif_id=1673676141774073&notif_t=live_video_explicit আরও পড়ুন :   তাইজুল-মিরাজের ঘূর্ণিতে নাজেহাল পাকিস্তান। About Author admin See author's posts

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X