The Our Don Don Energy-Power and Mineral Resources,Don Intelligence Agencies and Other Forces,Don Special আগামী মাসে বিদ্যুৎ সরবরাহে আরও উন্নতি হবে : প্রতিমন্ত্রী।

আগামী মাসে বিদ্যুৎ সরবরাহে আরও উন্নতি হবে : প্রতিমন্ত্রী।




ডন প্রতিবেদন : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, গত মাসের তুলনায় চলতি মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির উন্নতি হয়েছে। আগামী মাসে আরও উন্নতি হবে।

আজ শনিবার (২৭ আগস্ট) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও শোকাবহ ১৫ আগস্ট’ শীর্ষক আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

আরও পড়ুন :   বঙ্গমাতার জন্মদিন সোমবার ও শেখ কামালের শুক্রবার। উদ্‌যাপনের সিদ্ধান্ত।

নসরুল হামিদ বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সারা বিশ্বে জ্বালানির বাজারকে চরমভাবে অস্থিতিশীল করেছে। বিশ্ববাজারে দাম কমলে দেশেও জ্বালানি তেলের দাম সমন্বয় করা হবে।

‘২০০৯ সালের আগে সারাদেশে দিনে ১৬ থেকে ১৮ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না’ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সেই কঠিন অবস্থা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে শতভাগ বিদ্যুতায়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

আরও পড়ুন :   সাবেক ইসি মাহবুব তালুকদার আর নেই।

বিপু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অর্থনৈতিক মুক্তির অন্যতম খাত হিসেবে জ্বালানি ও বিদ্যুৎকে বিবেচনা করেছিলেন। সে কারণে প্রতিটি মানুষের বিদ্যুৎ সুবিধার আওতায় আসার কথা তিনি সংবিধানে উল্লেখ করেছিলেন, যা বিশ্বের ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

আরও পড়ুন :   গাইবান্ধায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

পিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান।

About Author

Leave a Reply

Related Post

সিনহা হত্যা মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে।সিনহা হত্যা মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে।



ডন প্রতিবেদন : সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ডেথ রেফারেন্সের (মৃত্যুদণ্ড অনুমোদন) জন্য বিচারিক রায়ের কপিসহ নথিপত্র আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় পৌঁছেছে। সুপ্রিম

পোল্যান্ড ও বুলগেরিয়ায় গ্যাস সরবরাহ বন্ধ করেছে রাশিয়া।পোল্যান্ড ও বুলগেরিয়ায় গ্যাস সরবরাহ বন্ধ করেছে রাশিয়া।

0 Comments ">6:12 PM


ডন প্রতিবেদন : ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্য দেশ পোল্যান্ড ও বুলগেরিয়ায় আজ বুধবার (২৭ এপ্রিল) থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দিচ্ছে মস্কো। রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন জ্বালানি জায়ান্ট গ্যাজপ্রম

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X