The Our Don Crime,Don Firming,Don Intelligence Agencies and Other Forces,Don Special চট্টগ্রাম থেকে সার বগুড়া পৌঁছার আগেই নকল হয়ে যায়!

চট্টগ্রাম থেকে সার বগুড়া পৌঁছার আগেই নকল হয়ে যায়!




ডন প্রতিবেদক, হেলাল উদ্দিন সরকার, ধুনট (বগুড়া) : চট্টগ্রাম থেকে টিএসপি সার বগুড়া পৌঁছার পূর্বেই ঢাকায় বিরতিকালে আসল সার বদল করে ভেজাল যুক্ত নকল সার দেওয়া হয়। আর গোয়েন্দা সংস্থার এই তথ্যের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত হয় র‍্যাব। পরে এলিট এই ফোর্স বগুড়া জেলা প্রশাসনকে অবগত করলে বন্ধ হয় ৭ ট্রাক সার খালাসের প্রক্রিয়া।

র‍্যাব-১২ বগুড়া কার্যালয়ে আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে বিষয়গুলো জানান কোম্পানী কমান্ডার তৌহিদুল মবিন খান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগস্ট মাসের ২৭ তারিখ চট্টগ্রামের পতেঙ্গা টিএসপি কমপ্লেক্স থেকে ১২ ট্রাক সার বগুড়ায় বিতরণের উদ্দেশে রওনা হয়। সারগুলো ২৯ আগস্ট বাংলাদেশ ফার্টিলাইজার (বাফা) বগুড়ার গুদামে এসে পৌঁছে। তবে এর আগে যাত্রাপথে বিরতির সময় ঢাকার সাভার হেমায়েতপুরে ট্রাকে থাকা টিএসপির আসল সার সরিয়ে ওই ৭ ট্রাকে ভেজাল সার তুলে দেওয়া হয়। দেশের শীর্ষ একটি গোয়েন্দা সংস্থা পতেঙ্গা থেকে পুরো প্রক্রিয়াটিকে তাঁদের নজরদারিতে রাখে।

আরও পড়ুন :   কাদের : সারা বিশ্বে তেল-জ্বালানিসহ সবকিছুর দাম ঊর্ধ্বমুখী।

এ সময় হেমায়েতপুরে সারে ভেজাল দেওয়ার বিষয়ে সংস্থাটি নিশ্চিত হয়। এ সংক্রান্ত ভিডিও ফুটেজ ও যাবতীয় প্রমাণ র‍্যাবকে জানায় তাঁরা। এরপর বগুড়া জেলা প্রশাসনকে সার খালাস প্রক্রিয়া বন্ধ করতে অবগত করা হয়। পরে আটক ট্রাকগুলো থেকে পাওয়া নমুনা রাজশাহী মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের ল্যাব পরীক্ষায় ভেজাল বলে প্রমাণিত হয়। এরপরেই বৃহস্পতিবার সন্ধ্যার র‍্যাব অভিযান চালিয়ে বগুড়া বাফা গুদাম থেকে ৭ ট্রাকের চালক ও সহকারীসহ ১৩ জনকে আটক করে।

আরও পড়ুন :   ৭ দিনের মধ্যে দূষণকারীদের তালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের।

বগুড়া র‍্যাব-১২ এর এই কর্মকর্তা আরও জানান, চট্টগ্রামের দেওয়ান হাটের এমএইচআর এন্টারপ্রাইজ নামের পরিবহন ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে এই সারগুলো বিতরণ করা হচ্ছিলো। গোয়েন্দা তথ্য ও ভিডিও ফুটেজের সূত্র অনুযায়ী, ভেজাল প্রমাণিত হওয়া ৭ ট্রাকের ১৩ জন শ্রমিক এই ঘটনার সঙ্গে জড়িত। আর ওরা সবাই এমএইচআর প্রতিষ্ঠানের হয়েই কাজ করেন। এজন্য আটক ১৩ জনসহ ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। চট্টগ্রামের টিএসপি সার কারখানার কর্মকর্তারা এ ঘটনায় বাদি হয়ে মামলা দায়ের করবেন।

আরও পড়ুন :   রাজশাহীতে ৪ শ গ্রাম হেরোইনসহ ১ জন গ্রেপ্তার।

এ ছাড়া বাফা গুদামে আটক থাকা আরও ১১ ট্রাকসহ চালক ও সহকারীদের নজরদারিতে রাখা হয়েছে। তাঁদের ব্যাপারে পরীক্ষার প্রতিবেদন আসার পরে এই বিষয়ে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেই জানা গেছে।

About Author

Leave a Reply

Related Post

লাশেরসঙ্গে শারীরিক সংসর্গ করতেন তিনি!লাশেরসঙ্গে শারীরিক সংসর্গ করতেন তিনি!

0 Comments ">1:25 AM


ডন প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে ৩২ বছর বয়সী এক নারী ও ১২ বছর বয়সী এক মেয়ে শিশুর অপমৃত্যু হয় এক বছর আগে। ময়নাতদন্তের আগে লাশগুলো ছিল চট্টগ্রাম মেডিক্যাল কলেজের লাশঘরে।

বিদেশে সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িতদের শাস্তি হবে : প্রধানমন্ত্রীবিদেশে সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িতদের শাস্তি হবে : প্রধানমন্ত্রী



নিজস্ব প্রতিবেদন, বাঙলার কাগজ ও ডন : বিদেশে বসে কেউ সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকলে, তাকে আইনের আওতায় এনে শাস্তি/বিচারেরর মুখোমুখি করতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X