The Our Don Don Capital City,Don City Corporation,Don Intelligence Agencies and Other Forces,Don Politics,Don Special ঢাকা সিটির প্রথম মেয়র ব্যারিস্টার আবুল হাসনাত মারা গেছেন।

ঢাকা সিটির প্রথম মেয়র ব্যারিস্টার আবুল হাসনাত মারা গেছেন।




ডন প্রতিবেদন : ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র ব্যারিস্টার আবুল হাসনাত মারা গেছেন। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) ভোর ৫টায় লন্ডনে নিজের বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন তাঁর ছেলে রাজীব হাসনাত।

ব্যারিস্টার হাসনাত বার্ধ্যক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী নাসরিন বেগম, এক ছেলে রাজীব হাসনাত ও মেয়ে ফারাহ হাসনাতকে রেখে গেছেন।

আরও পড়ুন :   জাপা মহাসচিব বাবলু মারা গেছেন : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

২০১৯ সালে যুক্তরাজ্যে যান ব্যারিস্টার হাসনাত। করোনা সংক্রমণের কারণে তিনি আর দেশে ফিরতে পারেন নি। তাঁর ছেলে রাজীব জানান, লন্ডনে বার্ধক্যজনিত জটিলতার চিকিৎসা নিচ্ছিলেন তাঁর বাবা।

ব্যারিস্টার হাসনাত পুরান ঢাকার হাজী গণি সর্দারের তৃতীয় ছেলে। গনি সর্দার আজিমপুর ইউনিয়ন কমিটির চেয়ারম্যান ছিলেন। ১৯৭৭ থেকে ১৯৮২ সাল পর্যন্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র ছিলেন ব্যারিস্টার হাসনাত। ১৯৯০ সালে তিনি ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন।

আরও পড়ুন :   পাইকগাছায় পাখির বাসার জন্য গাছে মাটিরপাত্র স্থাপন।

১৯৭৮ সালে জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করলে তার প্রথম কমিটির সদস্য ছিলেন ব্যারিস্টার হাসনাত। রাষ্ট্রপতি বিচারপতি আবদুস সাত্তার এবং এইচ এম এরশাদের মন্ত্রিসভায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ছিলেন তিনি। ১৯৯০ সালে তিনি জাতীয় পার্টিতে যোগ দেন এবং উপ-নির্বাচনে ঢাকা-৯ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

আরও পড়ুন :   দীপন ও অভিজিৎ হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আদালত প্রাঙ্গণ থেকে পালিয়েছে

এরশাদের পতনের পরপরই জাতীয় পার্টি ছেড়ে আবার নিজের প্রতিষ্ঠিত দল বিএনপিতে যোগ দেন ব্যারিস্টার হাসনাত। তখন তিনি স্থায়ী কমিটির সদস্য হন। অবশ্য পরে তিনি আইন পেশায় সক্রিয় হন।

About Author

Leave a Reply

Related Post

আজমীর শরীফ জিয়ারতের মাধ্যমে ভারত সফর সমাপ্ত করলেন প্রধানমন্ত্রী।আজমীর শরীফ জিয়ারতের মাধ্যমে ভারত সফর সমাপ্ত করলেন প্রধানমন্ত্রী।



বাসস : প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা রাজস্থানের আজমীরের খাজা গরীবে নেওয়াজ হযরত মঈনুদ্দীন চিশতি (রহ.)-এর দরগা শরীফ জিয়ারত ও প্রার্থনার মাধ্যমে তাঁর চার দিনব্যাপী ভারত সফর

জাতিসংঘ যুক্ত হওয়ায় ভাসানচরে রোহিঙ্গাদের আনন্দ মিছিলজাতিসংঘ যুক্ত হওয়ায় ভাসানচরে রোহিঙ্গাদের আনন্দ মিছিল



ডন প্রতিবেদক, নোয়াখালী : ভাসানচরে সরিয়ে নেওয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তায় জাতিসংঘ যুক্ত হওয়ায় নোয়াখালীর এ দ্বীপে আনন্দ মিছিল হয়েছে। সেখানে অবস্থানরত রোহিঙ্গারা রবিবার (১০ অক্টোবর) দুপুরে এই আনন্দ মিছিল করে।

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X