The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Women বকশীগঞ্জের ইউএনও মুন মুন লিজার সফলতার ২ বছর

বকশীগঞ্জের ইউএনও মুন মুন লিজার সফলতার ২ বছর




ডন প্রতিবেদক, আল মোজাহিদ বাবু, বকশীগঞ্জ (জামালপুর) : জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা সফলতার সঙ্গে তাঁর কর্মমুখর দুটি বছর পার করলেন। কর্মদক্ষ ও সদা হাস্যোজ্জ্বল লিজা বিসিএস ক্যাডারের (প্রশাসন) ৩৩তম ব্যাচ থেকে উত্তীর্ণ ও নির্বাচিত হয়েছেন।

এর আগে তিনি শিবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। মেধায়-মননে একজন সুদক্ষ সরকারি প্রশাসনের ক্যাডার হিসেবে মুন মুন জাহান লিজার ব্যাপক প্রশংসা রয়েছে।

২০২০ সালের ২৪ সেপ্টেম্বর বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছিলেন মুন মুন জাহান লিজা। উপজেলার একজন ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে প্রথমে বকশীগঞ্জ উপজেলায় ইউএনও হিসেবে কর্মক্ষেত্র শুরু তাঁর। অত্যন্ত সুদক্ষ প্রশাসনিক সমন্বয় এবং বিচক্ষণতার সঙ্গে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তদারকি করছেন তিনি। যৌতুক ও বাল্যবিবাহ রোধ, বাজার মনিটরিং, বালু উত্তোলন বন্ধ, ইভটিজিং প্রতিরোধ, বকশীগঞ্জ ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণ নির্বাচন, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবসগুলো যথাযথ মর্যাদায় পালন ও উদ্‌যাপন করছেন এই সুদক্ষ কর্মকর্তা।

আরও পড়ুন :   বাড়ি ছেড়ে যাওয়া ৪ জনসহ গ্রেপ্তার ৭ জন নতুন জঙ্গি সংগঠনের সদস্য : র‍্যাব

সাম্প্রতিক বাস্তবতায় এলাকায় সম্প্রীতি সুরক্ষায় ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সম্প্রীতি সুরক্ষা কমিটি গঠন করে স্থানীয়দের মাঝে সম্প্রীতি সুদৃঢ় করার ক্ষেত্রেও অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন মুন মুন।

আইন-শৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্ট সকলকে নিয়ে কাজ করছেন তিনি।

আরও পড়ুন :   ইয়েইর লাপিদের স্ট্যাটাস

ত্রাণ কার্যক্রম তদারকি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্য, সমাজসেবা এবং মহিলা বিষয়ক কর্মকর্তার মাধ্যমে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ও উন্নয়ন এবং আশ্রয়ণ প্রকল্পসহ সরকারের সকল সেবামূলক বিষয়গুলো নিবিড়ভাবে তদারকি করছেন মানুষকে প্রেরণাদানকারী এই উপজেলা নির্বাহী কর্মকর্তা।

নারীর ক্ষমতায়নের উজ্জ্বল দৃষ্টান্ত মুন মুন জাহান লিজা। তিনি বিভিন্ন সফলতার মধ্য দিয়ে সফল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ইতোমধ্যে সুনাম অর্জন ও বকশীগঞ্জ মানুষের নজর কেড়েছেন।

মোবাইল কোর্ট পরিচালনা ছাড়াও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে তাঁর সরব উপস্থিতি জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

আরও পড়ুন :   তথ্য ও সম্প্রচারমন্ত্রী : বরিশালের ঘটনা পুঁজি করে কাউকে পানি ঘোলা করতে দেওয়া হবে না

রাত জেগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, করোনা মহামারির সময় অসহায়-গরীব মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, করোনাকালীন মৃত ব্যক্তিদের সঠিক সময়ে দাফন সম্পন্ন, মৃত ব্যক্তির বাড়িতে খাদ্যসামগ্রী পাঠানো, মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান, যে কোনও বিষয়ে আর্থিক সহায়তা প্রদান এবং জাতির পিতার জন্মশতবর্ষ উদ্‌যাপনসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা তাঁর সফলতার ২ বছর পূর্ণ করলেন।

ইতোমধ্যে তাঁর সততা, কর্মদক্ষতা ও পরিশ্রম দিয়ে তিনি উপজেলার মানুষের কাছে প্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। স্থানীয় শিক্ষার্থীদের কাছে তিনি এখন একজন অনুকরণীয় দৃষ্টান্ত।

About Author

Leave a Reply

Related Post

ভারতের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট বাংলাদেশভারতের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে ১৫০ রানে অলআউট বাংলাদেশ



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : ফলোঅন এড়ানোর লড়াইয়ে তৃতীয় দিনে ৮ উইকেটে ১৩৩ রানে দিনের খেলা শুরু করে বাংলাদেশ। তবে মাত্র ১৭ রান তুলতেই শেষ দুই উইকেট হারিয়ে

বরিশাল প্রসঙ্গে তথ্যমন্ত্রী : অ্যাসোসিয়েশনের বিবৃতিটা চটজলদি হয়েছেবরিশাল প্রসঙ্গে তথ্যমন্ত্রী : অ্যাসোসিয়েশনের বিবৃতিটা চটজলদি হয়েছে



ডন প্রতিবেদন : বরিশাল সদর উপজেলা নির্বাহি কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলা ও পরবর্তী উদ্ভূত পরিস্থিতিতে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন যে ভাষায় বিবৃতি দিয়েছে, সেটিকে ‘চটজলদি’ হিসেবে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X