The Our Don Crime,Don Intelligence Agencies and Other Forces,Don Special ৪ রোহিঙ্গা হত্যার কথা স্বীকার : ভিডিওবার্তা দেওয়া তরুণকে ‘খুঁজে পাচ্ছে না’ আইনশৃঙ্খলা বাহিনী!

৪ রোহিঙ্গা হত্যার কথা স্বীকার : ভিডিওবার্তা দেওয়া তরুণকে ‘খুঁজে পাচ্ছে না’ আইনশৃঙ্খলা বাহিনী!




ডন প্রতিবেদন : কক্সবাজারের উখিয়ার আশ্রয়শিবিরে চার রোহিঙ্গা মাঝিকে (রোহিঙ্গা নেতা) হত্যার কথা স্বীকার করে পিস্তল হাতে ভিডিওবার্তা দেওয়া সেই তরুণ মোহাম্মদ হাশিমকে খুঁজে পাচ্ছে না আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত তাঁর কোনও হদিস পাওয়া যায় নি।

মোহাম্মদ হাশিম উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৮ নম্বর আশ্রয়শিবিরের (ময়নারঘোনা) ব্লক-৩ পশ্চিম-এর মৃত আবদুল জব্বারের ছেলে বলে ভিডিওবার্তা থেকে জানা গেছে। বুধবার ওই তরুণের ভিডিওবার্তাটি ফেসবুকে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়।

আরও পড়ুন :   তারেক রহমানের ৯ ও জোবায়দার ৩ বছরের কারাদণ্ড : জরিমানা

রোহিঙ্গা শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও অতিরিক্ত উপমহাপরিদর্শক (অ্যাডিশনাল ডিআইজি) সৈয়দ হারুণ অর রশীদ বাঙলার কাগজ ও ডনকে বলেন, ভিডিওবার্তাটি প্রচারের পর থেকে মোহাম্মদ হাশিমের সন্ধানে মাঠে নামে এপিবিএন। দুপুর পর্যন্ত হাশিমের খোঁজ মেলে নি। ভিডিওটি পরিকল্পিত মনে হচ্ছে। হাশিমের বক্তব্য যে সঠিক, সেটা মেনে নেওয়ার কোনও কারণ নেই। এর কারণ অনুসন্ধানে কাজ করছেন তাঁরা। ভিডিওতে যাঁদের নাম এসেছে, তাঁদের ব্যাপারেও খোঁজ-খবর রাখা হচ্ছে।

আরও পড়ুন :   প্রতি বছরের ন্যায় বছরের প্রথমদিনেই শুরু বাণিজ্যমেলা : উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এপিবিএন, পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও রোহিঙ্গা নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, পরিস্থিতি ভিন্ন খাতে ধাবিত করার জন্য তরুণ মোহাম্মদ হাশিমের হাতে পিস্তল দিয়ে চার মাঝি হত্যার ভিডিওবার্তাটি ধারণ করে প্রচার করে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মি (আরসা)। আশ্রয়শিবিরে ওই চার রোহিঙ্গা মাঝিকে হত্যা করেছিলো আরসার সন্ত্রাসীরা। এ ঘটনায় উখিয়া থানায় পৃথক হত্যা মামলাও হয়েছে। ভিডিওবার্তাটি প্রকাশের আগে থেকেই মোহাম্মদ হাশিম আরসার হেফাজতে। এ কারণে আশ্রয়শিবিরে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন :   চীনা হুমকির মুখে তাইওয়ান সফর শুরু করেছেন ন্যান্সি পেলোসি।

About Author

Leave a Reply

Related Post

এসবিএসির আমজাদের অর্থ আত্মসাত : ব্যাংকটির ৯ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদএসবিএসির আমজাদের অর্থ আত্মসাত : ব্যাংকটির ৯ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ



ডন প্রতিবেদন : সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের সদ্য পদত্যাগী চেয়ারম্যান এসএম আমজাদ হোসেনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগের ঘটনায় ব্যাংকটির সাবেক এমডিসহ নয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন

বর্ষা উৎসব হয়েছে টিএসসিতে।বর্ষা উৎসব হয়েছে টিএসসিতে।

0 Comments ">3:52 PM


ডন সংবাদদাতা, ঢাকা বিশ্ববিদ্যালয় : আজ পহেলা আষাঢ়। বর্ষার প্রথম দিন। এইদিনে কবিগুরু রবি ঠাকুরের অজস্র গান আর কবিতার কথা মনে পড়ে যায়। মনে পড়ে যায় নজরুলকে। কিংবা নির্মলেন্দু গুণ,

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X