The Our Don Don Awards-Meadals and Honors,Don Intelligence Agencies and Other Forces,Don Literature,Don Special,Don World শ্রীলঙ্কার গৃহযুদ্ধ–পরবর্তী প্রেক্ষাপট নিয়ে বই লিখে বুকার পেলেন শেহান

শ্রীলঙ্কার গৃহযুদ্ধ–পরবর্তী প্রেক্ষাপট নিয়ে বই লিখে বুকার পেলেন শেহান




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : বুকার পুরস্কার পেলেন শ্রীলঙ্কার লেখক শেহান করুনাতিলকা। অতিপ্রাকৃতিক কাহিনি নিয়ে লেখা বিদ্রূপাত্মক উপন্যাস ‘দ্য সেভেন মুনস অব মালি আলমেডা’র জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন।

ব্রিটেনের কুইন অব কনসর্ট ক্যামিলা লন্ডনে এক অনুষ্ঠানে শেহানের হাতে পুরস্কার তুলে দেন। পুরস্কার পেয়ে সম্মানিত ও গর্বিত বলে মন্তব্য করেন শেহান।

আরও পড়ুন :   তথ্য ও সম্প্রচারমন্ত্রী : দেশের নির্বাচন কমিশন শক্তিশালী ও স্বাধীন

শ্রীলঙ্কার গৃহযুদ্ধ–পরবর্তী প্রেক্ষাপট নিয়ে লেখা শেহান করুনাতিলকার উপন্যাসটি। কেন্দ্রীয় চরিত্র মৃত একজন আলোকচিত্রী। যুদ্ধের ভয়াবহতা আর হতাহতের সংখ্যা নিয়ে যখন বিতর্ক চলছিলো, সে সময় এক আলোকচিত্রীকে ঘিরে এগিয়ে চলে বইয়ের কাহিনি।

আরও পড়ুন :   নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১

ওই আলোকচিত্রী তাঁর এক বন্ধুকে বলেন, নিজের জীবদ্দশায় তোলা এসব ছবি তিনি প্রকাশ করতে চান। কারণ, এ ছবি প্রকাশ পেলেই যুদ্ধের ভয়াবহতা সম্পর্কে মানুষ জানতে ও বুঝতে পারবেন।

আরও পড়ুন :   স্বাস্থ্যমন্ত্রী : সাড়ে ১৬ কোটি টিকা কেনার নিতিগত সিদ্ধান্ত হয়েছে

যুক্তরাজ্য থেকে প্রকাশিত ইংরেজি ভাষার উপন্যাসের জন্য দেওয়া হয় বুকার পুরস্কার। এ পুরস্কারের মূল্যমান ৫০ হাজার পাউন্ড। সংক্ষিপ্ত তালিকায় থাকা মনোনীত বাকি পাঁচ লেখককেও দেওয়া হয় আড়াই হাজার পাউন্ড করে।

About Author

Leave a Reply

Related Post

ডোনাল্ড লু ঢাকায় : দিনব্যাপী বৈঠক-আলোচনা আজডোনাল্ড লু ঢাকায় : দিনব্যাপী বৈঠক-আলোচনা আজ



নিজস্ব প্রতিবেদন, ডন : দুদিনের সফরে ঢাকায় এসেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। দক্ষিণ এশিয়ার দুই দেশ সফরের অংশ হিসেবে বাংলাদেশে এলেন তিনি। ভারতের দিল্লি

হাসপাতালের বেডে ভিক্ষুক নির্যাতন : ৪ উপ-পরিদর্শক বরখাস্ত।হাসপাতালের বেডে ভিক্ষুক নির্যাতন : ৪ উপ-পরিদর্শক বরখাস্ত।

0 Comments ">9:56 PM


ডন সংবাদদাতা, জামালপুর : সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেডে চিকিৎসাধীন এক ভিক্ষুক ও তাঁর পরিবারের সদস্যদের শারীরিক নির্যাতন ও গ্রেপ্তারের ঘটনায় ৪ উপ-পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত এবং ২ কনস্টেবলকে প্রত্যাহার

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X