The Our Don Don Food,Don Intelligence Agencies and Other Forces,Don Special নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি : বাণিজ্যমন্ত্রী

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি : বাণিজ্যমন্ত্রী




নিজস্ব প্রতিবেদক, ডন ও বাঙলার কাগজ; রংপুর : বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রংপুরে দুই দিনের সফরে এসে আজ শুক্রবার (২১ অক্টোবর) সকালে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এতেও সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে। পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবিলায় আমাদের সবাইকে কাজ করতে হবে।

আরও পড়ুন :   মার্কিন নিষেধাজ্ঞার পেছনে ৪ লবিস্ট ফার্ম, বার্ষিক ব্যয় ২৫ মিলিয়ন ডলার : আইজিপি।

বৈশ্বিক মন্দা মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে উল্লেখ করে টিপু মুনশি বলেন, আমাদের কোথাও যেন খাদ্যের সমস্যা না হয়, সেজন্য আমরা প্রস্তুত আছি। দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে বৈশ্বিক মন্দা মোকবিলা করা হবে। এ ছাড়া যে সব খাতে সরকারি খরচ কমানো যায়, কাটছাঁট করা যায়, সেটিও সরকার করছে। বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হতেই পারে। এই বিপদ সবাই মিলে মোকাবিলা করতে হবে।

আরও পড়ুন :   আপ্রাণ চেষ্টাতেও বাঁচানো গেলো না শিশু রায়ানকে।

ভোজ্যতেলের দাম প্রসঙ্গে তিনি বলেন, দেশে ভোজ্যতেলের দাম কমানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করছে। ভোজ্যতেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের জন্য ইতিমধ্যে জাতীয় ভোক্তা অধিকার দপ্তর কাজ করছে।

আরও পড়ুন :   ২৩ জুন প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন ও পদ্মা সেতু উদ্বোধন নিয়ে আ.লীগের সভা।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের দাম কমেছে। ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম, দেশে ডলারের মূল্য বিবেচনায় এনে ভোজ্য তেলের দাম নির্ধারণ করে দিয়েছে।

এ সময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

About Author

Leave a Reply

Related Post

কাদের : নির্ধারিত ভাড়ার বেশি নিলে কঠোর ব্যবস্থাকাদের : নির্ধারিত ভাড়ার বেশি নিলে কঠোর ব্যবস্থা



ডন প্রতিবেদন : যাত্রীদের কাছ থেকে কোনোভাবেই যেনো নির্ধারিত ভাড়ার বেশি আদায় করা না হয়, তা নিশ্চিত করার জন্য পরিবহনমালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি

সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছাসকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা



কালাম আঝাদ’র কলাম : এ আমাদের দেশ। এ আমার সোনার বাঙলা। এ দেশ ৩০ লাখ শহিদের রক্তের বিনিময়ে। এ দেশ ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে। বাংলাদেশ আজ ৫২ বছরে পা

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X