The Our Don Don Bangabandhu and Bangabandhu's family,Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don World কোরীয় টিভিতে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শিত

কোরীয় টিভিতে বঙ্গবন্ধুর ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শিত




বাসস : কোরিয়ার সরকারি কেবিএস টেলিভিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুটি বইয়ের ওপর ভিত্তি করে নির্মিত তথ্যচিত্র দেখানো হয়েছে।

গত ২১ অক্টোবর, কেবিএস ১ টেলিভিশন চ্যানেলে বঙ্গবন্ধুর নিজের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ এবং তাঁর জীবনী গ্রন্থ ‘বঙ্গবন্ধু, দ্য পিপলস হিরো’র ওপর ভিত্তি করে নির্মিত একটি তথ্যচিত্র ‘রিডিং কালচার ইন ইয়াং কোরিয়ান’ শীর্ষক একটি বিশেষ অনুষ্ঠানে দেখানো হয়। বুধবার (২ নভেম্বর) এখানে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

আরও পড়ুন :   তদন্ত করে যুক্তরাষ্ট্রের প্রতিটি অভিযোগের জবাব দিয়েছে র‌্যাব : খুরশীদ হোসেন

এ সময় অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সিউলের লোটে হোটেলে অনুষ্ঠিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের কোরীয় ভাষায় অনূদিত সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের একটি দৃশ্যও সম্প্রচার করা হয়। এই বইগুলো কোরিয়া প্রজাতন্ত্রের সঙ্গে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিচিতি হিসেবে কাজ করেছে।

আরও পড়ুন :   ইলেকট্রনিক পণ্যের বদলে পাঠাতেন আলু-পেঁয়াজ! হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।

কোরিয়ায় বঙ্গবন্ধুর বই প্রকাশে সফল একটি স্টার্টআপ মোরা-আল এলএলসি জানিয়েছে, বিভিন্ন মাধ্যমে কোরিয়ার সঙ্গে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেওয়ার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এতে আরও বলা হয়, বিশেষ করে, আগামী ২০২৩ সাল উভয় দেশের জন্য একটি অর্থবহ বছর হবে। কারণ বছরটিতে কোরিয়া ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদ্‌যাপিত হবে।

আরও পড়ুন :   পাইকগাছায় সড়কে কাঠের গুড়ি ফেলে ডাকাতির প্রস্তুতিকালে আটক ৩

মোরা-আল এলএলসি-এর সদস্যরা ঘোষণা করেছেন যে, তাঁরা স্বাধীনতা ও সার্বভৌমত্বে’র জন্য বাংলাদেশের মানুষের সংগ্রামের ইতিহাস এবং এর অর্থনৈতিক উন্নয়নের উল্লেখযোগ্য অর্জনগুলো গুরুত্ব সহকারে তুলে ধরার পরিকল্পনা করছে।

About Author

Leave a Reply

Related Post

চাক্তাই-খাতুনগঞ্জে ভোজ্যতেলের দাম কমেছে লিটারে ৫৩ টাকা।চাক্তাই-খাতুনগঞ্জে ভোজ্যতেলের দাম কমেছে লিটারে ৫৩ টাকা।

0 Comments ">11:45 PM


বাসস : দেশের বৃহত্তম পাইকারি বাজার খাতুনগঞ্জে তেলের দাম লিটারপ্রতি ৫৩ টাকা কমে গেছে। বিশ্ব বাজারে ভোজ্যতেলের দরপতনের জেরে গত ১৫-২০ দিনে মণে প্রায় ২ হাজার টাকা হ্রাস পেয়েছে পাইকারি

নেটফ্লিক্স সিরিজের সেই মাদকসম্রাট গ্রেপ্তার।নেটফ্লিক্স সিরিজের সেই মাদকসম্রাট গ্রেপ্তার।

0 Comments ">12:53 AM


ডন প্রতিবেদন : মেক্সিকোর মাদকসম্রাট রাফায়েল কারো কুইনটেরো গ্রেপ্তার হয়েছেন। যুক্তরাষ্ট্রের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় নাম আছে তাঁর। বিবিসি শনিবার (১৬ জুলাই) এ খবর জানিয়েছে। বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, মেক্সিকোর উত্তরাঞ্চলের

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X