The Our Don Don Intelligence Agencies and Other Forces,Don Special,Don Women,Don World আফগান নারীদের বিনোদন পার্কে প্রবেশ করা বন্ধ!

আফগান নারীদের বিনোদন পার্কে প্রবেশ করা বন্ধ!




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : ২০২১ সালের আগস্টে তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে নারীদের মৌলিক অধিকারের ওপর বিধিনিষেধ বিশ্বব্যাপী উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এখন কাবুলের বিনোদন পার্কে নারীদের প্রবেশ নিষেধ বলে নির্দেশ দিয়েছে আফগানিস্তানের নৈতিকতা পুলিশ। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, প্রোপাগেশন অব ভার্চুটি অ্যান্ড প্রিভেনশন অব ভাইস মন্ত্রণালয়ের (এমপিভিপিভি) একজন মুখপাত্র মহিলাদের পার্কগুলোতে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন। বার্তা সংস্থা রয়টার্স এ বিষয়ে আরও বিস্তারিত জানতে চাইলে তিনি এই অনুরোধে সাড়া দেন নি। যাইহোক, এটি স্পষ্ট নয় যে বিধিনিষেধগুলো কতটা ব্যাপকভাবে প্রয়োগ করা হয়েছে।

আরও পড়ুন :   শহিদ নূর হোসেন দিবস ১০ নভেম্বর

কাবুলের একটি বিনোদন পার্কে ঢুকার সময় পার্কের কর্মকর্তারা বেশ কয়েকজন নারীকে ফিরিয়ে দিয়েছিলেন। পরিস্থিতি পর্যবেক্ষণ করতে তালেবান এজেন্টরাও তখন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :   পেলোসি : ওয়াশিংটন তাইওয়ানকে ছেড়ে যাবে না।

কাবুলের একজন বাসিন্দার বরাত দিয়ে রয়টার্স জানায়, তিনি তাঁর নাতিকে পার্কে নিয়ে যেতে চেয়েছিলেন, কিন্তু তাঁদেরকে ফিরিয়ে দেওয়া হয়েছিলো। যখন একজন মা তাঁদের বাচ্চাদের সঙ্গে আসে, তখন তাঁদের অবশ্যই পার্কে প্রবেশ করতে দেওয়া উচিত, কারণ এই শিশুরা ভালো কিছু দেখে নি। তিনি কর্মকর্তাদের অনেক অনুরোধ করেছিলেন, কিন্তু তারা তাঁদের পার্কের ভিতরে প্রবেশ করতে দেয় নি এবং তাঁদের বাড়ি ফিরে যেতে হয়।

আরও পড়ুন :   নড়াইলের পুরাতন বাস টার্মিনালে বোমা হামলা!

নাম প্রকাশে অনিচ্ছুক দুই পার্ক অপারেটর জানান, তালেবান কর্মকর্তারা তাঁদের পার্কে নারীদের প্রবেশ করতে না দেওয়ার জন্য বলেছিলেন।

About Author

Leave a Reply

Related Post

নগর পরিবহনের ৩ রুটে ২ শ বাস।নগর পরিবহনের ৩ রুটে ২ শ বাস।

0 Comments ">1:23 AM


ডন প্রতিবেদন : রাজধানীর আরও ৩টি রুটে বাস রুট রেশনালাইজেশনের অংশ হিসেবে চালু হতে যাচ্ছে নগর পরিবহন কার্যক্রম। আগামী পহেলা সেপ্টেম্বর থেকে রাজধানীর ২২, ২৩ এবং ২৬ নম্বর রুটে নতুন

মোহাম্মদপুর থেকে সয়াবিন তেলের ৫ শ লিটার অবৈধ মজুদ জব্দ। আটক ১।মোহাম্মদপুর থেকে সয়াবিন তেলের ৫ শ লিটার অবৈধ মজুদ জব্দ। আটক ১।

0 Comments ">12:21 PM


ডন প্রতিবেদন : রাজধানীর মোহাম্মদপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করে রাখা ৫ শ লিটার সয়াবিন তেল জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। আটক করা ব্যক্তি কোনও ব্যবসায়ী

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X