The Our Don Don Awards-Meadals and Honors,Don Intelligence Agencies and Other Forces,Don Special ৫ বিশিষ্ট নারী পাচ্ছেন রোকেয়া পদক

৫ বিশিষ্ট নারী পাচ্ছেন রোকেয়া পদক




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ দেশের পাঁচ বিশিষ্ট নারী পাচ্ছেন ‘বেগম রোকেয়া পদক ২০২২’।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলনকক্ষে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক প্রদান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

আরও পড়ুন :   ‘টি-শার্ট ধরে টান দিয়ে বললাম- তুই গায়ে হাত দিলি ক্যান?’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বেগম রোকেয়া বাঙালি মুসলিম নারী জাগরণের অগ্রদূত। নারী শিক্ষা, অধিকার এবং নারী আন্দোলনে তাঁর রয়েছে অসাধারণ অবদান। ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির হাজার বছরের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক স্বপ্ন পূরণের মাস। স্বাধীন জাতি হিসেবে বিশ্বে আত্মপরিচয় লাভ করে বাঙালিরা এবং অর্জন করে নিজস্ব ভূখণ্ড আর লাল-সবুজের নিজস্ব পতাকা।

আরও পড়ুন :   PM seeks planned industrialisation for economic prosperity

আরও পড়ুন :   কমলাপুরে যাত্রীসহ বগি ‘ফেলে চলে গেলো’ ট্রেন।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনা ও নেতৃত্বে দেশে নারীর ক্ষমতায়নের শুরু। তিনি সংবিধানে নারীর সম-অধিকার, মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত নারীদের বীরাঙ্গনা সম্মানে ভূষিত, চিকিৎসা ও পুনর্বাসন করেন। তাঁদের কর্মসংস্থান ও প্রশিক্ষণের ব্যবস্থা করেন।

About Author

Leave a Reply

Related Post

কোচ তিতেকে খোলা চিঠি দিলেন নেইমারকোচ তিতেকে খোলা চিঠি দিলেন নেইমার



নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : ক্রোয়েশিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপ যাত্রার সমাপ্তি টানতে হয়েছে ব্রাজিলকে। বিশ্বকাপ থেকে দল বিদায় নিতেই দায়িত্ব থেকেও পত্রপাট বিদায় নিয়েছেন কোচ তিতে। তাঁর

পাঁচ শিল্পপতির দেশত্যাগে নিষেধাজ্ঞা।পাঁচ শিল্পপতির দেশত্যাগে নিষেধাজ্ঞা।



ডন সংবাদদাতা, চট্টগ্রাম : চট্টগ্রামের পাঁচ শিল্পপতির দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। ৪২ কোটি টাকা ঋণখেলাপির দায়ে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়। অর্থঋণ আদালত চট্টগ্রামের বিচারক মুজাহিদুর রহমান রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X