The Our Don Don 999,Don Intelligence Agencies and Other Forces,Don Special পুলিশ আপনার বন্ধু : সেবা নিন ৯৯৯ এ

পুলিশ আপনার বন্ধু : সেবা নিন ৯৯৯ এ




নিজস্ব প্রতিবেদন, ডন ও বাঙলার কাগজ : দিন যতোই যাচ্ছে, ব্রিটিশদের পেটোয়া বাহিনী থেকে জনসাধারণের বাহিনীতে রূপান্তরিত হচ্ছে বাংলাদেশ পুলিশ। পুলিশ আপনার শত্রু নয়; বন্ধু। তবে পুলিশ সব সময়ই অপরাধীদের শত্রু। এক্ষেত্রে দেশবিরোধী যে কোনও কর্মকাণ্ডে প্রতিহত করতে বাংলাদেশ পুলিশ স্বাভাবিকভাবেই কাজ করবে। পুলিশকে আরও জনবান্ধব করে তুলতে চালু করা হয়েছে জাতীয় জরুরি সেবা ৯৯৯। আর ৯৯৯ এ আপনি কল করে দেশের যে কোনও প্রান্ত থেকেই পেতে পারেন পুলিশ, ফায়ার সার্ভিস এবং অ্যাম্বুলেন্সের সেবা। যেখানে ৯৯৯ এ কল করতে আপনার মুঠোফোনে টাকা না থাকলেও হবে, অর্থাৎ এটি সম্পূর্ণ টোল ফ্রি।

আরও পড়ুন :   আনুষ্ঠানিক নাম পেলো ‘পদ্মা সেতু’।

আসুন জেনে নেই ৯৯৯ এ কল করা আগে যেসব বিষয় জানা জরুরি।

ঠিকানা প্রদান :
জরুরি সেবা পাওয়ার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অপরিহার্য হলো : সাহায্য প্রার্থীর ঠিকানা সঠিকভাবে বলা। তাই ফোন করার পর পুলিশকে আপনার যথাযথ ঠিকানা জানান।

প্রশ্নের সঠিক উত্তর :
৯৯৯ এ ফোন করলে আপনার কাছ থেকে কিছু বিষয় জানতে চাওয়া হবে, সেগুলোর সঠিক উত্তর দিলে আপনি সেবাটি দ্রুততম সময়ের মধ্যে পাবেন।

আরও পড়ুন :   ভারতের ৭৫ আর বাংলাদেশের ৫০ উপলক্ষে ভারতের সাইকেল শোভাযাত্রা

জরুরি পরিস্থিতি ব্যাখ্যা করা :
জরুরি পরিস্থিতি ব্যাখ্যার সময়ে কয়েকটি বিষয়ে সতর্কতার সঙ্গে তথ্য দিন। আপনি নিজে নাকি আপনার কাছের কেউ সমস্যায় পড়েছেন, কীভাবে হলো, আপনার কোন ধরনের জরুরি সেবা প্রয়োজন এগুলো পরিস্কারভাবে বলুন।

আটকে পড়া মানুষ ও পশুপাখি ইত্যাদি :
আপনি জনমানবশূন্য স্থান কিংবা এ ধরনের জায়গায় আটকে পড়লেও পুলিশের সেবা নিতে পারেন। নৌপথেও এ সেবা প্রদান করা হয়। পাশাপাশি দেশের পরিবেশ এবং প্রতিবেশ রক্ষায় পশুপাখি আটকে পড়লে, সেগুলোও উদ্ধার করার ব্যাপারে সহযোগিতা পেতে পারেন আপনি।

আরও পড়ুন :   দিনাজপুরের শিশুশিক্ষার্থী স্বর্ণার পাশে প্রধানমন্ত্রী।

অপরাধীর বর্ণনা :
আপনি যদি কোনও অপরাধ ঘটতে দেখেন, তাহলে দ্রুত নিরাপদ স্থানে পৌঁছান। যতো দ্রুত সম্ভব ৯৯৯ এ কল করুন। আপনি অপরাধীকে চিনে থাকলে, তা জানান কিংবা কাউকে সন্দেহ করেন কিনা তাও জানান।

ফোন খোলা রাখুন :
আপনি যে নম্বর থেকে ৯৯৯ এ কল দিয়েছেন, সেবা পাওয়ার জন্য অবশ্যই সেই নম্বরটি খোলা রাখুন। প্রয়োজন হলে ঘটনাস্থলে পৌঁছানোর সময় আপনার এই নম্বরটিতেই যোগাযোগ করবেন সংশ্লিষ্টরা। এক্ষেত্রে অধিকাংশক্ষেত্রেই যোগাযোগের প্রয়োজন হয়।

About Author

Leave a Reply

Related Post

জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ার রিমান্ডে।জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ার রিমান্ডে।



ডন প্রতিবেদন : রাজধানীর পল্টন থানায় করা নাশকতাসহ বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে জিজ্ঞাসাবাদ করতে তিন দিনের হেফাজতে পেয়েছে পুলিশ। সোমবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকার

ভারত নিয়ে কটূক্তির কারণেই এবার আলালকে যেতে দেওয়া হলো না দেশটিতে!ভারত নিয়ে কটূক্তির কারণেই এবার আলালকে যেতে দেওয়া হলো না দেশটিতে!

0 Comments ">8:02 PM


ডন প্রতিবেদন : বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ‘মেডিক্যাল চেকআপের জন্য’ ভারতে যেতে দেওয়া হয় নি। রোববার (১২ জুন) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে ফেরত পাঠানো

প্রিয় পাঠক, ভালো মানুষ এবং ভালো কাজের প্ল্যাটফর্ম আওয়ার ডনে আপনাকে স্বাগতম

X